দিলীপ ঘোষের সঙ্গে এক মঞ্চে কেন, দলীয় বিধায়ককে শোকজ তৃণমূলের

দিলীপ ঘোষের সঙ্গে একই মঞ্চে থাকার জন্য এগরার বিধায়কের উপরে ক্ষুব্ধ শাসক দলের শীর্ষ নেতৃত্ব। দ্রুত কারণ দর্শাতে বলা হয়েছে তাঁকে।

দিলীপ ঘোষের সঙ্গে এক মঞ্চে কেন, দলীয় বিধায়ককে শোকজ তৃণমূলের

শুক্রবার একটি অনুষ্ঠানে একই মঞ্চে দেখা যায় দিলীপ ঘোষ ও তৃণমূলের বিধায়ক সমরেশ দাসকে। (ফাইল)

কলকাতা:

বিজেপির (BJP) রাজ্য সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) সঙ্গে একই মঞ্চে উপস্থিত থাকার জন্য এগরা বিধানসভার বিধায়ক (TMC MLA of Egra Assembly constituency) সমরেশ দাসকে শো কজ করল তৃণমূল কংগ্রেস। শনিবার দলীয় সূত্রে একথা জানা গিয়েছে। শুক্রবার রাতে এগরা শীতমেলার উদ্বোধন উপলক্ষে গিয়েছিলেন সমরেশ। একই মঞ্চে ছিলেন দিলীপ ঘোষও। দিলীপ ঘোষের সঙ্গে একই মঞ্চে থাকার জন্য এগরার বিধায়কের উপরে ক্ষুব্ধ শাসক দলের শীর্ষ নেতৃত্ব। কেন তিনি বিজেপির রাজ্য সভাপতির সঙ্গে একই মঞ্চে ছিলেন, তার কারণ দ্রুত দর্শাতে বলা হয়েছে সমরেশ দাসকে।

এক বর্ষীয়ান তৃণমূল নেতার কথায়, ‘‘আমরা যেখানে নিয়মিত বিজেপির বিরুদ্ধে লড়াই করে চলেছি, সেখানে আমাদের দলের এক বিধায়ক বিজেপির রাজ্য সভাপতির সঙ্গে একই মঞ্চে থাকবেন এটা মেনে নেওয়া যায় না। সমরেশ দাসকে পরিষ্কার করে তাঁর মনোভাব বুঝিয়ে দিতে হবে।''

সমালোচনাকে আমি ভয় পাই না: তৃণমূল কংগ্রেস সাংসদ নুসরত জাহান

এই বিষয়ে দিলীপ ঘোষের বক্তব্য, এর থেকে তৃণমূল নেতৃত্বের মানসিকতার পরিচয় পাওয়া যায়। তিন‌ি বলেন, ‘‘এটা ছিল একটা সামাজিক অনুষ্ঠান। তাই অন্যান্য দলের নেতারাও সেখানে উপস্থিত ছিল। তৃণমূল নেতৃত্ব যে পদক্ষেপ করেছে তা থেকে তাদের মানসিকতা বোঝা যায়।''

বিজেপির উন্নয়নের মন্ত্রে ত্রিপুরার মাথাপিছু আয় জাতীয় গড়কে ছাপিয়ে যেতে চলেছে: বিপ্লব দেব

২০১৯ লোকসভায় রাজ্যে বিজেপি নেতাদের অভ্যুত্থান ঘটে। ৪২টি আসনের মধ্যে ১৮টি পায় গেরুয়া শিবির। শাসক তৃণমূলের প্রাপ্ত আসনের থেকে মাত্র ৪টি কম। এরপরই কংগ্রেস ও সিপিআই(এম)-এর একজন করে এবং তৃণমূল কংগ্রেস থেকে আটজন বিধায়ক যোগ দেন বিজেপিতে।