Howdy Modi: মোদিকে স্বাগত জানিয়ে তুলসি জানালেন রবিবার থাকতে পারছেন না

Howdy Modi: মার্কিন যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাটিক পার্টির সদস্য তুলসি জানিয়ে দিয়েছেন, আগামী ২২ সেপ্টেম্বর ‘হাউদি মোদি' ইভেন্টে তিনি থাকতে পারবেন না।

 Share
EMAIL
PRINT
COMMENTS
Howdy Modi: মোদিকে স্বাগত জানিয়ে তুলসি জানালেন রবিবার থাকতে পারছেন না

এক ভিডিও মেসেজে মোদির উদ্দেশে বার্তা পাঠিয়েছেন তুলসি। (ফাইল)


ওয়াশিংটন: 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi) আমেরিকায় স্বাগত জানিয়ে তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানালেন তুলসি গাববার্ড (Tulsi Gabbard )। রাষ্ট্রপতি ‌নির্বাচনে দাঁড়ানো প্রথম ভারতীয় বংশোদ্ভূত মহিলা তুলসি সেই সঙ্গে এও জানিয়ে দিয়েছেন, আগামী ২২ সেপ্টেম্বর ‘হাউডি মোদি' ইভেন্টে তিনি থাকতে পারবেন না। মার্কিন যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাটিক পার্টির সদস্য তুলসি জানিয়েছেন, রাষ্ট্রপতি নির্বাচনের প্রচার কার্যের ব্যস্ততার জন্যই ওইদিন ইভেন্টে তিনি থাকতে পারবেন না। এক ভিডিও মেসেজে তিনি মোদির উদ্দেশে বার্তা পাঠিয়ে জানিয়েছেন, ‘‘নমস্কার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তাঁর মার্কিন সফরে উষ্ণ অভ্যর্থনা জানাই। আমি দুঃখিত যে আমি ব্যক্তিগত ভাবে সেখানে উপস্থিত থাকতে পারব না পূর্ব নির্ধারিত রাষ্ট্রপতি নির্বাচনের প্রচার কার্যের জন্য। আমি অত্যন্ত খুশি যে, বহু ভারতীয় মার্কিন সারা দেশ থেকে সেখানে যোগ দেবেন এবং সেই সঙ্গে কংগ্রেস থেকে আমার সহকর্মীরাও একসঙ্গে সেখানে যাবেন।''

তিনি আরও বলেন, ‘‘ভারত বিশ্বের বৃহত্তম গণতন্ত্র। এবং এশীয়-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে আমেরিকার সবচেয়ে গুরুত্বপূর্ণ সঙ্গী। আমাদের দুই দেশের অবশ্যই একসঙ্গে কাজ করে যাওয়া উচিত যদি আমরা সেই সব ইস্যুতে কাজ করতে পারি যা আমাদের সঙ্গে গোটা পৃথিবীকে প্রভাবিত করবে। যেমন পরিবেশ পরিবর্তন।''

‘‘সম্ভবত'': রবিবার মোদির সঙ্গে মঞ্চে থেকে কোনও ঘোষণার ইঙ্গিত ট্রাম্পের

এছাড়াও পারমাণবিক যুদ্ধ রদ ও দু'দেশের মানুষের অর্থনৈতিক পরিস্থিতি শুধরানোর ব্যাপারে দু'দেশের একসঙ্গে কাজ করার কথা বলেন তুলসি।

তিনি আরও বলেন, যদি দুই দেশ বৃদ্ধি, সম্পদ, সাম্য, বিজ্ঞান, স্বাস্থ্য, পরিবেশ, প্রতিরক্ষা ও সন্ত্রাসবাদ নির্মূল করার লক্ষ্যে একসঙ্গে কাজ করতে পারে তাহলে তা এক পুরনো নীতিকেই প্রতিষ্ঠা করবে। সেই নীতি ‘‘বসুধৈব কুটুম্বকম''। অর্থাৎ এই গ্রহের সকলে মিলে একটাই পরিবার। তিনি বলেন, ঘৃণা, গোঁড়ামি, অজ্ঞতা ও কুসংস্কারের জন্য কোনও স্থান নেই।

এর আগে একটি প্রতিবেদন জানা গিয়েছিল তুলসি নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করবেন। সেই প্রতিবেদনের লেখা ভুল ছিল জানিয়ে টুইট করে তুলসি জানান, তিনি ওইদিন আসতে না পারলেও পরে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ অবশ্যই করবেন।

প্রসঙ্গত, রবিবারের ইভেন্টে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ৫০,০০০ ভারতীয়র সামনে একই মঞ্চে দেখা যাবে ডোনাল্ড ট্রাম্পকে। সোমবারই হোয়াইট হাউসের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে মার্কিন রাষ্ট্রপতি ২২ সেপ্টেম্বরের ওই ইভেন্টে উপস্থিত থাকবেন। দুই দেশের বিশেষ বন্ধনকে প্রকাশ করতে তিনি ওইদিন মঞ্চে থাকবেন। এই প্রথম মোদি ও ট্রাম্পকে একসঙ্গে কোনও মঞ্চে দেখা যাবে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................