চিকিৎসক-সহ ২ জন কলকাতায় সংক্রমিত! রাজ্যে সংক্রমিতের সংখ্যা ২০

এক চিকিৎসক-সহ দু'জনের শরীরে সংক্রমণ মিলল কলকাতায় । এই সংক্রমণের জেরে রাজ্যে এখনও পর্যন্ত ২০ জন সংক্রমিত।

চিকিৎসক-সহ ২ জন কলকাতায় সংক্রমিত! রাজ্যে সংক্রমিতের সংখ্যা ২০

চিকিৎসক-সহ ২ জন কলকাতায় সংক্রমিত! রাজ্যে সংক্রমিতের সংখ্যা ২০। (ফাইল ছবি)

কলকাতা:

এক চিকিৎসক-সহ দু'জনের শরীরে সংক্রমণ (Covid 19+) মিলল কলকাতায় (Kolkata) । রবিবার এই সংক্রমণের জেরে রাজ্যে এখনও পর্যন্ত ২০ জন সংক্রমিত হওয়ার খবর মিলেছে। ৫২ বছরের ওই চিকিৎসকের পাশাপাশি ৬৫ বছরের এক বৃদ্ধের শরীরে সংক্রমণ মিলেছে। জানা গিয়েছে, সম্প্রতি দিল্লি থেকে কলকাতায় ফিরেছিলেন ওই চিকিৎসক। দ্বিতীয় রোগীর সফর ইতিহাস এখনও জানা যায়নি। দু'জনই শ্বাসযন্ত্রে অস্বস্তি অনুভব করে চিকিৎসাধীন হয়েছেন। এদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রবিবার রেডিও অনুষ্ঠান ‘মন কি বাত'-এ লকডাউন প্রসঙ্গে বলেন, “এই কঠোর পদক্ষেপ করার জন্য আমি ক্ষমা প্রার্থনা করছি, এটি আপনাদের জীবনে বিশেষত দরিদ্র মানুষদের সমস্যার সৃষ্টি করেছে। আমি জানি আপনারা কেউ কেউ আমার উপর রাগও করবেন। তবে এই যুদ্ধ জয়ের জন্য এই কঠোর পদক্ষেপের দরকার ছিল।”

এবার অত্যাবশকীয় পণ্য নয়, এমন সামগ্রী পরিবহণ করা যাবে: কেন্দ্র

গত ১৬ ঘন্টায় COVID-19 এর নতুন ৬১ টি ঘটনা প্রকাশ্যে এসেছে যে কারণে গতকাল একধাক্কায় প্রায় ২০০ জনেরও বেশি আক্রান্তের সংখ্যা বেড়েছে। পশ্চিমবঙ্গ, তেলেঙ্গানা, তামিলনাড়ু, পঞ্জাব, কেরল, জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশ এবং বিহার সহ বিভিন্ন রাজ্যে মোট ২৫ জনের মৃত্যু ঘটেছে। মহারাষ্ট্রে মৃত ৬, মধ্যপ্রদেশে ২, কর্ণাটকে ৩, গুজরাটে ৪, এবং দিল্লিতে ২।

"শ্রমিকদের আটকাতে রাজ্য সীমানা বন্ধ করুন, নিশ্চিত করুন লকডাউন", কেন্দ্রের বার্তা

দিল্লির বেশ কয়েকটি আন্তঃদেশীয় বাসস্ট্যান্ড সহ স্টেশন প্রচুর জনাকীর্ণ অঞ্চলে অভিবাসী শ্রমিকদের জমায়েত সারা দেশের নজর কেড়েছে। বিশেষ বাসে যারা উত্তরপ্রদেশ এবং বিহারে নিজ নিজ গ্রামে ফিরতে চেয়েছেন সেই শ্রমিকদের জন্য রাজ্য চালিত শিবিরগুলিতে ১৪ দিনের কোয়ারান্টাইন বাধ্যতামূলক করা হয়েছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Listen to the latest songs, only on JioSaavn.com