কপিল মিশ্রের বিদ্বেষমূলক মন্তব্য নিয়ে NDTV এর প্রশ্নে নীরব কেন্দ্রীয়মন্ত্রী

নাগরিকত্ব আইনের পক্ষে ও বিরুদ্ধে বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষে তিনদিন ধরে উত্তপ্ত উত্তর পূর্ব দিল্লির বিভিন্ন এলাকা

দিল্লিতে হিংসা নিয়ে সনিয়া গান্ধিকে আক্রমণ করেন প্রকাশ জাভরেকড়

নয়াদিল্লি:

বিজেপি নেতা কপিল মিশ্রকে( Kapil Mishra) নিয়ে প্রশ্নে উত্তর এড়িয়ে গেলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভরেকড় (Prakash Javadekar), পাশাপাশি কংগ্রেসের বিরুদ্ধে উত্তর পূর্ব দিল্লিকে (Northeast Delhi) “হিংসার ঘটনা নিয়ে রাজনীতি করার” অভিযোগ তুললেন তিনি। এদিন সকালে, নাগরিকত্ব আইনকে কেন্দ্র করে দিল্লিতে ছড়িয়ে পড়া হিংসা সংক্রান্ত মামলার শুনানি চলছি দিল্লি হাইকোর্টে, সেই সময় আদালত কক্ষেই কপিল মিশ্রের ভিডিওটি চালানোর নির্দেশ দেন বিচারপতি।  সেই মামলার আবেদনে, হর্ষ মান্দের, বিজেপি নেতা কপিল মিশ্র, অনুরাগ ঠাকুর, পরবেশ বার্মার বিরুদ্ধে গত কয়েক সপ্তাহে সাম্প্রদায়িক মন্তব্য করার অভিযোগ তুলে তাঁদের গ্রেফতারের দাবি তোলেন।

ভিডিওটিতে, বিজেপি নেতা কপিল মিশ্রকে উস্কানিমূলক মন্তব্য করতে দেখা গিয়েছে, দিল্লি পুলিশের এক আধিকারিক আদালতে জানান, তিনি ভিডিওটি দেখেননি, তারপরেই ভিডিওটি চালানো হয়।  বিচারপতি মুরলিধর বলেন, “সবাই ভিডিওটি দেখুন”।

কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভরেকড়কে ভিডিওটি এবং আদালতের শুনানি সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, উত্তর দিতে চাননি তিনি। কেন্দ্রীয় মন্ত্রী বলেন, “এত প্রশ্ন করবেন না...আদালতের শুনানি হতে দিন”।

বিজেপি নেতাকে NDTV তরফে প্রশ্ন করা হয়, “দিল্লি পুলিশ ভিডিওটি দেখেনি বলে দাবি করার পর, পুলিশ কমিশনার (অমূল্য পট্টনায়েক) কে ভিডিওটি সম্পর্কে তথ্য নিতে বলা হয়, এটা সম্পর্কে আপনি কী বলবেন”?

প্রশ্নের উত্তর না দিয়ে, কেন্দ্রীয়  মন্ত্রী প্রকাশ জাভরেকড় বলেন. “যে কথা বলার, আমি আপনাকে সেটাই বলছি...সবাইকে অনেক অনেক ধন্যবাদ”।

উত্তর পূর্ব দিল্লিতে হিংসার ঘটনায় মৃত্যু হয়েছে ২৩ জনের, এখনও পর্যন্ত আহতের সংখ্যা ২০০ জন, এই পরিস্থিতিতে এদিন সকালে, সাংবাদিক সম্মেলন করেন সনিয়া গান্ধি, তারপরেই কংগ্রেস সভানেত্রীর বিরুদ্ধ আক্রমণ করেন প্রকাশ জাভরেকড়। নাগরিকত্ব আইনের পক্ষে ও বিরুদ্ধে বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষে তিনদিন ধরে উত্তপ্ত উত্তর পূর্ব দিল্লির বিভিন্ন এলাকা

কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধি বলেন, দিল্লিতে অশান্তির দায় নিয়ে পদত্যাগ করা উচিত স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের, পাশাপাশি উত্তরপূর্ব দিল্লিতে হিংসা ছড়িয়ে পড়া নিয়ে সরকারের বিরুদ্দে তোপ দাগেন তিনি।

প্রকাশ জাভরেকড় বলেন, “কংগ্রেসের হাতে শিখ নিধনের রক্ত রয়েছে। তারা প্রশ্ন করার কে”?

Listen to the latest songs, only on JioSaavn.com