This Article is From Sep 04, 2018

Offbeat: গৃহহীন মায়ের সন্তানকে দত্তক নিয়ে মানবতার অনন্য নজির গড়লেন পুলিশ কর্মী

ত সপ্তাহেই সম্পন্ন হয়েছে দত্তক প্রক্রিয়া এবং 6 মাসের পুঁচকে হার্লো আনুষ্ঠানিকভাবে জায়গা করে নিয়েছে হোয়াইটেন পরিবারে।

Offbeat: গৃহহীন মায়ের সন্তানকে দত্তক নিয়ে মানবতার অনন্য নজির গড়লেন পুলিশ কর্মী

দত্তক কন্যা হার্লোর সঙ্গে অফিসার হোয়াইটেন

ক্যালিফোর্নিয়া:

গৃহহীন মহিলার সন্তানকে দত্তক নিয়ে আবারও মানুষ হয়ে মানুষের পাশে দাঁড়ানোর নজির গড়লেন ক্যালিফোর্নিয়ার এক পুলিশ অফিসার। কাজ করার সময় মাদকাসক্ত, গৃহহীন ওই গর্ভবতী মহিলার সঙ্গে প্রায়ই দেখা হত সান্তা রোসার পুলিশ অফিসার জেসে হোয়াইটেনের। কিন্তু কখনও হয়ত নিজেও ভাবেননি ওই মহিলার সন্তানকেই নিজে দত্তক নেবেন তিনি।

সান্তা রোসা পুলিশ বিভাগ তাঁদের একটি ফেসবুক পোস্টে জানিয়েছে, বেশ কিছুদিন আগে ডিউটিতে থাকার সময় এই মহিলার সাথে আলাপ হয় হোয়াইটেনের। সাহায্য চাইছিলেন গৃহহীন ওই মহিলা। তবে আর পাঁচজনের মতো ছিল না তাঁর আর্জি। তাঁর ভূমিষ্ঠ হতে চলা সন্তানের জন্য একটি পরিবার ও নিরাপদ বাসা খুজছিলেন ওই মহিলা।

গত বছর অগাস্ট মাসে অফিসার হোয়াইটেন ও তাঁর স্ত্রী অ্যাশলে ওই মহিলার কাছে যান। দুই মহিলা মিলে দীর্ঘক্ষণ সম্ভাব্য মাতৃত্ব ও তার দায়িত্ব নিয়ে কথোপকথন চালান। ফেব্রুয়ারি মাসে এই দম্পতির কাছে একটি ফোন আসে যার পরেই জীবনে নতুন এক বাঁক উপস্থিত হয়। সন্তানের গর্ভধারিনী ওই মা তাঁদের ফোন করে এই সন্তানটিকে দত্তক নিতে অনুরোধ করেন হোয়াইটেন ও তাঁর স্ত্রীকে।

সান্তা রোসা পুলিশ বিভাগের পোস্ট অনুযায়ী, গত সপ্তাহেই সম্পন্ন হয়েছে দত্তক প্রক্রিয়া এবং 6 মাসের পুঁচকে হার্লো আনুষ্ঠানিকভাবে জায়গা করে নিয়েছে হোয়াইটেন পরিবারে। তাঁরা লিখেছেন, "অফিসার হোয়াটেন ইতিমধ্যেই তিন মেয়ের গর্বিত বাবা। আরও এক কন্যার জন্য হৃদয়ে ও বাড়িতে জায়গা করে নিয়েছেন তিনি।”

 
 

1 সেপ্টেম্বর অনলাইনে শেয়ার হওয়ার পর থেকে 3,000 জন শেয়ার করেছেন পোস্টটি, শ্যে শয়ে মানুষ শুভেচ্ছা জানিয়েছেন। একজন লিখেছেন, "এর চেয়ে ভালো বাড়িতে ও যেতে পারত না!" অন্য এক মন্তব্যকারীর কথায়, "সব দিক থেকেই এই ঘটনাটি চমৎকার!”  

হার্লো মেসি হোয়াইটেন তার নতুন বোনদের সঙ্গে দিব্যি ভালো আছে বলেই জানিয়েছে সিবিএস নিউজ।

Click for more trending news


.