This Article is From Jan 14, 2019

কবি শ্রীজাতকে শিলচরে হেনস্থার ভিডিও ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়াতে

যখন যোগী আদিত্যনাথ উত্তরপ্রদেশের দায়িত্বভার নেন এই সময় ‘অভিশাপ’ নামে একটি কবিতা লিখেছিলেন শ্রীজাত। এই একটি বিতর্কিত লাইন ছিল, সেখানে ত্রিশূলের প্রসঙ্গ আসে, যা হিন্দুধর্মের প্রতীক।

কবি শ্রীজাতকে শিলচরে হেনস্থার ভিডিও ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়াতে
কলকাতা:

শনিবার সন্ধ্যায় দক্ষিণ আসামের শিলচরে সন্দেহভাজন ডানপন্থী দলের সদস্যদের হাতে কবি শ্রীজাত বন্দ্যোপাধ্যায়ের হেনস্থার ঘটনার ভিডিও ফুটেজ সোশ্যাল মিডিয়াতে ছড়াচ্ছে রাতারাতি। কলকাতা থেকে সুপরিচিত কবি শ্রীজাত বন্দোপাধ্যায়কে শিলচরে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়, কিন্তু বিক্ষোভকারীরা সেখানে চড়াও হন তাঁর উপর। তাঁর হেনস্থা চলাকালীন সময়ের ভিডিও নানান মেসেঞ্জার অ্যাপে ভাইরাল হয়ে গিয়েছে।

ভিডিওতে দেখা যাচ্ছে যে, কবিকে ঘিরে ধরেছে উন্মত্ত জনগণ। কবির উদ্দেশ্যে রেগে একের পর এক প্রশ্ন ছুঁড়ে দিচ্ছেন তাঁরা। গত বছর শ্রীজাতর একটি লেখা নিয়ে বিতর্কের সূত্রপাত হয়। যখন যোগী আদিত্যনাথ উত্তরপ্রদেশের দায়িত্বভার নেন এই সময় ‘অভিশাপ' নামে একটি কবিতা লিখেছিলেন শ্রীজাত। এই একটি বিতর্কিত লাইন ছিল, সেখানে ত্রিশূলের প্রসঙ্গ আসে, যা হিন্দুধর্মের প্রতীক। সমালোচকদের মতে, শ্রীজাতর ব্যবহৃত ‘কুৎসিত' উদাহরণে হিন্দুধর্মের ভাবাবেগ আহত হয়েছে।

মধ্যযুগীয় বর্বরতার সাক্ষী তিলোত্তমা, এনআরএসে উদ্ধার ১৬টি কুকুর ছানার দেহ!

পুলিশ সূত্রের খবর, একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করার জন্য কবিকে শিলচরে আমন্ত্রণ জানানো হয়েছিল। বিক্ষোভকারীদের একটি দল ঘটনাস্থলটি ঘিরে ফেলে এবং শ্রীজাতকে ওই বিতর্কিত কবিতা বিষয়ে প্রশ্ন করে। পরে উত্তেজিত ওই জনতা যে হোটেলে অনুষ্ঠানটি সংগঠিত হয় সেই হোটেলেও ভাঙচুর করে।

পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতির সামাল দেয়। শ্রীজাত ওই রাতে সার্কিট হাউসে থেকে যান এবং রবিবারই কলকাতা ফিরে আসেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শ্রীজাতর স্বাস্থ্য সম্পর্কে উদ্বেগ প্রকাশ করে তাঁর ফোন করে খোঁজ নেন বলে জানিয়েছে তৃণমূলের একটি সূত্র।

ওড়িশার আবাসিক স্কুলে মা হল ১৪ বছরের ছাত্রী! গ্রেফতার ১, সাসপেন্ড ৬

এই ঘটনার পরে অবশ্য, কবি বা সংগঠকরা কেউই পুলিশে কোনও অভিযোগ দায়ের করেননি বলেই পুলিশ সূত্র জানিয়েছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.