উন্নাও ধর্ষণ কাণ্ডে নয়া মোড়, ৩ জনের বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগে চার্জ গঠন

Unnao Rape Case: চার্জশিটে অভিযুক্ত হিসাবে তিন জনের নাম দিয়েছে সিবিআই, নরেশ তিওয়ারি, ব্রিজেশ যাদব সিং ও শুভম সিং, তিনজনেই বর্তমানে জামিনে রয়েছেন

উন্নাও ধর্ষণ কাণ্ডে নয়া মোড়, ৩ জনের বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগে চার্জ গঠন

২০১৭ সালে উন্নাও এক কিশোরীকে ধর্ষণ করায় অভিযুক্ত বর্তমানে বহিষ্কৃত বিজেপি বিধায়ক Kuldeep Singh Sengar

নয়া দিল্লি:

২০১৭ সালে উত্তরপ্রদেশের উন্নাওয়ে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ ওঠে বর্তমানে বিজেপির বহিষ্কৃত বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারের বিরুদ্ধে। এই ঘটনায় (Unnao Rape Case) এবার চাঞ্চল্যকর মোড়। সিবিআই (CBI) জানিয়েছে, কুলদীপ সেঙ্গারের (Kuldeep Singh Sengar) বিরুদ্ধে ওই নাবালিকাকে ধর্ষণ করার অভিযোগ ওঠার এক সপ্তাহ পরেই তাঁকে ফের গণধর্ষণ করার অভিযোগ ওঠে অন্য ৩ ব্যক্তির বিরুদ্ধে। সেই ঘটনার পরিপ্রেক্ষিতেই গণধর্ষণে অভিযুক্ত হিসাবে ওই ৩ জনের নামে চার্জশিট দাখিল করল সিবিআই। কেন্দ্রীয় তদন্ত সংস্থাটি জানিয়েছে, ২০১৭ সালের ৪ জুন কুলদীপ সিং সেঙ্গার তাঁর নিজের বাড়িতে ওই নাবালিকাকে ধর্ষণ করেছে এই অভিযোগ ওঠার সপ্তাহখানেক পরেই ১১ জুন ওই নাবালিকাকে গণধর্ষণ করে অন্য ৩ ব্যক্তি, অভিযোগ এমনটাই। 

কুলদীপ সেঙ্গার বর্তমানে জেলবন্দি অবস্থায় বিচারের অপেক্ষায় রয়েছেন। এই বছরের শুরুর দিকে গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হন উন্নাও কাণ্ডের ওই নিগৃহীতা, যে ঘটনাও বর্তমানে তদন্তাধীন রয়েছে। সম্প্রতি ওই নিগৃহীতাকে হাসপাতাল থেকে মুক্তি দেওয়া হলেও তিনি অভিযোগ করেন যে তাঁকে জীবনহানির হুমকি দেওয়া হচ্ছে।

সুস্থ হওয়ার পরেও দিল্লির এইমস ট্রমা সেন্টারের হস্টেলেই থাকছেন উন্নাও কাণ্ডের নিগৃহীতা!

জানা গেছে, গণধর্ষণের মামলার চার্জশিট দিল্লির তিজ হাজারী আদালতে জেলা জজ ধর্মেশ শর্মার সামনে দাখিল করা হয়েছে। 

এর আগে তদন্তকারী সংস্থা সিবিআই এই মামলায় নথিপত্র তৈরি ও তদন্তের জন্যে সাক্ষীর তালিকা দেওয়ার জন্যে আদালতের কাছে কিছু সময় চাওয়ায় আদালতে ১০ অক্টোবর পর্যন্ত সময় দেয়। দাখিল করা চার্জশিটে বলা হয়েছে ৪ জুন কুলদীপ সিং সেঙ্গারে ওই নাবালিকাকে ধর্ষণ করেছেন এই অভিযোগ ওঠার এক সপ্তাহ পরেই কিশোরীকে অপহরণ করে গণধর্ষণ করে অভিযুক্ত ৩ জন।

শশী সিংয়ের ছেলে শুভম সিং, যিনি ২০১৭ সালের ৪ জুন, ওই নাবালিকাকে কাজ দেওয়ার টোপ দিয়ে বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারের বাড়িতে নিয়ে যান, ধর্ষণের মামলায় সহ অভিযুক্ত ছিলেন।

এদিকে বিচারবিভাগীয় হেফাজতে থাকাকালীন নিগৃহীতার বাবাকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠলে, নিগৃহীতার মায়ের বক্তব্য আদালতের সামনে রেকর্ড করা হয়। তিনি অভিযোগ করেন যে, অবৈধ আগ্নেয়াস্ত্র মামলায় তাঁর স্বামীকে ইচ্ছাকৃতভাবে ফাঁসিয়ে তাঁর নামে মামলা দায়ের করা হয় এবং তাঁর উপর অকথ্য অত্যাচার করা হয় । চলতি বছরের অগাস্টে কুলদীপ সেঙ্গার ও তাঁর ভাই অতুল সেঙ্গারের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করা হয়।

উন্নাওয়ের নির্যাতিতার বাবাকে খুনে অভিযুক্ত বিজেপির কুলদীপ সেঙ্গারের বিরুদ্ধে চার্জ গঠন

কুলদীপ সিং সেঙ্গারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তোলা নিগৃহীতা যোগী আদিত্যনাথের বাড়ির বাইরে আত্মহত্যা করার চেষ্টা করলে ঘটনাটি প্রকাশ্যে আসে। পরের দিনই, অর্থাৎ ৯ এপ্রিল,২০১৮ সালে, স্থানীয় হাসপাতালে বিচারবিভাগীয় হেফাজতে থাকাকালীনই মারা যান নিগৃহীতার বাবা।

দেখুন ৩:১০:২০১৯-এর সেরা খবরগুলি:

More News