This Article is From May 30, 2019

আশ্লীল বিজ্ঞাপন দেখানোর অভিযোগ জানালেন গ্রাহক, IRCTC -র উত্তর মন জয় করে নিল ইন্টরনেটের

IRCTC অ্যাপ এর গ্রাহক আনন্দ কুমার ট্যুইটারে অভিযোগ জানিয়েছিলেন যে অ্যাপ এর মধ্যে ঘন ঘন অশ্লীল বিজ্ঞাপন দেখাচ্ছে। এর ফলে পরিবারের সদস্যদের সামনে এই অ্যাপ ব্যবহার করা যাচ্ছে না বলে জানান তিনি।

আশ্লীল বিজ্ঞাপন দেখানোর অভিযোগ জানালেন গ্রাহক, IRCTC -র উত্তর মন জয় করে নিল ইন্টরনেটের

ইতিমধ্যেই IRCTC -র ট্যুইট 14,000 এর বেশি গ্রাহক লাইক করেছেন

New Delhi:

ইন্ডিয়ান রেলওয়েজ ক্যাটারিং অ্যান্ড টুরিজন কর্পোরেশন (IRCTC) এর বিরুদ্ধে অশ্লীল বিজ্ঞাপন দেখানোর অভিযোগ তুলেছেন এই গ্রাহক। এই অভিযোগের উত্তর দিতে গিয়ে গোটা ইন্টারনেটের মন জিতেছে IRCTC।

IRCTC অ্যাপ এর গ্রাহক আনন্দ কুমার ট্যুইটারে অভিযোগ জানিয়েছিলেন যে অ্যাপ এর মধ্যে ঘন ঘন অশ্লীল বিজ্ঞাপন দেখাচ্ছে। এর ফলে পরিবারের সদস্যদের সামনে এই অ্যাপ ব্যবহার করা যাচ্ছে না বলে জানান তিনি। রেল দপ্তর রেল মন্ত্রী পীযূষ গোয়েলকে ট্যাক করে ট্যুইটারে স্ক্রিন শট প্রকাশ করেছিলেন তিনি।

এই অভিযোগের উত্তর দিতে এগিয়ে এসেছে IRCTC। ট্যুইটারে IRCTC অফিশিয়াল অ্যাকাউন্ট থেকে জানানো হয়েছে Google এর বিজ্ঞাপন সার্ভার থেকে এই বিজ্ঞাপঙ্গুলি দেখানো হয়। সেখানে গ্রাহক ইন্টারনেটে যে ধরনের ব্রাউজিং করেন সেই ধরনের বিজ্ঞাপন দেখানো হয়। এই সমস্যার সমাধানের জন্য আনন্দকে ব্রাউজারের কুকিজ পরিষ্কার করে নেওয়ার পরামর্শ দ্দিয়েছে IRCTC।

এই ঘটনার পরেই সোশ্যাল মিডিয়ায় হাসির ঝড় উঠতে শুরুর করে। ট্যুইটার স্প্রিনশট ব্যবহার করে একের পর এক মিম সামনে আসছে।

তবে এক ওয়েব ডেভেলপার গগণদ্বীপ এস লুথরা জানিয়েছেন, “IRCTC অ্যাপ থেকে পাঠানো নোটিফিকেশনের জাভাস্ক্রিপ্ট থেকে জানা গিয়েছে যে কেউ যে কোন লিঙ্ক পাঠিয়ে দিতে পারেন।”

“irctc html কোডে দেখা গিয়েছে http://izooto.com থেকে জাভাস্ক্রিপট লোড হয়। এটি একটি পুশ নোটিফিকেশন প্ল্যাটফর্ম। এই সার্ভার ব্যবহার করে যে কেউ অসংখ্য পুশ নোটফিকেশন পাঠাতে পারেন। IRCTC অ্যাপে এই জাভাস্ক্রিপ্ট সার্ভারের ব্যবহার দেখে আমি অবার হয়েছিলাম।” জানিয়েছেন গগনদ্বীপ।

.