This Article is From Feb 06, 2019

ঠাকুরনগরের সভা থেকে বিজেপিকে তীব্র আক্রমণ করল তৃণমূল

পশ্চিমবঙ্গে ‘সাংবিধানিক সংকট’ উপস্থিত করছে বিজেপি, এমন অভিযোগও তুলেছিলেন কোনও কোনও তৃণমূল নেতা।

ঠাকুরনগরের সভা থেকে বিজেপিকে তীব্র আক্রমণ করল তৃণমূল

উত্তর ও দক্ষিণ ২৪ পরগণার মোট পাঁচটি লোকসভা কেন্দ্রে মতুয়া জনগোষ্ঠীর মোট ত্রিশ লক্ষ মানুষের অত্যন্ত বড় ভূমিকা রয়েছে।

কয়েকদিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সভা করে গিয়েছিলেন উত্তর ২৪ পরগণার ঠাকুরনগরে। সেই সভার অব্যবহিত পরেই তুমুল বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছিল বিজেপি ও তৃণমূল সমর্থকদের মধ্যে সংঘর্ষকে কেন্দ্র করে। পশ্চিমবঙ্গে ‘সাংবিধানিক সংকট' উপস্থিত করছে বিজেপি, এমন অভিযোগও তুলেছিলেন কোনও কোনও তৃণমূল নেতা। ঠাকুরনগরের ওই সভা থেকে তৃণমূল নেতা তথা কলকাতার বর্তমান মেয়র ফিরহাদ হাকিম বলেন, সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন এখন বিজেপি ব্যুরো অব ইনভেস্টিগেশন হয়ে গিয়েছে। মহুয়া জনগোষ্ঠীদের এলাকা বলেই পরিচিত ঠাকুরনগর। ২০১১ সালে ৩৪ বছরের সিপিএম শাসনকে বাংলা থেকে সরিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূল কংগ্রেসের ক্ষমতায় আসাতেও বেশ বড় ভূমিকা ছিল ঠাকুরনগরের ‘বড় মা' বীণাপাণি ঠাকুরের।

সুপ্রিম কোর্টের রায়ে আসলে রাজ্য সরকারের গালে কড়া থাপ্পড়: সম্বিত

উত্তর ও দক্ষিণ ২৪ পরগণার মোট পাঁচটি লোকসভা কেন্দ্রে মতুয়া জনগোষ্ঠীর মোট ত্রিশ লক্ষ মানুষের অত্যন্ত বড় ভূমিকা রয়েছে। ববি হাকিমের অভিযোগ, লোকসভা নির্বাচনের ঠিক আগে বিজেপির মনে পড়েছে মতুয়াদের। এতদিন তাহলে তাঁরা কোথায় ছিলেন?

তিনি বলেন, গত সাড়ে চার বছর ধরে আপনারা কোথায় ছিলেন? এখানে তো এসেছেন কেবল ভোট কুড়োতে। যদিও, আমি নিশ্চিতভাবে বলতে পারি, এখান থেকে আপনারা খালি হাতেই ফিরে যাবেন। ঠাকুরনগরের মানুষ আপনাদের চান না। পশ্চিমবঙ্গে সাংবিধানিক সংকট তৈরি করতে চাইছে বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার। আমরা এটা কিছুতেই হতে দেব না। লোকসভায় এই রাজ্যের মানুষ একটা আসনেও জেতাবেন না বিজেপিকে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.