১ অক্টোবর কলকাতায় নাগরিক সম্মেলনে ভাষণ দিতে আসছেন অমিত শাহ

গত লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বিজেপির দুর্দান্ত পারফরম্যান্সের পর এই প্রথম এ রাজ্যে আসছেন Amit Shah, এই সফরে কয়েকটি দলীয় সভায়ও যোগ দেবেন তিনি।

 Share
EMAIL
PRINT
COMMENTS
১ অক্টোবর কলকাতায় নাগরিক সম্মেলনে ভাষণ দিতে আসছেন অমিত শাহ

Amit Shah In Kolkata: ২ অক্টোবর কলকাতার একটি দুর্গাপুজো মণ্ডপের উদ্বোধন করবেন অমিত শাহ।


কলকাতা: 

বিজেপি সভাপতি তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কেন্দ্রীয় মন্ত্রিসভায় যোগদানের পর এই প্রথম এই রাজ্যে সফরে আসছেন। ১ অক্টোবর কলকাতায় একটি নাগরিক সম্মেলনে ভাষণ দেবেন তিনি (Amit Shah), জানিয়েছেন বিজেপির এক প্রবীণ নেতা। সেখানে তিনি নাগরিক পঞ্জিকরণ নিয়ে (Amit Shah to address NRC) বক্তব্য রাখবেন বলে জানা গেছে। গত লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বিজেপির দুর্দান্ত পারফরম্যান্সের পর এই প্রথম কলকাতায় (Amit Shah In Kolkata) আসছেন অমিত শাহ, এই সফরে কয়েকটি দলীয় সভায়ও যোগ দেবেন তিনি।২ অক্টোবর কলকাতা ছাড়ার আগে সেখানকার একটি দুর্গাপুজো মণ্ডপের উদ্বোধন করারও সম্ভাবনা রয়েছে বিজেপির সর্বভারতীয় সভাপতির।

দেশজুড়ে এনআরসি করা হবে, জানালেন অমিত শাহ

"তিনি (অমিত শাহ) ১ অক্টোবর কলকাতায় পৌঁছে যাবেন। আমরা এখনও এই সফরের চূড়ান্ত বিষয়গুলি ঠিক করছি। তিনি কলকাতায় এসে একটি নাগরিক সম্মেলনে জাতীয় নাগরিক পঞ্জি বা এনআরসি সংক্রান্ত বক্তব্য রাখবেন। পাশাপাশি তাঁর এই সফরে কিছু অভ্যন্তরীণ দলীয় বৈঠক করারও কথা রয়েছে", সংবাদসংস্থা আইএনএসকে জানিয়েছেন বিজেপি জাতীয় সম্পাদক রাহুল সিনহা।

তবে তিনি এও বলেন, ওই নাগরিকদের সমাবেশ কোথায় হবে তা এখনও ঠিক হয়নি। পাশাপাশি তিনি দুর্গাপুজোর কোন্ পুজো মণ্ডপটি উদ্বোধন করবেন সে বিষয়েও এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

কখনই অন্য আঞ্চলিক ভাষার উপরে হিন্দিকে চাপিয়ে দেওয়ার কথা বলিনি: অমিত শাহ

ভারত জুড়েই জাতীয় নাগরিকপঞ্জী বা এনআরসি  করা হবে এবং সমস্ত অবৈধ অনুপ্রবেশকারীকে আইনি উপায়ে দেশ থেকে বিতাড়িত করা হবে, বুধবার এমনটাই জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি আরও বলেন, ২০১৯-এ রায়দানের মধ্য দিয়েই দেশজুড়ে এনআরসি করায় অনুমোদন দিয়েছে দেশের মানুষ। রাঁচীতে হিন্দি দৈনিক হিন্দুস্তানের একটি সভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “নির্বাচনী ইস্তেহারে আমরা দেশবাসীকে প্রতিশ্রুতি দিয়েছিলাম, যে, শুধুমাত্র অসমে (Assam) নয়, দেশজুড়েই আমরা এনআরসি করব এবং দেশের মানুষের একটি রেজিস্টার তৈরি করব, এবং আইন অনুযায়ী, অন্যান্যদের (অবৈধ অনুপ্রবেশকারী)জন্য পদক্ষেপ করা হবে।
 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................