রামের টিআরপি কমে গিয়েছে বলেই নতুন স্লোগান দিচ্ছে বিজেপি, কটাক্ষ অভিষেকের

এই  নতুন স্লোগানকে কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ  তথা  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো  অভিষেক  বন্দ্যোপাধ্যায় (Avishek Bannerjee)।

 Share
EMAIL
PRINT
COMMENTS
রামের টিআরপি কমে গিয়েছে বলেই নতুন স্লোগান দিচ্ছে  বিজেপি, কটাক্ষ অভিষেকের

 আদতে বিজেপির জয় মা কালী ধ্বনি  ব্যবহারের নেপথ্যে রাজনৈতিক কারণ রয়েছে।


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. বিজেপি নেতা কর্মীদের মুখে শোনা যাবে জয় মহাকালী ধ্বনি
  2. এমনই জানিয়েছিলেন রাজ্য বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয
  3. এই নতুন স্লোগানকে কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়

জয় শ্রী রাম (Jai Shree Ram)  ধ্বনির পাশাপাশি এবার থেকে বিজেপি নেতা কর্মীদের মুখে শোনা যাবে জয় মহাকালী ধ্বনি।  এমনই জানিয়েছিলেন  রাজ্য বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয়  (kailash Vijayavargiya) । এবার এই  নতুন স্লোগানকে কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ  তথা  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো  অভিষেক  বন্দ্যোপাধ্যায় (Avishek Bannerjee)।  তিনি বলেন, রামের টিআরপি কমে গিয়েছে বলেই বোধহয় বিজেপি জয় মহা কালী বলবে বলে ঠিক করেছে। লোকসভা নির্বাচনে বিজেপি পশ্চিমবঙ্গ অভাবনীয় ফলাফল করেছে ৪২ টির মধ্যে ১৮ টি আসনে তারা জয়ী হয়েছে। সেই জয়ের অন্যতম কাণ্ডারী কৈলাশ।  ভোট পর্ব মেটার পর এই প্রথম রাজ্য এলেন তিনি। বিজেপির রাজ্য দপ্তর মুরলীধর সেন লেনে সোমবার আসেন কৈলাস।  এদিন তিনি বলেন বাংলায় আমাদের স্লোগান জয় শ্রী রামের। এর  পাশাপাশি নেতাকর্মীরা জয় মা কালীও বলবেন। কারণ আমরা জানি বাংলা মা কালীর দেশ।

 বলার আগে ভাবুন, কী বলতে চাইছেন, মুখ্যমন্ত্রী মমতাকে পরামর্শ অপর্ণা সেনের

গত কয়েকদিনে বারবার জয় শ্রীরাম ধ্বনি শুনে মেজাজ হারিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ  প্রসঙ্গে কৈলাশ বলেন, ‘আমি বুঝতে পারছি না মমতা জয় শ্রী রাম ধ্বনি শুনে রেগে যাচ্ছেন কেন? ঈশ্বরের নাম করা অপরাধ নাকি। আমরা চাইব মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার এ ধরনের  আচরণের ব্যাখ্যা দিক।

 আদতে বিজেপির জয় মা কালী ধ্বনি  ব্যবহারের নেপথ্যে রাজনৈতিক কারণ রয়েছে। বিজেপিকে পশ্চিমবঙ্গে কোণঠাসা করতে বাঙালি ঐতিহ্যের কথা তুলে এনেছে তৃণমূল। বলা হচ্ছে জয় শ্রী রাম ধ্বনির সঙ্গে বাংলা এবং বাঙালি পরিচিত নয়।  সে কারণেই জয় মা কালী ধোনির সাহায্য নিচ্ছে বিজেপি।

 ‘ইফতার'-এ অংশ নেওয়ায় খোঁচা গিরিরাজ সিংহর, অমিত শাহর তিরস্কার নেতাকে

এদিকে এ নিয়ে প্রতিক্রিয়া দিলেন অপর্ণা সেন। এনডিটিভিকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে তিনি বলেন, ‘রাজনীতিতে ধর্মীয় স্লোগানের ব্যবহার আমার  ভাল লাগে না। ধর্ম আর রাজনীতি গুলিয়ে  ফেলা উচিত নয়। ধর্ম আর রাজনীতি  গুলিয়ে ফেললেই সব ধরনের সমস্যা দেখা দেয়।' পাশাপাশি তিনি মনে করেন স্লোগান দেওয়ার অধিকার সকলেরই   আছে। তাঁর  কথায়, ‘এটাও বুঝতে হবে গণতন্ত্রে জয় শ্রী রাম, আল্লাহু আকবর। জয় মা কালী বলার অধিকার আছে। মমতা যেভাবে গাড়ি থেকে বেরিয়ে জয় শ্রী রাম বলএছেন তা ঠিক নয়। অশ্রাব্য কথা বলেছেন। এটা মেনে নেওয়া যায় না।'



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................