আদালতে হাজির করা হল চিন্মায়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তোলা ছাত্রীকে

২৩ বছর বয়সী এই যুবতীকে বেশ কয়েকটি পুলিশ মহিলা এসকর্ট করে আদালতে নিয়ে আসেন। আদালতে আনার সময় যুবতীর মুখ কালো ওড়নায় ঢাকা ছিল ।

 Share
EMAIL
PRINT
COMMENTS
আদালতে হাজির করা হল চিন্মায়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তোলা ছাত্রীকে

বিজেপি নেতা চিন্ময়ানন্দের (BJP's Chinmayanand) বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তোলা ওই মহিলা শাহজাহানপুরের একটি আইন কলেজে দ্বিতীয় বর্ষের ছাত্রী।


শাহজাহানপুর, উত্তরপ্রদেশ: 

উত্তরপ্রদেশের প্রবীণ বিজেপি নেতা চিন্মায়ানন্দের (BJP's Chinmayanand) বিরুদ্ধে ধর্ষণ ও ব্ল্যাকমেল করার অভিযোগ তোলা আইন বিভাগের ছাত্রীকে সোমবার তাঁর বয়ান নেওয়ার জন্য কড়া সুরক্ষা ব্যবস্থার সঙ্গে আদালতে আনা হল। ২৩ বছর বয়সী এই যুবতীকে বেশ কয়েকটি পুলিশ মহিলা এসকর্ট করে আদালতে নিয়ে আসেন। আদালতে আনার সময় যুবতীর মুখ কালো ওড়নায় ঢাকা ছিল । চিন্মায়ানন্দ পরিচালিত শাহজাহানপুরের একটি আইন কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী, ওই মহিলা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে (Rape case against Chinmayanand) এক বছর ধরে তাঁকে যৌন নির্যাতন করার অভিযোগ তুলেছেন। বিজেপি নেতা চিন্মায়ানন্দের নাম উল্লেখ না করেই গত ২৪ অগাস্ট ফেসবুক একটি পোস্ট দিয়ে ওই মহিলা নিখোঁজ হয়ে যান। তারপরেই ঘটনাটি ধীরে ধীরে প্রকাশ্যে আসে। যুবতীর পরিবার বিজেপির (BJP) ওই প্রবীণ নেতার বিরুদ্ধে তাঁকে অপহরণ করার অভিযোগ তোলে। নিরুদ্দেশ হওয়ার ছয় দিন পর উত্তরপ্রদেশ পুলিশ তাঁকে খুঁজে বের করে। 

দিনের পর দিন ধর্ষণ, ধর্ষণের ভিডিও দেখিয়ে হুমকি! ভয়াবহ অভিযোগ বিজেপি নেতার বিরুদ্ধে

তারপর ওই মহিলা সুপ্রিম কোর্টে এক দ্বাররুদ্ধ শুনানিতে নিজের ফেসবুক অ্যাকাউন্টে করা ওই পোস্ট সম্পর্কে আদালতকে বিস্তারিত জানান। এরপরেই সুপ্রিম কোর্ট উত্তরপ্রদেশ পুলিশের একটি বিশেষ তদন্তকারী দল গঠন করে তাঁর অভিযোগটি তদন্ত করে খতিয়ে দেখার নির্দেশ দেয়।

এই মহিলা দাবি করেন, একজন শক্তিশালী রাজনীতিবিদ চিন্মায়ানন্দের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করার জন্য ভিডিও প্রমাণ সংগ্রহ করার পরেই তিনি আত্মগোপন করেছিলেন।

চিন্মায়ানন্দ, যিনি উত্তরপ্রদেশের বেশ কয়েকটি আশ্রম ও প্রতিষ্ঠান পরিচালনা করেন, তিনি পাল্টা অভিযোগ করেন যে তিনি ওই মেয়েটিকে আইন কলেজে ভর্তি হতে সহায়তা করেছিলেন, এমনকি তাঁকে হোস্টেলে ভর্তি হওয়ার বিষয়েও সাহায্য করেছিলেন।

ধর্ষণে অভিযুক্ত বিজেপি নেতার বিরুদ্ধে প্রমাণ পেন ড্রাইভে, দাবি তরুণীর

এদিকে চিন্ময়ানন্দের বিরুদ্ধে অভিযোগ ওঠে যে তিনি ওই আইনের ছাত্রীকে তাঁর ঘরে ডেকে নিয়ে গিয়ে, তাঁর স্নান করার একটি ক্লিপ দেখিয়ে ব্ল্যাকমেল করে মেয়েটিকে একাধিকবার ধর্ষণ করেছেন। নিগৃহীতা মহিলার অভিযোগ, তাঁকে প্রায়শই ওই ঘর থেকে চিন্ময়ানন্দের সহায়তাকারীরা বন্দুক দেখিয়ে তাঁকে চিন্ময়ানন্দের ঘরে নিয়ে যেতেন। এমনকি ওই বিজেপি নেতাকে ম্যাসেজ করাতেও বাধ্য করা হয় বলে অভিযোগ ওঠে।

এই অভিযোগের পরিপ্রেক্ষিতে বিজেপি নেতা চিন্মায়ানন্দকে গত সপ্তাহে সাত ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছিল সিটের পক্ষ থেকে। তবে এখনও পর্যন্ত ওই বিজেপি নেতার বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেওয়া হয়নি বলেই জানা গেছে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................