ডব্লিউবিসিএস (মেন): বাতিল হয়ে গেল উর্দু পরীক্ষা

প্রশ্নপত্র নিয়ে সমস্যার জেরে বাতিল হয়ে গেল আজকের ডব্লিউবিসিএস (মেন)-এর উর্দু পরীক্ষা।

ডব্লিউবিসিএস (মেন): বাতিল হয়ে গেল উর্দু পরীক্ষা

গত 17 অগস্ট থেকে শুরু হয়েছে ডব্লিউবিসিএস পরীক্ষা, চলবে 21 অগস্ট পর্যন্ত।

কলকাতা:

প্রশ্নপত্র নিয়ে সমস্যার জেরে বাতিল হয়ে গেল আজকের ডব্লিউবিসিএস (মেন)-এর উর্দু পরীক্ষা। পাবলিক সার্ভিস কমিশনের এক কর্মকর্তা জানান, পরীক্ষার দ্বিতীয়ার্ধ্বে পরীক্ষার্থীদের মধ্যে প্রশ্নপত্র বিতরণ করার পর দেখা যায়, গত বছরের প্রশ্নপত্রই ফের দিয়ে দেওয়া হয়েছে আজ। ওই কর্মকর্তা জানান, উল্টোডাঙার সংশ্লিষ্ট কেন্দ্রটির পরীক্ষার্থীদের কাছ থেকে এই অভিযোগ আসার পরেই প্রথম ও দ্বিতীয়পত্রের পত্র বাতিল করে দেওয়ার সিদ্ধান্ত নেয় বোর্ড। কমিশনের পক্ষ থেকে এই বিষয়টি নিয়ে বলা হয়, “আমরা কোনওরকম সুযোগ নিতে চাই না। তাই বাতিল করা উর্দু পরীক্ষা”। ওই দুই পত্রেরই পরীক্ষা পুনরায় গ্রহণ করা হবে আগামী 1 সেপ্টেম্বর। জানান ওই কর্মকর্তা।

পরীক্ষা শুরু পর কোনও অসুবিধা নেই। প্রথমপত্রের পরীক্ষা নির্বিঘ্নেই দিয়েছিলেন পরীক্ষার্থীরা। কিন্তু, বিপত্তি শুরু হয় দ্বিতীয়পত্রের প্রশ্ন বিতরণ করার পরেই। পরীক্ষার্থীদের অনেকেই অভিযোগ করেন, গত বছরের প্রশ্নপত্র দেওয়া হয়েছে তাদের, এই বছরের প্রশ্নপত্রের বদলে।

গোটা রাজ্য জুড়ে প্রায় 4000 পরীক্ষার্থী আজ উর্দু ভাষার পরীক্ষা দেন। গত 17 অগস্ট থেকে শুরু হয়েছে ডব্লিউবিসিএস পরীক্ষা, চলবে 21 অগস্ট পর্যন্ত।

More News