This Article is From Feb 24, 2020

ট্রাম্প দম্পতিকে স্বাগত জানাতে মাথায় মটকা নিয়ে গুজরাটি লোকনৃত্য, চমকে গেলেন ফার্স্ট লেডি

গুজরাটি লোকনৃত্যের সঙ্গে জড়িত শিল্পীরা আসর সাজিয়েই ছিলেন। বিমানের পা-দানি বেয়ে হেঁটে এসে লালকার্পেটে পা দিতেই নাচ শুরু করলেন সেই নৃত্যশিল্পীরা

ট্রাম্প দম্পতিকে স্বাগত জানাতে মাথায় মটকা নিয়ে গুজরাটি লোকনৃত্য, চমকে গেলেন ফার্স্ট লেডি

গুজরাটি লোকনৃত্য দেখে বিস্মিত মেলানিয়া ট্রাম্প। দেখুন সেই ভিডিও

হাইলাইটস

  • মাথায় মটকা নিয়ে গুজরাতি লোকনৃত্য, চমকে গেলেন মেলানিয়া ট্রাম্প
  • সপার্ষদ ডোনাল্ড ট্রাম্পকে স্বাগত জানাতে বিমানবন্দরে ছিলেন নৃত্যশিল্পীরা
  • ২২-কিমি রোড শো করেছে ট্রাম্পের সাঁজোয়া শকট

নমস্তে ট্রাম্প (Namaste Trump): প্রস্তুটি সারাই ছিল, অপেক্ষা শুধু এয়ার ফোর্স-১-এর বিমানবন্দরে নামার। সোমবার সকালে সপরিবার ডোনান্ড ট্রাম্পকে (Donald Trump) নিয়ে মার্কিন বায়ুসেনার সেই বিমান ভারতের মাটি ছোঁয়ার পরেই বাঁধ ভাঙল অপেক্ষার। উষ্ণ অভ্যর্থনা জানাতে এগিয়ে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) এবং গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি। ছিলেনগুজরাট ও কেন্দ্রীয় সরকারের অন্য আধিকারিকরাও। গুজরাটি লোকনৃত্যের সঙ্গে জড়িত শিল্পীরা আসর সাজিয়েই ছিলেন। বিমানের পা-দানি বেয়ে হেঁটে এসে লালকার্পেটে পা দিতেই নাচ শুরু করলেন সেই নৃত্যশিল্পীরা। মাথায় মাটির হাড়ি বা মটকা নিয়ে নৃত্যশিল্পীদের এই নাচ (Gujrati Folk dance) দেখে যারপরনাই বিস্মিত মেলানিয়া ট্রাম্প। তাঁর (Melania Trump) চোখেমুখে সেই বিস্ময়ের চাপ স্পষ্ট ধরা পড়েছিল। সাদর এই অভ্যর্থনা পেয়ে মার্কিন প্রেসিডেন্ট এবং তাঁর পরিবার যে আপ্লুত, তা বলার অপেক্ষা রাখে না।

আমেদাবাদের সবরমতী আশ্রমে গান্ধিজির স্মৃতি বিজড়িত চরকা ঘোরালেন ডোনাল্ড ট্রাম্প

দেখুন সেই নাচের ভিডিও:

এদিন সকালেই মার্কিন রাষ্ট্রপ্রধান হিসেবে ট্রাম্পের প্রথম ভারত সফরের উত্তেজনা বাড়িয়ে দিয়েছিলেন খোদ প্রেসিডেন্ট। এয়ার ফোর্স-১-এ বসেই মার্কিন প্রেসিডেন্ট হিন্দিতে  টুইট করেন, "আর কিছুক্ষণের মধ্যেই ভারতের মাটি ছোঁব। সে দেশের মানুষের সঙ্গে অপেক্ষা করতে আমি মুখিয়ে আছি।" সেই অপেক্ষার অবসান আহমেদাবাদের সর্দার বল্লভভাই প্যাটল বিমানবন্দরে তাঁর বিশেষ বিমান ট্যাক্সি বে'র মাটি ছোঁয়ার পর।

দেখে নিন ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরের এখনও পর্যন্ত সেরা ছবিগুলি

এদিকে জানা গিয়েছে, নবনির্মিত মোতেরা স্টেডিয়ামের সূচনা অনুষ্ঠানে যোগদানের পাশাপাশি সবরমতি আশ্রমে গিয়েছিলেন সপার্ষদ ডোনাল্ড ট্রাম্প। বিমানবন্দর থেকে আশ্রম, এই যে দীর্ঘ ২২-কিমি পথ রোড শো করেত দেখা গিয়েছে ট্রাম্পের সাঁজোয়া শকটকে। এই দীর্ঘ পথের দু'পাশে ছিল ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা। দেখা গিয়েছে, উৎসাহী মানুষের ভিড়ও। সেই আশ্রমে আধ ঘণ্টার মতো সময় কাটান ডোনাল্ড ও মেলানিয়া ট্রাম্প। তারপরেই কন্যা ইভাঙ্কা ট্রাম্প ও জামাই জেরাদ কুশনরকে নিয়ে রওয়ানা দেন মোতেরা স্টেডিয়ামের উদ্দেশে। সেই অনুষ্ঠানে প্রায় লক্ষাধিক লোকের জমায়েতে হয়েছিল।

মোতেরা স্টেডিয়ামের অনুষ্ঠানে বলিউড গায়ক কৈলাস খের সঙ্গীত পরিবেশনা করেছেন। পাশাপাশি বিভিন্ন রাজ্য থেকে আসা নৃত্যশিল্পীরা তাঁদের নৃত্যকলা প্রদর্শন করবেন। এর আগে ২০১৯ সালের নভেম্বরে 'হাউডি মোদি' অনুষ্ঠানে যোগ দিতে ওয়াশিংটন গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই অনুষ্ঠানের রেশ ধরেই মার্কিন প্রেসিডেন্টের এই 'নমস্তে ট্রাম্প' সফর, জানিয়েছে বিদেশ মন্ত্রক। 

.