এই টিচার্স ডে - তে হতবাক করা কিছু ঘটনা জেনে নিন

শিক্ষক দিবসের সকালে গোটা পৃথিবীকে কার্যত হতবাক করে দিয়েছে  চিনের একটি স্কুল।

 Share
EMAIL
PRINT
COMMENTS
এই টিচার্স ডে - তে হতবাক করা কিছু ঘটনা জেনে নিন

অনুষ্ঠানে পড়ুয়াদের স্বাগত জানাতে তারা পোল ড্যান্সের ব্যবস্থা করেছিল।

শিক্ষক দিবসের সকালে গোটা পৃথিবীকে কার্যত হতবাক করে দিয়েছে  চিনের একটি স্কুল। শিক্ষক দিবসের অনুষ্ঠানে পড়ুয়াদের স্বাগত জানাতে তারা পোল ড্যান্সের ব্যবস্থা করেছিল। প্রবল সমালোচনা মুখে ক্ষমা চায়  স্কুল। কিন্তু এই প্রথম নয় এর আগেও ঘটেছে এমন বেশ কিছু ঘটনা। সেরকমই পাঁচটি ঘটনা সম্পর্কে জেনে নেওয়া যাক।

 

স্কুলের মঞ্চে জ্যান্ত বাঘ

ফ্লোরিডার একটি স্কুল নিজেদের বার্ষিক অনুষ্ঠানে সবাইকে চমকে দিতে মঞ্চে হাজির করেছিল জ্যান্ত বাঘ। গত মে মাসে ওই স্কুলে বসে প্রম ড্যান্সের আসর। সেখানেই ঘটেছিল এমন একটা ঘটনা। স্কুলের শেষ বছরের পড়ুয়ারা  এ ধরনের নৃত্য পরিবেশন করে থাকে। আর সেটাকেই অন্য উচ্চতায় নিয়ে যেত এমন কাণ্ড ঘটায় স্কুল।

ক্যাফে আছে  বসায় জায়গা নেই  

 এটা চিনের হেনান প্রদেশের ঘটনা। গরমের ছুটির পর স্কুলে ফিরে অবাক হয়ে হয় পড়ুয়াদের। তাদের প্রিয় ক্যাফেটেরিয়াতে বসার কোনও জায়গা নেই। মানে আগের মতো গল্প করার জায়গা নেই। অলিখিত হলেও নির্দেশ স্পষ্ট, এসো, দাঁড়িয়ে খাও আবার ক্লাসে ফিরে যাও। শুধু  এই নয় স্কুল ঠিক  করে রেখেছে  প্রত্যেক পড়ুয়ার জন্য আলাদা আলাদা খেলারও ব্যবস্থা থাকবে।          

মহার্ঘ ইউনিফর্ম

cfjl169k

 

জাপানের রাজধানী শহরের একটি স্কুলের পড়ুয়াদের জন্য বানানো হয়েছিল মহার্ঘ ইউনিফর্ম। প্রতিটি পোশাক বানিয়েছিল আরমানি। দাম ভারতীয় টাকায় 50 হাজারের আশপাশে। সেই দাম মেটাতে গিয়ে অভিভাবকদের পকেটের হাল কী হল ভাবলেই করুণা হয়!     

টয়লেট পেপার  চাইতে হবে

আমেরিকার প্রাইমারি স্কুলের এই সিদ্ধান্ত নিয়ে বিস্তর ঠাট্টা হয় গত মার্চ মাসে। স্কুল বলে নির্দিষ্ট স্থানে টয়লেট পেপার রাখা হবে না। চেয়ে নিতে হবে!   

নগ্ন নৃত্য  

দক্ষিণ আফ্রিকার একটি স্কুলের পড়ুয়াদের নগ্ন নৃত্য দেখে হতবাক হয়েছিল নেট দুনিয়া।  পরে জানা যায়  স্কুলের উৎসাহেই হয়েছে  ব্যাপারটা। ঘটনার  তদন্তের নির্দেশ দিয়েছে সে দেশের সরকার।      



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর, আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

পড়ুন | Read In

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................