পিঁয়াজের পর এবার দাম বাড়ল টমাটোর

গত সপ্তাহের তুলনায় কিছুটা কমেছে পিঁয়াজের দাম (Onion Price), দিল্লিতে এখন পিঁয়াজের দাম ৬০ টাকা প্রতি কেজি

 Share
EMAIL
PRINT
COMMENTS
পিঁয়াজের পর এবার দাম বাড়ল টমাটোর

ব্যবসায়ীদের থেকে জানা গিয়েছে, জোগানে প্রভাব পড়ায় গত কয়েকদিনে বেড়েছে টমাটোর দাম


নয়াদিল্লি: 

পিঁয়াজের দাম চোখে জল ঝড়িয়েছে আগেই, এবার আকাশ ছুঁতে চলেছে টমাটোর দাম (Tomato Price)। প্রবল বৃষ্টিতে উৎপাদন রাজ্যগুলি থেকে আমদানি ব্যাহত হওয়ায় বুধবার দেশের রাজধানী দিল্লিতে টমাটোর দাম ছুঁল ৮০ টাকা প্রতি কেজি। গত সপ্তাহের তুলনায় কিছুটা কমেছে পিঁয়াজের দাম  (Onion Price), দিল্লিতে এখন পিঁয়াজের দাম ৬০ টাকা প্রতি কেজি। ব্যবসায়ীদের থেকে জানা গিয়েছে, জোগানে প্রভাব পড়ায় গত কয়েকদিনে বেড়েছে টমাটো। ব্যবসায়ীরা জানান, মাদার ডেয়ারির দোকানে, টমাটোর দাম ৫৮ টাকা প্রতি কেজি, বুধবার স্থানীয় ব্যবসায়ীরা তা বিক্রি করেছেন ৬০ থেকে ৮০ টাকা প্রতি কেজি মূ্ল্যে।

কেন্দ্রীয় সরকারের তথ্য অনুযায়ী, দিল্লিতে টমাটোর খুচরো বিক্রির গড় দাম বেড়ে দাঁড়িয়েছে ৫৪ টাকা প্রতি কেজি, ১ অক্টোবর সেই দাম ছিল ৪৫ টাকা প্রতি কেজি।

আজাদপুর মাণ্ডি এক সব্জি ব্যবসায়ী সংবাদসংস্থা পিটিআইকে বলেন, “মূল রাজ্যগুলিতে বন্যা এবং প্রবল বৃষ্টির ফলে জোগান ব্যহত হওয়ায়, গত কয়েকদিনে বেড়েছে টমাটোর দাম”।

তিনি জানান, গত কয়েকদিনে, কর্ণাটক, তেলেঙ্গানাসহ পার্বত্য রাজ্যগুলিতেও বৃষ্টি হয়েছে, ফলে নষ্ট হয়েছে ফসল, যে কারণে সরবরাহে প্রভাব পড়েছে।

অন্যান্য শহরগুলিতেও টমাটোর দাম বেড়েছে। সরকারী তথ্য অনুযায়ী, বুধবার, কলকাতায় টমাটোর মূল্য ৬০ টাকা প্রতি কেজি, মুম্বইয়ে ৫৪  টাকা প্রতি কেজি,  এবং চেন্নাইয়ে ৪০ টাকা প্রতি কেজি।

মাদার ডেয়ারি, নফেড, এনসিসিএফ এর থেকে সবরাহের ফলে দিল্লিতে পিঁয়াজের খুচরো বিক্রিতে দাম কমে হয়েছে ৬০ টাকা প্রতি কেজি। ওই সমবায়গুলি ২৩.৯০ টাকা প্রতি  কেজি দরে পিঁয়াজ বিক্রি করছে।

খুচরো বাজারে যদিও পিঁয়াজের দাম এখনও বেশী।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................