Video: "পেঁয়াজ কত টাকায় বেচছেন?" যদুবাবুর বাজারে মুখ্যমন্ত্রীর সটান প্রশ্ন দোকানিকে!

Mamata at Jadubabur Bazar: “আপনি আলু এবং পেঁয়াজ কত টাকা দরে বেচছেন?,” এক বিক্রেতার উদ্দেশে প্রশ্ন ছুঁড়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তিনি অপর এক বিক্রেতাকে জিজ্ঞাসা করেন “আপনি কোথা থেকে আলু এবং পেঁয়াজের মতো সবজির জোগান পাচ্ছেন?”

Video:

Kolkata Onion Price: সপ্তাহের শুরুর দিনেই মহানগরীতে খুচরো বাজারে পেঁয়াজের দাম ছিল ১৬৪ টাকা প্রতি কেজি।

কলকাতা:

শহরের বাজারের হাল এই মুহূর্তে কেমন? বিশেষ করে পেঁয়াজের দাম এমন বিপুল হওয়ার কী অবস্থায় রয়েছেন সাধারণ মানুষ? কেমনই বা চলছে বেচাকেনা? সোমবার সরেজমিনে সেই হাল বুঝতে দক্ষিণ কলকাতার ভবানীপুর অঞ্চলের একটি বাজারে হানা দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (West Bengal Chief Minister Mamata Banerjee)। পেঁয়াজ সঙ্কটের মধ্যে শাকসবজির জোগান এবং তাদের দাম সম্পর্কেও খোঁজখবর নিলেন। মুখ্যমন্ত্রীর বাসভবনের কাছেই যদুবাবুর বাজার (Jadubabur Bazar)। সেই বাজারেই ঝটিকা সফরে গিয়েছিলেন তিনি। পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুরে একটি অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। তার আগে স্থানীয় বাজারের হাল হকিকত বুঝতে যান তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় বেশ কয়েকজন দোকানদার এবং স্থানীয়দের সঙ্গে সবজির দাম সম্পর্কে কথা বলেছিলেন। 

আরও পড়ুনঃ কেন্দ্র সরকার বাংলাকে পচা পেঁয়াজ জোগান দিচ্ছে: অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের

“আপনি আলু এবং পেঁয়াজ কত টাকা দরে বেচছেন?,” এক বিক্রেতার উদ্দেশে প্রশ্ন ছুঁড়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তিনি অপর এক বিক্রেতাকে জিজ্ঞাসা করেন “আপনি কোথা থেকে আলু এবং পেঁয়াজের মতো সবজির জোগান পাচ্ছেন?” 

দেখুন মুখ্যমন্ত্রীর বাজার সফরের ভিডিও

মুখ্যমন্ত্রী তাদের আরও জিজ্ঞাসা করেন যে, রাজ্য সরকার সুফল বাংলা স্টোরের মাধ্যমে কেজি প্রতি ৫৯ টাকায় পেঁয়াজ বিক্রি করছে। সেই পেঁয়াজ তারা কি পেঁয়াজ পাচ্ছেন?

আরও পড়ুনঃ মোদিও বলেছিলেন পেঁয়াজ লকারে রাখা উচিৎ, অর্থমন্ত্রীও শিশুসুলভ উত্তর দিচ্ছেন: শিবসেনা

রাজ্য সরকার শহরের ন্যায্য মূল্যের দোকানে বা রেশনে ৫৯ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করছে। সুফল বাংলার দোকানগুলিতে প্রতিটি পরিবার পিছু রেশন কার্ড দেখালে সর্বোচ্চ ১ কেজি পেঁয়াজ দেওয়া হচ্ছে।

সপ্তাহের শুরুর দিনেই মহানগরীতে খুচরো বাজারে পেঁয়াজের দাম ছিল ১৬৪ টাকা প্রতি কেজি।

More News