কুমীর বনাম পাইথনের বীভৎস যুদ্ধ! জিতল কে? দেখুন হাড় হিম করা ভিডিও

রিডার এভারগ্ল্যাডস ন্যাশনাল পার্কের শার্ক ভ্যালি ভিজিটর সেন্টারে ধরা পড়েছে এই অদ্ভুত ভিডিওটি।

কুমীর বনাম পাইথনের বীভৎস যুদ্ধ! জিতল কে? দেখুন হাড় হিম করা ভিডিও

ভিডিওতে ধরা পড়েছে কুমীর আর অজগরের মারাত্মক লড়াই

দুই ভয়ানক প্রাণীর বীভৎস লড়াই! আর সেই লড়াইয়ের ভিডিওই এখন ইন্টারনেটে ভাইরাল। কুমীর বনাম অজগরের লড়াইয়ের এই যুদ্ধ দেখে আত্মারাম খাঁচাছাড়া হয়ে যেতে পারে যে কোনও মুহূর্তে! ফ্লোরিডার এভারগ্ল্যাডস ন্যাশনাল পার্কের শার্ক ভ্যালি ভিজিটর সেন্টারে (Shark Valley Visitor Centre in the Everglades National Park, Florida) ধরা পড়েছে এই অদ্ভুত ভিডিওটি। সাপে আর কুমীরে আত্মরক্ষার তীব্র লড়াইয়ের প্রতিটি ক্ষণ পুঙ্খানুপুঙ্খভাবে ধরা পড়েছে এই ভিডিওতে। একটা আস্ত মানুষকে গিলে খেয়ে নিতে পারে অজগর, একথা সকলেরই জানা। প্রাণ বাঁচানোর এই লড়াইয়ে শেষ হাসি হেসেছে অবশ্য জলের বিভীষিকা কুমীরই।

ভিডিওটি শ্যুট করেছেন এবং ফেসবুকে পোস্ট করেছেন ফ্লোরিডার বাসিন্দা রিচ ক্রুগার। তিনি জানিয়েছেন ওই অজগর প্রায় ১০ ফুট লম্বা ছিল।

নীচে সেই ভয়ানক ভিডিওটি দেখুন:

 
 

অনলাইনে শেয়ার হওয়ার পর থেকেই ভিডিওটি ১৩,০০ মানুষ দেখে ফেলেছেন ইতিমধ্যে। স্রেফ ভিডিওই নয়, ক্রুগার অজগর আর কুমীরের লড়াইয়ের কিছু ছবিও শেয়ার করেছেন অনলাইনে।

 
 

যদিও এইবার কুমীরটি নিজেই যুদ্ধজয়ী হয়েছে একথা সত্য। তবে গতবছরও এই একই ন্যাশনাল পার্কে ১০ ফুটেরই একটি অজগর ৪ ফুটের একটি কুমীরকে আক্রমণ করে। প্রায় গিলেই খেয়ে নিতে চলেছিল অজগরটি। ঠিক সেই সময়েই পেশাদার সাপ ধরা এসে অজগরটিকে সরিয়ে নেয়, প্রাণে বাঁচে কুমীরটি।

 
 

এবিসি নিউজের মতে, এই ধরনের অস্তিত্ব রক্ষার লড়াই দক্ষিণ ফ্লোরিডাতে অস্বাভাবিক নয়। এখানে আক্রমণকারী বার্মিজ পাইথনের (Burmese python) জনসংখ্যা ক্রমশই বাড়ছে।

Click for more trending news


Listen to the latest songs, only on JioSaavn.com