This Article is From May 03, 2018

দশম শ্রেণীর ইউ.পি বোর্ড রেজাল্ট প্রকাশিত, পরিণাম জানুন

 উত্তরপ্রদেশ মাধ্যমিক শিক্ষা পর্ষদ (UPMSP) অর্থাৎ উইপি বোর্ড দশম শ্রেণীর পরীক্ষার ফলাফল ঘোষণা করেছে. ইউপি বোর্ড অধিকৃত ওয়েবসাইটে বিদ্যার্থীরা নিজেদের ফলাফল দেখতে পারবে.

দশম শ্রেণীর ইউ.পি বোর্ড রেজাল্ট প্রকাশিত, পরিণাম জানুন
 উত্তরপ্রদেশ মাধ্যমিক শিক্ষা পর্ষদ (UPMSP) অর্থাৎ উইপি বোর্ড দশম শ্রেণীর পরীক্ষার ফলাফল ঘোষণা করেছে. ইউপি বোর্ড অধিকৃত ওয়েবসাইটে বিদ্যার্থীরা নিজেদের ফলাফল দেখতে পারবে. এই বছর ফেব্রুয়ারি থেকে মার্চের মধ্যে উইপি বোর্ডের যে পরীক্ষা হয়েছিল তাতে প্রায় 66 লক্ষ বিদ্যার্থী ফর্ম ফিলাপ করেছিল.এর মধ্যে দশম শ্রেণীর পরীক্ষার জন্য 36,55,691 বিদ্যার্থীর নাম অন্তর্ভুক্ত করা হয়েছিল. পরীক্ষার পরিণাম upresults.nic.in  -তে দেখতে পারেন. 

এই বছর যত জন ছাত্র পরীক্ষা দিতে শুরু করেছিল, তার মধ্যে এগারো লক্ষ ছাত্রকে মাঝ পথেই পরীক্ষা বন্ধ করতে হয়, কারণ নকল করার অভিযোগে তাদের আর পরীক্ষা দিতে দেওয়া হয়নি. পরীক্ষা যাতে সবদিক দিয়ে শান্তি পূর্ণ হয় তার জন্য উত্তরপ্রদেশ সরকার যথেষ্ট কড়া নজর রেখেছিলেন. রেজাল্ট আরও ভালো করার জন্য বোর্ড প্রথম দশজনের উত্তর পত্র সর্বজনিক করার সিদ্ধান্ত নেয়. ইউপি বোর্ড সচিব নীনা শ্রীবাস্তব জানিয়েছেন যে, এই দশজনের উত্তর পত্র অন-লাইনে দেখা যাবে . এর জন্য মুখ্যমন্ত্রী দীনেশ শর্মাও আধিকারিদের যথাপোযুক্ত নির্দেশ দিয়েছেন.  

সূত্র অনুসারে দশম শ্রেণী থেকে 81.18 শতাংশ ছাত্র পাশ করেছে. ফতেহপুরের তেজস্বী দেবী 95.83শতাংশ নম্বর লাভ করে ইউপি বোর্ডের দশম শ্রেণীর পরীক্ষায় প্রথম স্থান লাভ করতে সক্ষম হয়েছেন.