সরকারি বিধি লঙ্ঘন করে শ্যামপুরে মাইক বাজিয়ে মেলার উদ্বোধন রাজ্যপালের

মেলার উদ্বোধনে গিয়ে মাইক বাজিয়ে বক্তৃতা।এর জেরে তৃণমূল কংগ্রেসের বা টিএমসি'র কটাক্ষের মুখে রাজ্যপাল জগদীপ ধনখড়।

সরকারি বিধি লঙ্ঘন করে শ্যামপুরে মাইক বাজিয়ে মেলার উদ্বোধন রাজ্যপালের

গ্রামীণ হাওড়ার অনন্তপুর মিল মাঠে এক মেলার সূচনা করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। (ফাইল ছবি)

হাইলাইটস

  • হাওড়াতে মেলার উদ্বোধনে গিয়ে মাইক বাজিয়ে বক্তৃতা রাজ্যপালের
  • টিএমসির কটাক্ষের মুখে রাজ্যপাল
  • মাধ্যমিক চলাকালীন বিধিভঙ্গ করেছেন রাজ্যপাল, দাবি শাসক দলের
হাওড়া:

মেলার উদ্বোধনে গিয়ে মাইক বাজিয়ে বক্তৃতা।এর জেরে তৃণমূল কংগ্রেসের বা টিএমসি'র কটাক্ষের মুখে রাজ্যপাল জগদীপ ধনখড় (Governor)। মাধ্যমিক-সহ অন্য পর্ষদের পরীক্ষা চলাকালীন এমন আচরণ সরকারি বিধির উল্লঙ্ঘন । এই অভিযোগে সরব  টিএমসি (TMC)। বুধবার সন্ধ্যায় গ্রামীণ হাওড়ার  শ্যামপুর থানার অনন্তপুর মিলের মাঠে একটা মেলার উদ্বোধন করেন রাজ্যপাল (Jagdeep Dhankar)। সেই অনুষ্ঠানে তিনি বলেছিলেন, একজন মানুষ সিক্ষিত হলে, সেটা তাঁর উপকারে লাগে।আর একটি মহিলা সিক্ষিত হলে গোটা সমাজের উপকারে লাগে। অভিযোগ, সেই বক্তৃতা চলাকালীন মেলা-প্রাঙ্গণে অন্তত ৮টি লাউড স্পিকার বাজান হয়েছিল। সেই বিতর্ক উসকে দিয়ে তৃণমূল কংগ্রেস বিধিভঙ্গের অভিযোগ এনেছে। যদিও রাজ ভবন কিংবা জেলা পুলিশের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে যে মেলা উদ্বোধন ঘিরে এই বিতর্ক, সেই মেলার উদ্যোক্তারা বলেছেন, তাঁরা পুলিশের অনুমতি নিয়েই আয়োজন করছেন।

এমনকি, আয়োজক কমিটির সদস্য ভোলানাথ মণ্ডল বলেছেন, মঞ্চ লাগোয়া মাইক শুধু বেজেছে। যে চোংগাগুলো রাস্তার কিংবা জনবসতির দিকে মুখ করেছিল, সেগুলো বন্ধ ছিল। তাঁর দাবি, অনন্তপুর কালিপুজো আর এই মেলা বহুবছর ধরে চলে আসছে। তাই আমাদের বাধ্য হয়েই মাইক ব্যবহার করতে হয়। 

স্থানীয়দের অভিযোগ ওই মেলা প্রাঙ্গনের আশেপাশে একাধিক পরীক্ষার্থী এবং একটা স্কুলও আছে। এদিকে, স্থানীয় টিএমসি বিধায়ক কালিপদ মণ্ডল বলেছেন, রাজ্যপাল উচিত কাজ করেননি। উনি সরকারের দায়ের করা নিষেধাজ্ঞা লঙ্ঘন করেছেন। জেলা প্রশাসন সূত্রে খবর, তারা খতিয়ে দেখবে ওই মেলা কমিটির মাইক ব্যবহারের অনুমতি ছিল কিনা।

Listen to the latest songs, only on JioSaavn.com