মানবিকতার নজির: গলা জলে নেমে ২ বছরের শিশুকে বাঁচালেন পুলিশ কর্মী

পুলিশের সাব-ইন্সপেক্টর গোবিন্দ চাওড়া বিশ্বামিত্র রেলস্টেশনের কাছে দেবীপুরা এলাকার থেকে দুই বছরের এক শিশুকে উদ্ধার করেছেন

 Share
EMAIL
PRINT
COMMENTS
মানবিকতার নজির: গলা জলে নেমে ২ বছরের শিশুকে বাঁচালেন পুলিশ কর্মী

বন্যার ফলে মা সহ শিশু কন্যা আটকে পড়েছিল ঘরের মধ্যে


ভাদোদরা: 

হাইলাইটস

  1. সাব-ইন্সপেক্টর গোবিন্দ চাওড়া দেবীপুরা এলাকার এক শিশুকে উদ্ধার করেছেন
  2. ১.৫ ফুট গভীর জলের মধ্যে দিয়ে প্রায় পাঁচ কিমি যেতে হয়
  3. ভাদোদরায় প্রায় ২৪ ঘন্টা ধরে ৫০০ মিমি বৃষ্টি হয়

গুজরাটের (Gujarat) ভাদোদরায় (Vadodara) প্রবল বৃষ্টিপাতে নাজেহাল সাধারণ মানুষের জীবন। এখানে প্রায় বন্যার পরিস্থিতি দেখা দিয়েছে। শহরে প্রবল বৃষ্টিপাতের ফলে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন চারজন, পাঁচ হাজারেরও বেশি লোককে নিরাপদ জায়গায় নিয়ে যাওয়া হয়েছে। এত কিছুর মধ্যে হঠাৎই প্রায় ডুবন্ত জলে দেখা গেল এক পুলিশকে, এক শিশুর জীবন বাঁচাতেই তাঁর এমন পদক্ষেপ, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবিতে দেখা যাচ্ছে, গলা জলে নেমে ওই পুলিশ কর্মী মাথায় করে একটি শিশুকে নিয়ে প্রবল জলের মধ্যে হাবুডুবু খেতে খেতে বাঁচাচ্ছেন তাকে।

পুলিশের সাব-ইন্সপেক্টর গোবিন্দ চাওড়া বিশ্বামিত্র রেলস্টেশনের কাছে দেবীপুরা এলাকার থেকে দুই বছরের এক শিশুকে উদ্ধার করেছেন। এরপর স্বভাবতই তাঁর প্রশংসায় প্রায় সকলেই পঞ্চমুখ। এলাকার বন্যার সম্ভাবনা আছে জেনে, পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে লোকজনকে নিরাপদ জায়গায় যাওয়ার জন্য অনুরোধ করে।

গোবিন্দ চাওড়া জানিয়েছেন, "দেবীপুরা পৌঁছানোর জন্য আমাকে এবং দলের অন্যান্য সদস্যদের বন্যায় ভেসে যাওয়া রাস্তার ওপর দিয়েই যেতে হয়েছে, আমরা দড়ি দিয়ে একটি খুঁটি বেঁধে দিই, যাতে লোকেরা তার ওপর দিয়ে পেরিয়ে যেতে পারে, কারণ জল প্রায় ঘরের ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল।" গোবিন্দ চাওড়া আরও জানিয়েছেন, "আমরা জানতে পারি, বন্যার জন্য একটি শিশু কন্যা এবং তার মা বাড়িতে আটকা পড়ে গেছে , তাঁরা বাইরে বের হতে পারছে না। আমি ভদ্রমহিলাকে একটি প্লাস্টিকের টব দেওয়ার জন্য অনুরোধ জানাই, কারণ হাতে করে শিশুটিকে কোনো মতেই সেখান থেকে বাঁচিয়ে আনা যেত না। "

তিনি আরও বলেন, "টবের মধ্যে কিছু কাপড় এবং একটি বিছানার চাদর রেখে বাচ্চাকে তার মধ্যে জড়িয়ে নিয়েছিলাম, তারপর টবটা মাথায় নিয়ে বেরিয়ে পড়ি নিরাপদ আশ্রয়ের সন্ধানে কিন্তু তার জন্য ১.৫ ফুট গভীর জলের মধ্যে দিয়ে প্রায় পাঁচ কিমি. রাস্তা অতিক্রম করতে হয় আমাকে, আমরা শিশুটির মাকেও বাঁচাতে পড়েছি।'' প্রসঙ্গত, বৃহস্পতিবার সকাল পর্যন্ত প্রায় ২৪ ঘণ্টা ধরে ৫০০ মিমি বৃষ্টি হয়, যার ফলে ব্যাহত হয় সাধারণ জনজীবন।  



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................