প্রেমের দিনে কলকাতা শহরে হাতে হাত রাখার ভরসাযোগ্য সেরা ৫ টি ঠিকানা কোনগুলি?

ঘাম মুছে বাড়ি ফেরার পথে অটোয় ভালোবাসার মানুষকে তুলে দিয়ে যখন বিদায়ী হাত বলে যায় ‘সাবধানে ফিরিস, পৌঁছে জানাস’ মনে হয় সত্যিই এই কলকাতায় এখনও মানুষ ভালোবাসে, অকারণে অথবা কারণে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
প্রেমের দিনে কলকাতা শহরে হাতে হাত রাখার ভরসাযোগ্য সেরা ৫ টি ঠিকানা কোনগুলি?
কলকাতা: 

কলকাতায় বড় ভিড়। কলকাতা বড় আড়চোখে তাকায়। তীব্র গরমে হোক, বা গুঁড়ো গুঁড়ো বৃষ্টি নামার দিনে অথবা সবে যখন হিম পড়তে শুরু করেছে শহরে… মানুষের তো প্রেম পায়। সেই যে ছোট বেলায় পড়া গল্প, ইচ্ছা থাকলেই উপায় হয়, উপায়ে বুক বেঁধে, সব আড়চক্ষু ও লোকচক্ষু সয়ে মানুষ তবু ভালোবাসে, উঁহু, আরেকটু বেশিই, প্রেম করে। প্রেম মানেই উষ্ণতা, আবার যদি মনে হয় প্রেম বৃষ্টি- তাই সই। এই কলকাতার মধ্যে যে আরেকটা কলকাতা আছে তা নানা মানুষ নানা ভাবে নানা সময়ে নিজের মতো করে টের পান। ঘাম মুছে বাড়ি ফেরার পথে অটোয় ভালোবাসার মানুষকে তুলে দিয়ে যখন বিদায়ী হাত বলে যায় ‘সাবধানে ফিরিস, পৌঁছে জানাস' মনে হয় সত্যিই এই কলকাতায় এখনও মানুষ ভালোবাসে, অকারণে অথবা কারণে। সুতরাং কলকাতায় প্রেম করার মতো নিভৃত জায়গারও অভাব নেই। কোথায় কোথায় মনের মানুষের সঙ্গে আলাপচারিতা সারতে পারবেন বা একটু ঘনিষ্ট সময় কাটাতে কাটাতে ভুলে যেতে পারবেন সমস্ত গ্লানি, দেখে নিন।

কলকাতা বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর জোমাটোর ‘ডেলিভারি বয়'! ফেসবুকে ভাইরাল পোস্ট

১. ট্রাম স্মরণিকা- কথায় বলে প্যারিস প্রেমের শহর। আর প্যারিস বলতেই আমাদের মনে পড়ে যায় বিভিন্ন কফি শপের কথা। কলকাতা ধর্মতলার স্মরণিকা তেমনই এক কফি শপ। ট্রামে প্রেম করার মজাই আলাদা। ট্রাম কোম্পানির এই মিউজিয়ামে গিয়ে কফিতে চুমুক দিয়ে ইতিহাসকে সঙ্গে নিয়ে বিশেষ মুহূর্ত কাটাতে পারেন আপনার জীবনের বিশেষ মানুষের সঙ্গে।

hor4hlq

 

২. ইকোপার্ক- মূল শহর থেকে বেশ অনেকটা দূরে বিস্তৃত লেকের ধারে প্রিয়জনের সঙ্গে ভালো সময় কাটান। খাওয়া দাওয়াও করতে পারেন, নিরিবিলি বসার জায়গা আছে, রয়েছে সপ্তম আশ্চর্যের রেপ্লিকাও।

kdkbi5r8

 

৩. পার্ক স্ট্রিট সেমেট্রি- কলকাটা সত্যিই অবাক শহর, এখানে কবরস্থানও প্রেমের আস্তানা হয়ে ওঠে। সারি সারি কবরের মধ্যে দিয়ে হেঁটে গেলেই সবুজ ঘাসজমি, পাখির ডাক আছে, খানিক ছমছমে পরিস্থিতিতে প্রেমের রোমাঞ্চই আলাদা।

Happy Propose Day 2019: ভালবাসা লেখা আছে পাতায় পাতায়

a7p1ck18

 

৪. ঢাকুরিয়া লেক- কলকাতায় প্রেম যারা করেছেন তাঁরা এই চত্বরে আসেননি হতেই পারে না। ঠিক বিকেল নামার মুখে এখানে লেকের ধারের বেঞ্চিতে অন্ধকার ঘন হয়ে বসে, ঘন হয়ে বসেন প্রেমিক প্রেমিকারাও। কথা হয়, আলাপ হয়, কথা দেওয়া ও ভাঙার বহু সাক্ষী হয়ে রবীন্দ্রসরোবর লেক প্রেমের ইতিহাস লিখে যায় একা।

d4j5dnsg

 

৫. নন্দন- রাজ্যের সংস্কৃতির অন্যতম পীঠস্থান এই নন্দন চত্বরে প্রেম করার মজাই আলাদা। নির্ভয়ে নির্বিঘ্নে প্রেম করুন চুটিয়ে। ভালো সিনেমা বা ভালো নাটক ও প্রদর্শনী দেখেও সময় কাটিয়ে হালকা খাওয়া দাওয়া করে সময় কাটাতে পারেন ভালোবাসার সিনে, ভালোবাসার মানুষের সঙ্গে। আর বাড়ি ফেরার পথ যখন আলাদা হবে, কেউ কেউ কোথাও কোথাও সাবধানে ফেরা, আর পৌঁছে জানানোর বার্তাটুকু নিয়ে নিরাপদে ভালোবাসা বুনবে হয়তো। কলকাতা আরও প্রাজ্ঞ হবে, আরও প্রেমিক।

Hug Day: আজ ‘জাদু কি ঝাপ্পি'র দিন! আলিঙ্গনের ইশারা পাঠান ভালোবাসার মানুষটিকে

0thh3738
Click for more trending news




পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর, আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................