This Article is From Dec 21, 2018

রাজস্থানের রাষ্ট্রপতির নাম কী? দেখুন উত্তরে কে কী বললেন দেখুন!

 তিনটি  রাজ্যে  সবে মাত্র বিধানসভা  নির্বাচন হয়েছে। পরের বছর হবে  লোকসভা  নির্বাচন।  কিন্তু যারা মাত্র কয়েকবার ভোট দিয়েছেন এবং যারা আগামী দিনে দেবেন তাঁরা এ ব্যাপারে কতটা  সচেতন?

রাজস্থানের রাষ্ট্রপতির নাম কী? দেখুন উত্তরে কে কী বললেন দেখুন!

তিনটি  রাজ্যে  সবে মাত্র বিধানসভা  নির্বাচন হয়েছে। পরের বছর হবে লোকসভা নির্বাচন। কিন্তু যারা মাত্র কয়েকবার ভোট দিয়েছেন এবং যারা আগামী দিনে দেবেন তাঁরা এ ব্যাপারে কতটা  সচেতন? প্রশ্নের উত্তর পাওয়ার চেষ্টা  হয়েছিল। কিন্তু উত্তরে যা এলো তা  যে কাঊকে চমকে দেওয়ার মতো। রাজস্থানের রাস্তায় ঘুরে  ঘুরে  জিজ্ঞেস করা হল  রাজ্যের রাষ্ট্রপতি কে হবেন? কংগ্রেস জেতার  পর কাকে রাষ্ট্রপতি  করবেন রাহুল। ভুল পড়েননি, ঠিক এরকম প্রশ্নই রাখা হয়েছিল। কেউ  কেউ বললেন তাঁরা রাজনীতি নিয়ে চর্চা  করতে  আগ্রহী নন বলে কে  রাষ্ট্রপতি হচ্ছেন তা জানেন না। এ পর্যন্ত ঠিক আছে। কেউ কেউ আবার রাজস্থানের রাষ্ট্রপতির নাম বলতে আগে লালুপ্রসাদ যাদবকে উত্তরপ্রদেশের ‘রাষ্ট্রপতি' বানালেন। কারও আবার দাবি নরেন্দ্র মোদী বা অরবিন্দ কেজরিওয়ালের মধ্যে কেউ একজন রাষ্ট্রপতি হচ্ছেন।      

                

সোশ্যাল মিডিয়ার সৌজন্যে  এই ভিডিও সর্বত্র ছড়িয়ে পড়েছে। ইতিমধ্যে  দেখে  ফেলেছেন বহু মানুষ। ভিডিয়ো দেখে  হাসি চেপে রাখা কঠিন তাতে  সন্দেহ নেই। কিন্তু দর্শকদের মধ্যে অনেকেই বললেন রাষ্ট্রপতি যে কোনও একটা  বিশেষ রাজ্যের হয় না সেটা  আগামীর ভোটাররা জানে না – এটা খুবই  দুর্ভাগ্যের এবং চিন্তার  বিষয়।

.