১১ তারিখ একই জায়গায় বসানো হবে বিদ্যাসাগরের নতুন মূর্তি

মমতা জানান প্রেসিডেন্সি (Presidency University ) এবং কলকাতা বিশ্ববিদ্যালয়ের (University Of Calcutta) সামনে রবীন্দ্রনাথ ঠাকুর (Rabindranath Tagore) এবং আশুতোষ মুখোপাধ্যায়ের (Asutosh Mukherjee) মূর্তি স্থাপন করবে রাজ্য

 Share
EMAIL
PRINT
COMMENTS
১১ তারিখ একই জায়গায় বসানো হবে বিদ্যাসাগরের  নতুন মূর্তি

মূর্তি ভেঙে যাওয়ায় তৃণমূল এবং বিজেপির মধ্যে রাজনৈতিক তরজা শুরু হয়


কলকাতা: 

লোকসভা নির্বাচনে (General Election 2019) শেষ পর্যায়ের ভোটের আগে বিজেপি সভাপতি অমিত শাহর (BJP Amit Shah) কলকাতায় রোড শো (Road Show) করেন। সেই রোড শো-কে ঘিরে পরিস্থিতি উত্তাল হয়ে ওঠে। উত্তর ও মধ্য কলকাতায় গোলমালের খবর পাওয়া যায়। সবচেয়ে দুর্ভাগ্যজনক ঘটনাটি ঘটে বিদ্যাসাগর কলেজে। পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভেঙে (Ishwar Chandra Vidyasagar Statue Vandalized) ফেলা হয়। ভাঙচুর চলে কলেজের বিভিন্ন জায়গায়। এই মূর্তি ভাঙা নিয়ে রাজনৈতিক তরজা চরম আকার ধারণ করে। এবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন আগামী ১১ তারিখ একই জায়গায় নতুন মূর্তি বসানো হবে। পাশাপাশি কলেজের কিছু কাজ হবে। মমতা জানান প্রেসিডেন্সি (Presidency University ) এবং কলকাতা বিশ্ববিদ্যালয়ের (University Of Calcutta) সামনে রবীন্দ্রনাথ ঠাকুর এবং আশুতোষ মুখোপাধ্যায়ের মূর্তি স্থাপন করবে রাজ্য।

ভগবান রামের সঙ্গেই মা কালীর শরণ নেবে বঙ্গ বিজেপি

নির্বাচনের প্রচার চলাকালীন এভাবে বিদ্যাসাগরের মূর্তি ভেঙে যাওয়ায় তৃণমূল এবং বিজেপির মধ্যে রাজনৈতিক তরজা শুরু হয়। তৃণমূলের দাবি গোটা ঘটনা ঘটিয়েছে বিজেপি। আবার বিজেপি বলে গোটাটাই  তৃণমূলের চক্রান্ত। কলকাতা থেকে  দিল্লি  ফিরে গিয়ে বিজেপির সদর দপ্তরে  সাংবাদিকদের অমিত বলেন সেদিন কলকাতার অবস্থা  এতটাই খারাপ হয়ে গিয়েছিল যে কেন্দ্রীয় বাহিনী না থাকলে তিনি সুস্থ নাও থাকতে পারতেন।

ইভিএম নিয়ে প্রশ্ন তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়, ব্যালট পেপারেই ভোটের দাবি

এর মাঝে উত্তরপ্রদেশের একটি জনসভা থেকে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ঈশ্বর চন্দ্র বিদ্যাসাগরের মূর্তি কেন্দ্রীয় সরকারের তরফে গড়ে দেওয়া হবে। সেই মূর্তি তৈরি হবে পঞ্চ ধাতু দিয়ে।  প্রধানমন্ত্রীর মন্তব্যের কয়েক ঘন্টার মধ্যেই রাজ্যের একটি জনসভা থেকে কড়া  প্রতিক্রিয়া দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন পশ্চিমবঙ্গের সরকার ঈশ্বর চন্দ্র বিদ্যাসাগরের মূর্তি নির্মাণ করতে সক্ষম। নিজেদের কাজ রাজ্য সরকার  নিজেরাই করবে। কেন্দ্রীয় সরকারের সাহায্যের দরকার নেই। এ প্রসঙ্গে সরাসরি প্রধানমন্ত্রীকে আক্রমণ করে মমতা বলেন, মোদীর  থেকে মূর্তি গড়ার টাকা নেওয়ার চেয়ে গলায় দড়ি দেওয়া অনেক ভালো। নির্বাচন প্রক্রিয়া শেষ হওয়ার পর মমতা জানালেন পণ্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ব্রোঞ্জের মূর্তি তৈরির কাজ চলছে এবং ১১তারিখ সেটি আগের জায়গায় বসিয়ে দেওয়া হবে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................