This Article is From Feb 06, 2020

৭ই ফেব্রুয়ারি শুরু Valentines Week, ভালোবাসার প্রত্যেকটি দিনের বিশেষ নামগুলি জেনে নিন

১৪ই ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে(Valentines Day) হলেও পুরো সপ্তাহটাই  ভালোবাসার কোনও না কোনও দিন হিসেবে পালন করা হয়।

৭ই ফেব্রুয়ারি শুরু Valentines Week, ভালোবাসার প্রত্যেকটি দিনের বিশেষ নামগুলি জেনে নিন

৭ই ফেব্রুয়ারি থেকে শুরু ভ্যালেন্টাইনস সপ্তাহ

হাইলাইটস

  • ৭ই ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ভ্যালেন্টাইনস সপ্তাহ
  • সবথেকে প্রথমে দিনটি হল রোজ ডে
  • ১৪ ই ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে হিসাবে পালন করা হয়
নয়াদিল্লি:

Valentine's Week 2020: প্রত্যেক বছর ১৪ ই ফেব্রুয়ারিকে ভ্যালেন্টাইনস ডে (Valentine's day)  হিসাবে পালন করা হয় । এই সময়টায় যেন আকাশ বাতাসে শুধু ভালবাসা ছড়িয়ে থাকে। ১৪ই ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে হলেও পুরো সপ্তাহটাই  ভালোবাসার কোনও না কোনও দিন হিসেবে পালন করা হয়। আর এই গোটা সপ্তাহকেই বলা হয় ভ্যালেন্টাইনস উইক। এই সাতদিনে নানান ভাবে নিজের ভালোবাসার প্রকাশ করেন সবাই।

ভ্যালেন্টাইনস সপ্তাহ ৭ ই ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে। সবথেকে প্রথমে দিনটি হল রোজ ডে(Rose Day)। এরপর ৮ ই ফেব্রুয়ারি প্রপোজ ডে(Propose Day), ৯ই ফেব্রুয়ারি চকোলেট ডে(Chocolate Day),১০ ই ফেব্রুয়ারি টেডি ডে(Teddy Day), ১১ ই ফেব্রুয়ারি প্রমিস ডে(Promise Day), ১২ ই ফেব্রুয়ারি হাগ ডে(Hug Day), ১৩ই ফেব্রুয়ারি কিস ডে(Kiss Day) আর সবশেষে ১৪ ই ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে(Valentines Day) হিসাবে পালন করা হয়।

রোজ ডে(Rose Day) : ৭ই ফেব্রুয়ারি
এবছর শুক্রবার দিন রোজ ডে। সপ্তাহের প্রথম দিন রোজ ডে হিসেবে পালন করা হয়।প্রেমিক প্রেমিকা একে অপরকে লাল গোলাপ ফুল দেন। বন্ধুরা একে অপরকে হলুদ রঙের গোলাপ দেন।

rose day

প্রপোজ ডে(Propose Day) : ৮ই ফেব্রুয়ারি
নাম দেখেই বোঝা যাচ্ছে ভ্যালেন্টাইনস সপ্তাহের দ্বিতীয় দিন প্রেমিক প্রেমিকা একে অপরকে প্রোপোজ করেন। নিজেদের ভালোবাসার প্রকাশ করেন একে অপরের সামনে। এবছর প্রপোজ ডে শনিবারে ।

চকোলেট ডে(Chocolate Day) : ৯ ই ফেব্রুয়ারি
রোজ ডেতে একে অপরকে গোলাপ ফুল দিয়ে আর প্রপোজ ডে তে একে অপরের ভালোবাসার প্রকাশ হওয়ার পর প্রেমিক প্রেমিকা ৯ই ফেব্রুয়ারি একে অপরকে চকলেট দিয়ে নিজের ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটান।

chocolate day 2018

টেডি ডে(Teddy Day) : ১০ই ফেব্রুয়ারি
টেডি ডেতে একে অপরকে তারা উপহার হিসেবে টেডি দেন। এই বিশেষ দিনটির জন্য বাজারে হরেক সাইজের টেডি বিয়ার্স পাওয়া যায়।

প্রমিস ডে(Promise Day) : ১১ই ফেব্রুয়ারি
গোলাপ, প্রপোজ, চকলেট এবং টেডি ডে র পরে আসে প্রমিস ডে। এই দিন প্রেমিক এবং প্রেমিকা সারা জীবন একসঙ্গে থাকার প্রতিজ্ঞা করেন।

হাগ ডে(Hug Day) : ১২ই ফেব্রুয়ারি
ভ্যালেন্টাইনস সপ্তাহের এই দিনটি প্রেমিক যুগল একে অপরকে আলিঙ্গন করেন। এবারে এই দিনটি বুধবারে ।

o15njk9

কিস ডে(Kiss Day) : ১৩ ই ফেব্রুয়ারি
১৪ ই ফেব্রুয়ারির ঠিক একদিন আগে হয় কিস ডে। এই দিন প্রেমিক যুগল একে অপরের ভালোবাসার প্রকাশ ঘটান চুম্বনের মাধ্যমে। এবারে এই দিনটি বৃহস্পতিবার পড়েছে।

ভ্যালেন্টাইনস ডে(Valentines Day) : ভ্যালেন্টাইনস সপ্তাহের শেষ দিন হল ১৪ ই ফেব্রুয়ারি। ভ্যালেন্টাইন ডে হিসেবে পালন করা হয় এই দিনটিকে। প্রেমিক প্রেমিকা একে অপরের সঙ্গে বিশেষ ডেট প্ল্যান করেন, ছবি দেখতে যান, ঘুরে বেড়ান ।এবছর ভ্যালেন্টাইনস ডে শুক্রবার।
 

valentines day gift

Click for more trending news