মোড় ঘুরবে উন্নাও কাণ্ডের! শীর্ষ আদালতকে চিঠিতে কী লিখেছেন কিশোরী, জানা যাবে কাল

ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ ১২ জুলাই পাঠানো ওই চিঠির বিষয়ে একটি প্রতিবেদন চেয়ে পাঠিয়েছেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS

প্রধান বিচারপতি বলেন, মঙ্গলবার, দুর্ঘটনার ঠিক দু'দিন পরে তাঁকে নিগৃহীতার পাঠানো চিঠি সম্পর্কে অবহিত করা হয়েছিল


নিউ দিল্লি: 

উত্তরপ্রদেশের উন্নাওতে (Uttar Pradesh's Unnao) ২০১৭ সালের ধর্ষণের নিগৃহীতা ঠিক কী কী জানাতে চেয়েছিলেন আদালতকে? শীর্ষ আদালতকে লেখা ধর্ষিতা কিশোরীর সেই চিঠিই এখন উন্নাও কাণ্ডের (Unnao Case) মোড় ঘুরিয়ে দিতে পারে বলে মনে করা হচ্ছে। কিশোরীর লেখা একটি চিঠি আগামীকাল সুপ্রিম কোর্টের হাতে তুলে দেওয়া হবে। রবিবার দুর্ঘটনায় গুরুতর আহত হওয়ার তিন দিন পরে এই চিঠি দেখবেন বিচারপতি! আক্রান্ত কিশোরী ওই দুর্ঘটনার পরে বারেবারে জানিয়েছে তাঁর ধর্ষণের নেপথ্যে থাকা মূল অভিযুক্ত ব্যক্তি পরিকল্পনা করেই তাঁকে হত্যার জন্য এই দুর্ঘটনা ঘটিয়েছে। কারাগারে বন্দি থাকা অবস্থাতেও বিজেপির বিধায়ক কুলদীপ সেঙ্গারই (BJP lawmaker Kuldeep Sengar) রবিবারের দুর্ঘটনার ছক কষেছিলেন বলে অভিযোগ তাঁর। 

উন্নাও কাণ্ডের নিগৃহীতার দুর্ঘটনায় বিজেপির কুলদীপ সেঙ্গারের বিরুদ্ধে মামলা করল সিবিআই

ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ (Chief Justice of India Ranjan Gogoi) ১২ জুলাই পাঠানো ওই চিঠির বিষয়ে একটি প্রতিবেদন চেয়ে পাঠিয়েছেন। গত রবিবার নিগৃহীতার দুর্ঘটনার পরে আরও তাৎপর্যপূর্ণ হয়ে উঠেছে ওই চিঠিটি! একটি নম্বর প্লেট মোছা ট্রাকের ধাক্কায় ঘটনাস্থলেই প্রাণ হারান নিগৃহীতার দুই কাকীমা। জখম হন ওই কিশোরী ও তাঁর আইনজীবী।

প্রবীণ আইনজীবী ভি গিরি যৌন অপরাধের বিরুদ্ধে শিশুদের নিরাপত্তার বা Protection of Children Against Sexual Offences (POCSO) আইনের অধীনে মামলাগুলির জরুরি তালিকা চেয়ে পাঠান। এর পরেই আদালত নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করে এবং জানায় ওই মামলাগুলির মধ্যে একটি মামলায় ভালোরকমের অগ্রগতি দেখা গিয়েছে।

 দুর্ঘটনার আগেই হুমকির ব্যাপারে প্রধান বিচারপতিকে চিঠি উন্নাওয়ের নিগৃহীতার

প্রধান বিচারপতি বলেন, গতকাল অর্থাৎ মঙ্গলবার, দুর্ঘটনার ঠিক দু'দিন পরে তাঁকে নিগৃহীতার পাঠানো চিঠি সম্পর্কে অবহিত করা হয়েছিল। রঞ্জন গগৈ বলেন, “উন্নাও ধর্ষণ কাণ্ডের নিগৃহীতা সুপ্রিম কোর্টকে যে কাগজপত্র পাঠিয়েছিলেন আজ সকালেই আমি তা পড়লাম। গতকাল আমাকে চিঠিটি সম্পর্কে জানানো হয়েছিল। আমি এখনও চিঠিটি দেখিনি। আমার হাতে এসে পৌঁছায়নি সেটা।”

তিনি আরও বলেন, “এই অত্যন্ত ধ্বংসাত্মক অস্থির পরিবেশের মাঝে গঠনমূলক কিছু করার চেষ্টা করছি আমরা এবং সেটা হয়েও যায়।"



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................