"বড্ড কথা বলেন": মুখ্যমন্ত্রী-রাজ্যপাল বাগযুদ্ধে বললেন জগদীপ ধনখড়

West Bengal: মুর্শিদাবাদের ফরাক্কায় যাওয়ার জন্যে হেলিকপ্টার চান রাজ্যপাল, কিন্তু রাজ্য সরকারের তরফ থেকে সে বিষয়ে কোনও সাড়া মেলেনি

কোনও মন্তব্যই তাঁকে রাজ্যের মানুষের সেবা করা থেকে বিরত করতে পারবে না, বলেন রাজ্যপাল Jagdeep Dhankhar

কলকাতা:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এবং রাজ্যপাল জগদীপ ধনখড়ের মধ্যে চলতি বাগযুদ্ধ নয়া মোড় নিল রাজ্যপালের সাম্প্রতিক এক মন্তব্যে।  শুক্রবার রাজ্যপাল (Jagdeep Dhankhar) বলেন, কিছু মানুষ "অত্যন্ত বেশি কথা বলেন এবং আবোল তাবোল বকেন"। কিন্তু এই সব কথা যে তাঁকে রাজ্যের (West Bengal) মানুষের সেবা করার থেকে বিরত করতে পারবে না তাও স্পষ্ট করে বলেন ধনখড়। এর আগেও বেশ কয়েকবার কথা কাটাকাটিতে জড়িয়েছেন মুখ্যমন্ত্রী ও রাজ্যপাল। সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন যে সাংবিধানিক পদে থাকা অনেক মানুষ আজকাল বিজেপির মুখপাত্র হয়ে উঠছেন। সমান্তরাল সরকার চালানোর চেষ্টা করছেন বলে মুখ্যমন্ত্রীর করা মন্তব্যের বিষয়ে কোনও মন্তব্য করতে নারাজ রাজ্যপাল। জগদীপ ধনখড় বলেন যে ক্রিকেটে যেমন সব বল খেলতে নেই, তেমনি এ বিষয়েও কোনও উত্তর দিতে চান না তিনি।

সিঙ্গুর সফর নিয়ে রাজ্যপালের সঙ্গে রাজ্যের সংঘাত চরমে

"অত্যন্ত বেশি কথা বলেন এবং আবোল তাবোল বকেন। ক্রিকেটের খেলায় প্রতিটি বল খেলার দরকার নেই। আমি রাজ্যের মানুষের সেবা চালিয়ে যাব", বলেন ধনখড়।

তাঁর বক্তব্য সঠিকভাবে না বুঝে কারও মন্তব্য করাও উচিত নয়, এমন কথাও বলতে শোনা যায় রাজ্যপালকে।

"বুলবুল" ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত অঞ্চগুলিতে ত্রাণ বিতরণের বিষয়ে রাজ্যপাল ও রাজ্য সরকারের মধ্যে নতুন করে বাগযুদ্ধ হয়। এই ঘটনার একদিন পরে ফের এমন মন্তব্য করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

তিনশো কিলোমিটার আকাশপথে যাওয়ার জন্যে রাজ্য প্রশাসনকে একটি হেলিকপ্টার দেওয়ার অনুরোধ করেন রাজ্যপাল। কিন্তু রাজভবন সূত্রে খবর সেই অনুরোধের কোনও জবাব দেওয়ার প্রয়োজন অনুভব করেনি সরকার।মুখ্যমন্ত্রীর তরফ থেকে এ বিষয়ে কোনও জবাব আসায় রাজ্য সরকারের তীব্র নিন্দা করেন এবং বলেন যে যখনই মুখ্যমন্ত্রীর তরফ থেকে তাঁর সঙ্গে কোনও যোগাযোগ করা হয় তিনি ২৪ ঘণ্টার মধ্যেই সাড়া দেন। জানা গেছে, মুর্শিদাবাদের ফরাক্কায় যাওয়ার জন্যে হেলিকপ্টার চান রাজ্যপাল, কিন্তু রাজ্য সরকারের তরফ থেকে সে বিষয়ে কোনও সাড়া মেলেনি। এই নিয়ে চলতি সপ্তাহের মধ্যেই দুবার এই ধরণের ঘটনা ঘটল।

দুর্গাপুজোর কার্নিভালে গিয়ে খুবই অপমানিত, ব্যথিত আমি: রাজ্যপাল জগদীপ ধনখর

রাজ্যপাল জগদীপ ধনখড় শুক্রবার সকালে একটি অনুষ্ঠানে অংশ নিতে ফরাক্কায় যান। হেলিকপ্টারটির জন্য আবেদনটি আগে থেকেই করা হয়েছিল কিন্তু প্রশাসনের পক্ষ থেকে কোনও সাড়া পাওয়া যায়নি বলে রাজভবনের একটি সূত্র জানিয়েছে।

শাসক দল তৃণমূল কংগ্রেসের তরফে রাজ্যপালের সফরের জন্য হেলিকপ্টারটির প্রয়োজনীয়তা নিয়েও প্রশ্ন তোলা হয় এবং এর ফলে "জনসাধারণের অর্থের অপব্যবহার" হবে বলে এটিকে "অযৌক্তিক" আখ্যা দেওয়া হয়।

এই সপ্তাহের শুরুতেও, রাজ্যপাল নদিয়া জেলার শান্তিপুরে একটি উৎসবে যোগ দিতে যাওয়ার জন্য হেলিকপ্টার দেওয়ার অনুরোধ করেন, সেটিও পশ্চিমবঙ্গ সরকার প্রত্যাখ্যান করে বলে জানা গেছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News