সাক্ষাৎ মৃত্যুকে খালি হাতে ধরলেন পর্যটক, দেখুন নীল বলয়যুক্ত অক্টোপাসের ভিডিও

নীল বলয়যুক্ত অক্টোপাসের দেহে এমন একটি পক্ষাঘাত করে দিতে পারার মতো বিষ রয়েছে যা কয়েক মিনিটের মধ্যে আপনার শ্বাসযন্ত্রকে বন্ধ করতে পারে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
সাক্ষাৎ মৃত্যুকে খালি হাতে ধরলেন পর্যটক, দেখুন নীল বলয়যুক্ত অক্টোপাসের ভিডিও

নীল অক্টোপাসের এই ভিডিও ভাইরাল!


খালি হাত দিয়ে অত্যন্ত বিষাক্ত নীল বলয়যুক্ত অক্টোপাস ধরে ভিডিও পোস্ট করেছেন এক পর্যটক। রেডিটে আপলোড করা ভিডিওটিতে দেখা যাচ্ছে এক পর্যটক তাঁর হাতের তালুতে নীল বলয়যুক্ত একটি অক্টোপাস ধরেছেন, কয়েক সেকেন্ড হাতে রাখার পর অক্টোপাসটিকে জলে ফের ফিরিয়ে দেন তিনি। বিজ্ঞানীরা বলছেন, নীল বলয়যুক্ত অক্টোপাসের দেহে এমন একটি পক্ষাঘাত করে দিতে পারার মতো বিষ রয়েছে যা কয়েক মিনিটের মধ্যে আপনার শ্বাসযন্ত্রকে বন্ধ করতে পারে। এখনও অব্দি এই অক্টোপাসের কামড়ে বিষের থেকে বাঁচানোর ওষুধ আবিষ্কার হয়নি।

ফক্স নিউজের মতে, পর্যটকের এই ভিডিওটি অস্ট্রেলিয়ায় তোলা হয়েছিল এবং প্রথমে টিকটকে আপলোড করা হয়েছিল, সেখানে এটি ভাইরাল হয়ে যায়। ভিডিওটির ক্যাপশন ছিল, ‘ম্যান্ডারিনের মিষ্টি অক্টোপাস'। এমন কাণ্ড ঘটানোয় ওই পর্যটককে “চুড়ান্ত মূর্খ” বলেও ডাকছেন অনেকেই।

ভুট্টা পোড়াতে অভিনব পন্থা নিলেন ৭৫ বছরের এই বৃদ্ধা, দেখুন ভিডিও

সেই ভয়ঙ্কর ফুটেজ দেখুন:

Tourist free handling a blue-ringed octopus on tik tok... from r/australia

মন্তব্যে এক ব্যক্তি লিখেছেন, “এঁরা কি জানে যে আসলে কী সৌভাগ্যবান তাঁরা? এমন ঘটনা ঘটানোর পরেও বেঁচে আছেন!” অন্যজন আবার লিখেছেন, “আমি সাধারণত বেশ শান্ত, কিন্তু যা দেখলাম তাতে তো হৃৎপিণ্ড বেরিয়ে হাতে চলে আসবে মন হল... এ খানিক নিজের মৃত্যু নিজের হাতে ধরে রাখা!” একজন ব্যাখ্যা করে লিখেছেন, “নীল রিংয়ের অক্টোপাসের বিষ থেকে মুক্তি পাওয়ার একমাত্র প্রতিকার কৃত্রিম শ্বাসকার্য এবং শরীর ওই বিষ বিপাক করে না ফেলা অব্দি হৃদস্পন্দন বজায় রাখা।”

তিনতলার ব্যালকনির গ্রিলে আটকে মুণ্ডু, বাইরে ঝুলছে বাচ্চার দেহ, দেখুন উদ্ধারের ভিডিও

ব্লু রিং অক্টোপাস সাধারণত উত্তেজিত না হওয়া পর্যন্ত আক্রমণ করে না। সামুদ্রিক পরিবেশ বিশেষজ্ঞ মাইকেল কেওঘ ব্যাখ্যা করে জানিয়েছেন, “যদি আপনি উজ্জ্বল নীল বলয়ওয়ালা অক্টোপাস দেখতে পান, তাহলে দেখুন, উপভোগ করুন কিন্তু ভুলেও ছোঁবেন না যেন।”

 

Click for more trending news




পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................