Man Vs Wild: বিশেষ পর্বে নরেন্দ্র মোদির অজানা দিক তুলে ধরবেন ডিসকভারির বেয়ার গ্রিলস

"ম্যান ভার্সেস ওয়াইল্ড" এ বেয়ার গ্রিলসের সঙ্গে অ্যাডভেঞ্চারে সামিল হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ডিসকভারি চ্যানেলে আগামী মাসেই দেখা যাবে এই বিশেষ পর্বটি

 Share
EMAIL
PRINT
COMMENTS
Man Vs Wild: বিশেষ পর্বে নরেন্দ্র মোদির অজানা দিক তুলে ধরবেন ডিসকভারির বেয়ার গ্রিলস

১২ অগাস্ট ডিসকভারিতে "ম্যান ভার্সেস ওয়াইল্ড"-এ দেখা যাবে নরেন্দ্র মোদিকে নিয়ে বিশেষ পর্ব


নয়া দিল্লি: 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi) দেখা যাবে ডিসকভারির জনপ্রিয় শো "ম্য়ান ভার্সেস ওয়াইল্ড"-এ (Man Vs Wild)।  জানা গেছে একটি বিশেষ পর্বে  দেখা যাবে প্রধানমন্ত্রী মোদিকে, এই পর্বে তুলে ধরা হবে "পরিবেশগত পরিবর্তন সম্পর্কিত বিষয়গুলি"।  ওই চ্যানেলের (Discovery) পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, অ্যাডভেঞ্চার প্রিয় বেয়ার গ্রিলসের (Bear Grylls) সঙ্গে নরেন্দ্র মোদির ওই বিশেষ পর্বের শুটিং হয়েছে ভারতের জিম করবেট জাতীয় উদ্যানে। বন্য জীবন নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বিভিন্ন আলোচনা ও অভিজ্ঞতা শেয়ার করতে দেখা যাবে "ম্য়ান ভার্সেস ওয়াইল্ড"-এর হোস্ট বেয়ারকে। তাঁদের আলোচনায় উঠে আসবে পরিবেশগত পরিবর্তনের (environmental change) বিষয়গুলিও। 

'এক থা টাইগার' থেকে 'টাইগার জিন্দা হ্যায়' : বাঘের সংখ্যা বাড়ায় বলিউডীয় উল্লাস মোদির!

“১৮০ টি দেশের মানুষ দেখতে পারবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অজানা দিক। তাঁরা দেখতে পাবেন কিভাবে তিনি ভারতের বিভিন্ন জঙ্গলে ঘুরে পাখি সংরক্ষণ এবং পরিবেশগত পরিবর্তন সম্পর্কে সচেতনতা গড়ে তুলছেন”, একটি ছোট্ট ভিডিও শেয়ার করে এমন কথাই লেখেন ওই শোয়ের উপস্থাপক বেয়ার গ্রিলস (Bear Grylls)।

“কয়েক বছর ধরে আমি প্রকৃতির মাঝে, পাহাড় এবং বনের মধ্যে বাস করেছি। ওই বছরগুলি আমার জীবনে দীর্ঘস্থায়ী প্রভাব ফেলেছে। তাই যখন আমাকে রাজনীতির বাইরেও জীবনকে কেন্দ্র করে একটি বিশেষ কর্মসূচি সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল তখন সেটিও প্রকৃতির মাঝেই করার কথা বলেছিলাম I এই শোয়ে অংশ নেওয়ার ব্যাপারে আগ্রহ এবং ঝোঁক দুটোই আমার ছিল”, বলেন প্রধানমন্ত্রী মোদি (PM Narendra Modi)। 

বাঘ বাঁচানোর বার্তা দিতে গিয়ে ভিনরাজ্যে 'ছেলেধরা'র তকমা পশ্চিমবঙ্গের দম্পতির!

“আমার জন্যে, এই শোয়ের মাধ্যমে ভারতের ঐতিহ্যমণ্ডিত পরিবেশের কথা বিশ্বের সামনে তুলে ধরার এক দারুণ সুযোগ আসে। আর পরিবেশ সংরক্ষণ এবং প্রকৃতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ জীবনযাপনের গুরুত্বের উপর জোর দেওয়ারও সুযোগ হয় এই শোয়ের মাধ্যমে।এছাড়াও প্রকৃতির অভিজ্ঞতা সমৃদ্ধ বেয়ার গ্রিলসের সঙ্গে জঙ্গলে আরও একবার সময় কাটানোর দুর্দান্ত সুযোগও হাতছাড়া করতে চাইনি আমি”, বলেন নরেন্দ্র মোদি (PM Narendra Modi)।

এই শোতে, প্রধানমন্ত্রী মোদি এবং বিয়ার গ্রিলসকে একটি ভেলা তৈরি করে জঙ্গলের একটি নদী পার করতে দেখা যাবে,  এক বিবৃতিতে জানিয়েছে চ্যানেল। প্রোমোতে দেখানো হয়েছে প্রধানমন্ত্রী এবং বেয়ার গ্রিলস একটি ভেলাতে করে নদী পার হচ্ছেন।

প্রধানমন্ত্রী মোদি (PM Narendra Modi) ২০১৮ সালের ব্যাঘ্র শুমারির প্রতিবেদন প্রকাশের পরেই এই তথ্য আসে যে প্রায় ৩,০০০ বাঘ রয়েছে বর্তমানে ভারতের জঙ্গলে। ধীরে ধীরে ভারত বাঘেদের জন্যে বিশ্বের "অন্যতম নিরাপদ আবাসস্থল" হয়ে উঠেছে।

এদিকে "ম্য়ান ভার্সেস ওয়াইল্ড"-এর (Man Vs Wild) এই বিশেষ পর্বটি নিয়ে বেয়ার গ্রিলস বলেন যে "প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের জঙ্গলের অভ্যন্তরে প্রবেশ করা আমার পক্ষে সৌভাগ্যের বিষয়। আমি এই বিশ্বনেতার সঙ্গে সময় কাটাতে পেরে সত্যিই সম্মানিত বোধ করছি। জঙ্গল আমাদের স্মরণ করিয়ে দেয় যে আমাদের একে অপরকে প্রয়োজন এবং একসঙ্গে থাকলেই আমরা আরও শক্তিশালী হতে পারি। আমি প্রধানমন্ত্রীর (PM Narendra Modi) সঙ্গে সময় কাটাতে পেরে এবং তাঁর সঙ্গে পরিচিত হতে পেরে খুব আনন্দিত"।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................