উত্তেজনা বাড়ছে কাশ্মীরে, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বৈঠকে বসলেন অজিত ডোভালের সঙ্গে

অমিত শাহর সঙ্গে বৈঠকে বসলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। স্বরাষ্ট্র সচিব ও অন্য গুরুত্বপূর্ণ আধিকারিকরাও এই বৈঠকে ছিলেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
উত্তেজনা বাড়ছে কাশ্মীরে, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বৈঠকে বসলেন অজিত ডোভালের সঙ্গে

অমিত শাহর সঙ্গে বৈঠকে বসলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল


নয়াদিল্লি: 

হাইলাইটস

  1. অমিত শাহর সঙ্গে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের বৈঠক
  2. গোয়েন্দা সংস্থাগুলি জানিয়েছে, জঙ্গিরা খুব বড় জঙ্গি হামলার ছক কষেছে
  3. কেরান সেক্টরে সীমান্তবর্তী এলাকায় প্রচুর গোলাগুলি চলেছে

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) সঙ্গে বৈঠকে বসলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল (Ajit Doval)। স্বরাষ্ট্র সচিব ও অন্য গুরুত্বপূর্ণ আধিকারিকরাও এই বৈঠকে ছিলেন। তাঁদের অন্যতম গোয়েন্দা প্রধান অরবিন্দ কুমার, ‘র'-এর সামন্ত গোয়েল, কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব রাজীব গউবা ও আরও অনেকে। গোয়েন্দা সংস্থাগুলি জানিয়েছে, জঙ্গিরা গত ফেব্রুয়ারিতে পুলওয়ামায় (Pulwama) হওয়া জঙ্গি হামলার মতোই খুব বড় কোনও জঙ্গি হামলার ছক কষেছে। প্রসঙ্গত, গত ফেব্রুয়ারিতে পুলওয়ামায় আধা সামরিক বাহিনীর একটি কনভয়ে হামলা চালায় আত্মঘাতী জঙ্গি। ওই হানায় ৪০ জন জওয়ান শহিদ হয়েছিলেন‌। ভারতীয় সেনার তরফে জানানো হয়েছে, গত শনিবার পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিম (BAT)-এর পাঁচজন ভারতে প্রবেশ করে কেরান সেক্টরের একটি ফরোয়ার্ড পোস্টে হামলার ছক কষেছিল। অনুপ্রবেশকারীরা শনিবার সীমান্তরেখা পেরিয়ে ভারতে ঢুকে একটি ভারতীয় ঘাঁটির খুব কাছে পৌঁছেও যায়। কিন্তু হাম‌লা চালানোর আগেই ভারতীয় সেনা গুলি চালিয়ে খতম করে তাদের।

পুলওয়ামার মতোই হামলার ছক! অনুপ্রবেশকারীদের একাধিক প্রচেষ্টার খবর জানাল গোয়েন্দাবাহিনী

দেহ ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য পাকিস্তানকে জানিয়েছে ভারত। তারা এখনও কোনও সাড়া দেয়নি। সূত্রানুসারে কেরান সেক্টরে সীমান্তবর্তী এলাকায় প্রচুর গোলাগুলি চলেছে।

গত এক সপ্তাহে জম্মু ও কাশ্মীরকে নিরাপত্তা বেষ্টনীতে মুড়ে ফেলার চেষ্টা চলছে। ৩৫,০০০ আধা সেনা আনা হয়েছে রাজ্যে। অমরনাথের তীর্থযাত্রী ও পর্যটকদের দ্রুত রাজ্য ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। গত শুক্রবার আচমকাই এই নির্দেশ দেওয়া হয়।

কেরানে নিহত পাঁচ পাক অনুপ্রবেশকারীর দেহ পাকিস্তানকে নিতে বলল ভারতীয় সেনা

এমন ঘোষণার পরে এলাকার বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। দোকানবাজার, ওষুধের দোকান এবং এটিএমের বাইরে বহু মানুষের ভিড় চোখে পড়ে। আতঙ্কিত পর্যটক ও তীর্থযাত্রীরা, যাঁদের মধ্যে বহু বিদেশিও রয়েছেন, তাঁরা শনিবার শ্রীনগর বিমানবন্দরে ভিড় জমিয়েছেন। তাঁদের অনেকেরই কাছে বিমানের টিকিট নেই।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................