This Article is From Mar 04, 2020

দিনরাত গাছের যত্ন করতেন মহিলা, দু’বছর পর জানা গেল...

কেলি জানাচ্ছেন, তিনি গাছটিকে খুবই ভালবাসতেন। নিয়ম করে পরিষ্কার করতেন গাছের পাতাগুলি।

দিনরাত গাছের যত্ন করতেন মহিলা, দু’বছর পর জানা গেল...

ফেসবুকে শেয়ার করে সব কথা জানান ওই মহিলা

হাইলাইটস

  • কেলি উইলকস একটি গাছের পরিচর্যা করতেন দু’বছর ধরে
  • কিন্তু শেষ পর্যন্ত জানা যায় গাছটি প্লাস্টিকের
  • কেলি ফেসবুকে পোস্ট করে সকলের সঙ্গে অভিজ্ঞতাটি শেয়ার করেছেন
নয়াদিল্লি:

‘গো গ্রিন' কথাটা আজকাল অত্যন্ত চালু হয়েছে। সকলেই বাড়ির ভিতরে ও বাইরে গাছ রোপণ করার চেষ্টা করছেন, যাতে অক্সিজেনের পরিমাণ বাড়ানো যায়। এঁদের মধ্যে অনেকেই রীতিমতো অপত্যস্নেহে গাছপালার চর্চা করেন। মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাস করা কেলি উইলকসও তেমনি একজন। তাঁর হাতে এসেছিল এক সুন্দর গাছ। ছোট্ট গাছটিকে অনেক পরিচর্যা করেন। গাছটি বেশ ঝকঝকে চেহারারই ছিল। কিন্তু দু'বছর পেরিয়ে যাওয়ার পর অবশেষে কেলির কাছে উদ্ঘাটিত হল আসল সত্য। তিনি জানতে পারলেন, গাছটি প্লাস্টিকের তৈরি!
তিনি ফেসবুকে সমস্ত ঘটনার কথা জানিয়েছেন। তিনি জানান, দু'বছর ধরে গাছটি তাঁর কাছে ছিল। গাছটির জন্য তিনি গর্বিত ছিলেন। ঝকঝকে সবুজ নিখুঁত গাছটিকে তিনি রান্নাঘরের জানলায় রেখে দিয়েছিলেন। রোজই জল দিতেন গাছটিকে। অন্য কেউ জল দিলেও তিনি রেগে যেতেন। কিন্তু এরপর গাছটিকে অন্য টবে লাগাতে যেতেই তিনি বুঝতে পারেন, গাছটি নকল! প্লাস্টিকের তৈরি।

বরফে ঢাকা পড়েছে বাড়ির পর বাড়ি, ভিতরে আটক বাসিন্দারা, দেখুন আশ্চর্য ছবি

কেলি জানাচ্ছেন, তিনি গাছটিকে খুবই ভালবাসতেন। নিয়ম করে পরিষ্কার করতেন গাছের পাতাগুলি। কিন্তু শেষ পর্যন্ত জানা গিয়েছে, গাছটি প্লাস্টিকের। গাছটিকে টবের বাইরে আনতেই দেখা যায়, সেটি থার্মোকলের সঙ্গে লাগানো। এর উপরে ছিল বালি। কেলির মনে হচ্ছে, দু'বছর তিনি একটি মিথ্যের সঙ্গে বাস করেছেন।

পোস্টের তলায় অনেকেই নানা রকম কমেন্ট করেছেন। একজন জানিয়েছেন, কেলির মতো অভিজ্ঞতা অনেকেরই হয়। আর একজন লেখেন, তিনি অফিসে এমন গাছ লাগিয়েছেন, যা দেখে বাকিরা চমৎকৃত। কিন্তু তিনি আসলে প্লাস্টিকের গাছই লাগিয়েছেন।

আমাদের কেলিকে পরামর্শ, তিনি যেন তাড়াতাড়ি নিজের জন্য একটি সত্যিকারের গাছ নিয়ে আসেন। তাহলে আর নিরাশা থাকবে না। 

Click for more trending news


.