'হাউদি মোদি'-র উপর বৃষ্টির ভ্রূকুটি! হাউস্টনে লাগাতার বৃষ্টিতে বাড়ছে চিন্তা

'Howdy Modi' Event: বৃহস্পতিবার মেগা ইভেন্টের আগেই প্রবল নিম্নচাপে ইমেলদা ঝড় আছড়ে পড়েছে টেক্সাসে, বেশ কয়েকটি অঞ্চল বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
'হাউদি মোদি'-র উপর বৃষ্টির ভ্রূকুটি! হাউস্টনে লাগাতার বৃষ্টিতে বাড়ছে চিন্তা

'Howdy Modi' Event: হাউস্টনে মুষলধারে বৃষ্টিপাত বন্যা পরিস্থিতির সৃষ্টি করেছে , হাউদি মোদির অনুষ্ঠান কীভাবে হবে, বিচলিত আয়োজকরা।


হাউস্টন, টেক্সাস: 

"হাউদি মোদি!" এই মেগা ইভেন্টের (Howdy, Modi Event) জন্য  যখন চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে হাউস্টন,তখনি প্রকৃতির রোষ আছড়ে পড়ল সেখানে। ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও যোগ দেবেন। তাঁরা  ৫০,০০০ এরও বেশি ভারতীয়-মার্কিনির সামনে ভাষণ দেবেন। কিন্তু মেগা ইভেন্টের প্রস্তুতিতে ব্যস্ত হিউস্টনকে (Houston Weather) স্তব্ধ করে দিয়েছে প্রবল নিম্নচাপের ফলে ঘনীভূত ঝড় ইমেলদার  (Tropical Depression Imelda) জেরে হওয়া বৃষ্টি। পরিস্থিতি যা দাঁড়িয়েছে তাতে সেখানকার বিভিন্ন অংশে আপদকালীন জরুরি অবস্থা ঘোষণা করতে হয়েছে বলে জানা গেছে।  বৃহস্পতিবার মেগা ইভেন্টের আগেই প্রবল নিম্নচাপ ইমেলদা আছড়ে পড়েছে টেক্সাসে, বেশ কয়েকটি অঞ্চল বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে বহু এলাকায় । দক্ষিণ-পূর্ব টেক্সাস জুড়ে জরুরি সতর্কতা জারি করে মানুষ জনকে বাড়ির ভিতরে থাকতেই অনুরোধ করা হয়েছে। পাশাপাশি যাঁরা কোনও জায়গায় জল জমার কারণে আটকে পড়েছেন তাঁদেরও উদ্ধার করা হচ্ছে।

‘‘সম্ভবত'': রবিবার মোদির সঙ্গে মঞ্চে থেকে কোনও ঘোষণার ইঙ্গিত ট্রাম্পের

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট দক্ষিণ-পূর্ব টেক্সাসের ১৩ টি কাউন্টিতে লাগাতার বৃষ্টির জেরে পরিস্থিতির অবনতি হওয়ায় জরুরি অবস্থা ঘোষণা করেছেন। "এই ঘূর্ণিঝড়টি খুব তাড়াতাড়ি ঘনীভূত হয়েছে । আমরা মনে করেছিলাম এই সময়ে আর কোনও ঘূর্ণিঝড় নিয়ে উদ্বিগ্ন হতে হবে না আমাদের। কিন্তু এই ধরণের পরিস্থিতি বা আবহাওয়ার অবনতি যে কোনও সময় হতে পারে, তাই আমরা যথেষ্ট উদ্বিগ্ন রয়েছি। এটা একটা ভয়ঙ্কর ঝড় এবং এর ফলে প্রচুর বৃষ্টিপাত হয়ে চলেছে " বলেন গভর্নর অ্যাবট ।

তবে, "হাউদি মোদি!" ইভেন্টটি নিয়ে উৎসাহীরা আত্মবিশ্বাসী যে এই আবহাওয়ার পরিস্থিতি হলেও তা এড়িয়ে হিউস্টনের এনআরজি স্টেডিয়ামে প্রচুর লোকের সমাগম হবে । ওই ইভেন্টের এক স্বেচ্ছাসেবক অচলেশ আমার সংবাদসংস্থা প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়াকে বলেছেন, অনুষ্ঠানটিকে সফল করে তুলতে ১,৫০০ জনেরও বেশি স্বেচ্ছাসেবক চব্বিশ ঘণ্টা কাজ করছেন। "আমরা রবিবার একটি দুর্দান্ত অনুষ্ঠান করতে যাচ্ছি," বলেন তিনি ।

জানা গেছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, গভর্নর, ইউএস কংগ্রেসের সদস্য ও মেয়র সহ বেশ কয়েকজন উচ্চপদস্থ মার্কিন সরকারি কর্মকর্তাও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ওই অনুষ্ঠানে যোগ দেবেন। ফলে রবিবার জমজমাট হতে চলেছে "হাউদি, মোদী!", আশা করছেন আয়োজকরা।

ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক, রাষ্ট্রসংঘের বৈঠক, প্রধানমন্ত্রীর মার্কিন সফরে

গ্রেটার হিউস্টনের ইন্দো-আমেরিকান চেম্বার অফ কমার্সের (আইএসিসিজিএইচ) সভাপতি স্বপন ধৈরিয়াওয়ান বলেছেন, ২০১৮ সালের নভেম্বরে হিউস্টনের মেয়র সিলভেস্টার টার্নারের ভারত সফর দ্বিপাক্ষিক বাণিজ্যকে কীভাবে বাড়িয়ে তুলেছিল তার সাক্ষী আমরা রয়েছি।

পাশাপাশি তিনি আত্মবিশ্বাসী যে প্রধানমন্ত্রী মোদির এই হিউস্টন সফর এবং প্রেসিডেন্ট ট্রাম্প এবং শীর্ষ সংস্থার সিইওদের সঙ্গে তাঁর বৈঠক "তেল ও গ্যাস, স্বাস্থ্যসেবা এবং উদ্ভাবন - হিউস্টনের তিনটি মূল খাতে ব্যবসায়ের সুযোগকে আরও বাড়িয়ে তুলবে"।

স্বপন ধৈরিয়াওয়ান বলেন, "আমাদের হিউস্টন থেকে নয়াদিল্লির জন্য একটি নন স্টপ বিমান পরিষেবা দরকার। ২০১৫ সালে সিলিকন ভ্যালিতে তাঁর ভাষণের সময়, প্রধানমন্ত্রী মোদি সান ফ্রান্সিসকো থেকে নয়াদিল্লিতে সরাসরি ফ্লাইটের ঘোষণা করেছিলেন, এবার  চেম্বার সদস্যরা আশা করছেন হিউস্টনেও একই ঘটনা ঘটবে।"



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................