বাড়ি ফিরতে ১০ মিনিট দেরী, স্ত্রীর বিরুদ্ধে এই ব্যবস্থা নিলেন স্বামী

মহিলাকে তিন তালাক দেওয়ার অভিযোগ উঠেছে উত্তরপ্রদেশের ইটাওয়ায়, বিষয়টিতে সরকারের হস্তক্ষেপের আর্জি জানিয়েছেন তিনি।

 Share
EMAIL
PRINT
COMMENTS
বাড়ি ফিরতে ১০ মিনিট দেরী, স্ত্রীর বিরুদ্ধে এই ব্যবস্থা নিলেন স্বামী

১০ মিনিট দেরীতে বাড়ি ফেরায় মহিলাকে তিন তালাক দেওয়ার অভিযোগ উঠল (ছবি প্রতীকি)


ইটাওয়া, উত্তরপ্রদেশ: 

কয়েক সপ্তাহ আগেই লোকসভায় পাশ হয়েছে তাৎক্ষণিক তিল তালাককে অপরাধ হিসাবে গণ্য করার বিল, তারমধ্যেই সময়ে বাড়ি না ফেরায় ফোনে তিন তালাক দেওয়ার অভিযোগ উঠল উত্তরপ্রদেশের ইটাওয়ার এক ব্যক্তির বিরুদ্ধে।

সংবাদসংস্থা এএনআইকে ওই মহিলা জানিয়েছেন, মায়ের বাড়ি যাওয়ার জন্য অনুমতি দেয় নি তাঁর স্বামী, কিন্তু পরে আধঘন্টার মধ্যে ফিরে আসার প্রতিশ্রুতি দিলে অনুমতি মেলে।

তিনি বলেন, ““অসুস্থ ঠাকুমাকে দেখতে আমি মায়ের বাড়ি গিয়েছিলাম। আমার স্বামী বলেছি আধ ঘন্টার মধ্যে ফিরতে। আমার মাত্র ১০ মিনিট দেরী হয়। তখনই আমার ভাইয়ের মোবাইলে ফোন করে তিনবার তালাক বলেন স্বামী, ঘটনায় আমি পুরোপুরি ভেঙে পড়ি”।

আশ্রমে ভ্যালেন্টাইন ডে উদযাপন, আশারামবাপুর আশ্রমকে ধন্যবাদ জানালেন শিক্ষামন্ত্রী

সংবাদসংস্থা এএনআইকে ওই মহিলা জানান, বিয়ের সময়ে বরপক্ষের চাহিদা মতো পণ দিতে না পারায় প্রায়ই তাঁকে মারধর করত শ্বশুরবাড়ির লোকেরা।তিনি বলেন, “বাড়িতে থাকাকালীন আমাকে প্রায়ই মারধর করত।এরজন্য আমাকে একবার গর্ভপাতও করাতে হয়।আমাদের পরিবার খুবই গরীব, সেই কারণেই শ্বশুরবাড়ির লোককে সেভাবে কিছু পারা য়ায় নি”।

বিষয়টিতে হস্তক্ষেপ করার জন্য সরকারের কাছে আবেদন জানিয়েছেন তিনি।ওই মহিলা বলেন, “আমাকে ন্যায়বিচার দেওয়া এখন সরকারের এটা দায়িত্ব, নাহলে আমায় আত্মহত্যা করতে হবে”।

পাক গায়ক রাহত ফাতেহ আলি খানকে নোটিশ পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট

ইটাওয়ার আলিগঞ্জের এরিয়া অফিসার অজয় ভাদুরিয়া আশ্বাস দিয়েছেন, পুরো বিষয়টির যথাযত করা হবে। পাশাপাশি প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও আশ্বাস দেন তিনি।

২৭ ডিসেম্বর লোকসভায় তিন তালাক বিল পাশ হয়, সেখানে তিন তালাককে অপরাধ হিসাবে গণ্য করা হ. এবং অভিযুক্ত স্বামীর তিন বছরের কারাদণ্ডের আইন আনা হয়।



লোকসভা নির্বাচন 2019-এর সাম্প্রতিকতম খবর, লাইভ আপডেটস এবং নির্বাচনের সময়সূচি পান ndtv.com/bengali/elections-এর থেকে। 2019-এর ভারতের সাধারণ লোকসভা নির্বাচনের প্রতিটি আপডেট পাওয়ার জন্য আমাদের FacebookTwitter-এর দিকেও নজর রাখুন।লোকসভা নির্বাচন 2019-এর প্রতিটা (543)আসনের আপডেট জানুন

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................