করুণানিধির অবস্থা এখন স্থিতিশীল, জানাল হাসপাতাল কর্তৃপক্ষ

গতকাল সন্ধেবেলায় করুণানিধির শারীরিক অবস্থার অবনতির খবর পেয়ে চেন্নাইয়ের কাবেরী হাসপাতালের সামনে হাজার হাজার সাধারণ মানুষের জমায়েত হয়

গত শুশুক্রবার হাসপাতালে ভর্তি হন করুণানিধি।

হাইলাইটস

  • গত শুক্রবার হাসপাতালে ভর্তি হন এই অশীতিপর নেতা
  • তাঁর পরিবারের সদস্য ও দলের সমর্থকরা ভিড় করেন হাসপাতালের বাইরে
  • অসুস্থতার পর দেশের বহু বিখ্যাত নেতা দেখতে আসেন তাঁকে
চেন্নাই:

দক্ষিণ ভারতের রাজনীতির চাণক্য ডিএমকে'র নেতা করুণানিধির শারীরিক অবস্থা নিয়ে গোটা দেশের রাজনৈতিকমহলেই দুশ্চিন্তা ক্রমবর্ধমান। গতকাল সন্ধেবেলায় করুণানিধির শারীরিক অবস্থার অবনতির খবর পেয়ে চেন্নাইয়ের কাবেরী হাসপাতালের সামনে হাজার হাজার সাধারণ মানুষের জমায়েত হয়। প্রবীণ নেতার পরিবারের সদস্যরাও চলে আসেন হাসপাতালে। নিজের সালেম সফরে কাটছাঁট করে চেন্নাইতে ফিরে আসেন রাজ্যের মুখ্যমন্ত্রী পালানিস্বামী। মধ্যরাতে হাসপাতালের পক্ষ থেকে একটি বিবৃতি দিয়ে জানানো হয়, তাঁর অবস্থা স্থিতিশীল। তাঁর শারীরিক অবনতিকে 'অস্থায়ী' বলে অভিহিত করে হাসপাতাল কর্তৃপক্ষ জানান করুণানিধির অবস্থার উন্নতি হচ্ছে। যদিও, হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে বিবৃতি এবং দলীয় নেতাদের আবেদন সত্ত্বেও সমর্থকেরা হাসপাতাল চত্বর থেকে চলে যেতে অস্বীকার করেন। যার ফলে অবস্থা সামাল দিতে আসরে নামতে হয় পুলিশকেও৷ ডিএমকে নেতা ও করুণানিধির পরিবারের সদস্যদের যাওয়ার পথ করে দেয় পুলিশ। 

মধ্যরাতের সময়টিতে করুণানিধির পুত্র তথা অধুনা ডিএমকে প্রধান এম কে স্ট্যালিন উত্তেজিত জনতাকে শান্ত থাকার অনুরোধ করেন। করুণানিধির বর্তমান শারীরিক অবস্থা সম্বন্ধে সমর্থকদের আশ্বস্ত করে তিনি পুলিশের সঙ্গে সহযোগিতা করার অনুরোধ করেন। যদিও, তাঁর অনুরোধে বিশেষ কাজ হয়নি।

গত শনিবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন করুণানিধি। তাঁর পরিবারের পক্ষ থেকে গতকালই জানানো হয়েছিল যে, তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। হাসপাতালের পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়, তাঁর রক্তচাপও স্থিতিশীল অবস্থাতেই রয়েছে।

দলের পক্ষ থেকে একটি ছবি প্রকাশ করা হয়েছে। পঁচানব্বই বছরের নেতাকে হাসপাতালের বিছানায় শুয়ে থাকতে দেখা যাচ্ছে সেই ছবিতে।

মুত্রাশয়ের সংক্রমণের জন্য হাসপাতালে ভর্তি হওয়া এই বৃদ্ধ নেতাকে হাসপাতালে দেখতে আসেন বেঙ্কাইয়া নায়ড়ু। সেই ছবি প্রকাশ করা হয় দলের পক্ষ থেকে। ছবিটিতে করুণানিধিকে হাসপাতালের বিছানায় শুয়ে থাকতে দেখা যাচ্ছে। তৃণমূল কংগ্রেসের নেতা ডেরেক ও'ব্রায়ান করুণানিধির পুত্র এম কে স্ট্যালিন এবং কন্যা কানিমোঝির সঙ্গে দেখা করেন।

তামিলনাড়ুর পাঁচ বারের মুখ্যমন্ত্রী করুণানিধি সংক্রমণ ও জ্বরের কারণে বছরখানেক ধরেই অসুস্থ। বহুদিন তিনি প্রকাশ্যে আসেননি এই অসুস্থতার কারণেই। গত  18 জুলাই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। 

বেঙ্কাইয়া নায়ড়ু দেখা করার পর করুণানিধির অফিশিয়াল পেজ থেকে টুইট করে জানানো হয়, "মাননীয় উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ড়ু, তামিলনাড়ুর রাজ্যপাল বনওয়ারিলাল পুরোহিত আজ আমাদের নেতাকে হাসপাতালে দেখতে এসেছিলেন"।

tnlmjprs

 

More News