ময়াল গিলল 'দানব' টিকটিকিকে, দৃশ্য দেখে হতবাক গ্রামবাসীরা

কার্পেট ময়ালের (পাইথন) পেটে ঢুকে যাচ্ছে এক দানবীয় টিকটিকি। অস্ট্রেলিয়ার (Australia) কুইন্সল্যান্ডের এক গ্রামের এই ঘটনায় গ্রামবাসীদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে।

ময়াল গিলল 'দানব' টিকটিকিকে, দৃশ্য দেখে হতবাক গ্রামবাসীরা

কুইন্সল্যান্ডে এক ময়াল গিলছে দানবীয় টিকটিকিকে।

হাইলাইটস

  • অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের গ্রামে ঘটেছে এই ঘটনা
  • এক আবাসিকের বাড়ির গাছ থেকে নেমে খাবার গিলছে ওই কার্পেট পাইথন
  • স্থানীয় অভয়ারণ্য সংলগ্ন ওই গ্রাম
কুইন্সল্যান্ড (অস্ট্রেলিয়া):

কার্পেট ময়ালের পেটে ঢুকে যাচ্ছে এক দানবীয় টিকটিকি। অস্ট্রেলিয়ার (Australia) কুইন্সল্যান্ডের এক গ্রামের এই ঘটনায় গ্রামবাসীদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। কুইন্সল্যান্ডের ওই গ্রাম মূলত অবসরপ্রাপ্তদের পুঁজিতে তৈরি। সরকারি চাকরি থেকে অবসর নিয়ে পরিবার সমেত তাঁরা ওই গ্রামেই বসবাস করে।চার্চ অফ ক্রাইস্ট কেয়ার অভয়ারণ্যে লাগোয়া ওই গ্রামে এই কার্পেট ময়ালের (Python) আনাগোনা আছে। কিন্তু একেবারে লোকালয়ে ঢুকে নিজের কীর্তি দেখাবে সেই সাপ, বুঝতে পারেননি গ্রামবাসীরা। তাঁদেরই তোলা একটি ভিডিওতে দেখা গিয়েছে, কীভাবে নিরুত্তাপ ভাবে নিজের খাবার (Lizard) মুখে তুলছে ওই ময়াল। এমনকি, ইন্টারনেটে এই ভিডিও দেখে আতঙ্কিত নেটিজেনরাও।   

জীবনে প্রথম আইসক্রিমে কামড়, কী করল ছোট্ট মেয়ে? দেখুন ভাইরাল ভিডিও

সংবাদ সংস্থা ডেইলি মেল সূত্রে খবর, কুইন্সল্যান্ডের চার্চ অফ ক্রাইস্ট কেয়ার অভয়ারণ্যে লাগোয়া গ্রামের এই ঘটনা গত সপ্তাহে ঘটেছে। সেই গ্রামের ফেসবুকের ছবিতে উল্লেখ, দেখুন কীভাবে একটা নির্বিষ সাপ তার খাবার গিলছে। দেখা যাছে স্থানীয় এক বাসিন্দার বাড়ির সামনের গাছ থেকে ঝুলে ওই কীর্তি করছে সেই ময়াল। তাঁরা ফেসবুকে লিখেছে, খরার কারণে অনেক বন্যপ্রাণ অভয়ারণ্য থেকে বেড়িয়ে লোকালয়ে ঢুকে পড়ছে। খাবার ও জল খুঁজতে যার-তার বাড়িতে হানা দিচ্ছে। এখানে এই সাপ, দুটোই পেয়ে গেছে। আতঙ্কের পাশাপাশি ওই ছবি দেখে উচ্ছ্বসিত অনেক নেটিজেন। কী সুন্দর ছবি, প্রতি মন্তব্য করেছেন একজন। আর একজন লিখেছেন, এগিয়ে যাও। ওই গ্রামের ম্যানেজার রাসেল এল্মস বলেছেন, তাঁরা দেশীয় ফনা দেখে অভ্যস্ত। কারণ ওই অভয়ারণ্য লাগোয়া এই গ্রাম ।

কুইন্সল্যান্ড মিউজিয়ামের দাবি, উত্তর, দক্ষিণ আর পূর্ব অস্ট্রেলিয়া জুড়ে কার্পেট পাইথনের বাস। সকাল ও সন্ধ্যা জুড়ে এদের বিচরণ। উঁচু গাছ কিংবা আবাসনের ওপর থেকে সহজেই এরা শিকারের ওপর ঝাঁপিয়ে পড়তে পারে। 

Listen to the latest songs, only on JioSaavn.com