ফেব্রুয়ারিতে 'অকালবৈশাখী', বিধ্বস্ত কলকাতা

সোমবার ভোর ৩ টে ৫৫ মিনিট এবং ভোর ৪ টে ২৫ মিনিটে পরপর দুটি ঝড় আছড়ে পড়ে কলকাতার ওপর। ঝড়ের গতি ছিল ঘন্টায় ৫০ কিলোমিটার। শহরের বেশ কয়েকটি অংশে ঝড়ের সঙ্গে প্রবল বৃষ্টিপাতও হয়।

ফেব্রুয়ারিতে 'অকালবৈশাখী', বিধ্বস্ত কলকাতা

রাস্তায় উপড়ে পড়া গাছ সরাচ্ছেন পুরসভা কর্মীরা।

কলকাতা:

রাত থেকে একটি ইঙ্গিত ছিল যে, বৃষ্টি আসতে পারে। কিন্তু এই ফেব্রুয়ারি মাসে যে ‘কালবৈশাখী' হানা দিতে পারে, তা ভাবেননি কেউই। অথচ, বাস্তবে তাই হল। অকালবৈশাখীর ঝড়ে বিধ্বস্ত হয়ে গেল কলকাতা। সোমবার ভোর ৩ টে ৫৫ মিনিট এবং ভোর ৪ টে ২৫ মিনিটে পরপর দুটি ঝড় আছড়ে পড়ে কলকাতার ওপর। ঝড়ের গতি ছিল ঘন্টায় ৫০ কিলোমিটার। শহরের বেশ কয়েকটি অংশে ঝড়ের সঙ্গে প্রবল বৃষ্টিপাতও হয়। বহু গাছ পড়ে যায় রাস্তায়। ব্যাহত হয় যান চলাচল। ট্রেন চলাচলেও সমস্যা দেখা দেয়। বিশেষ করে, হাওড়া-বর্ধমান লাইনে। বিদ্যুৎ পরিষেবাও ব্যাহত হয় বেশ খানিকক্ষণের জন্য।

এ মরসুমে দেশে স্বাভাবিক বৃষ্টির পূর্বাভাস দিল স্কাইমেট, কৃষি কাজ ভাল হওয়ার সম্ভবনা

ঝড়ের ফলে সল্টলেক সেক্টর ৫, বালিগঞ্জ এবং লেক গার্ডেন্সের মতো অঞ্চল এই ঝড়ের ফলে তুমুল ক্ষতিগ্রস্থ হয়েছে। তাপমাত্রা কমে যায় ৫ ডিগ্রি সেলসিয়াস। রবিবারই আবহাওয়া দফতর জানিয়েছিল, ঝোড়ো হাওয়া এবং অল্প বৃষ্টিপাত চলে রাজ্যের বিভিন্ন অংশে চলবে বৃহস্পতিবার সকাল পর্যন্ত। যদিও, এই ধরনের ঝড় যে এপ্রিল মাসেই হয় সাধারণত, তাও জানায় আবহাওয়া দফতর।

More News