অভিন্দনকে ফেরাতে বায়ু সেনার বিমান পাঠাতে চাইলেও রাজি হয়নি পাকিস্তানঃ সূত্র

অভিন্দনকে ফেরাতে বায়ু সেনার বিমান পাঠাতে চাইলেও রাজি হয়নি পাকিস্তান

 Share
EMAIL
PRINT
COMMENTS
অভিন্দনকে  ফেরাতে বায়ু সেনার বিমান পাঠাতে  চাইলেও রাজি হয়নি পাকিস্তানঃ সূত্র

অভিন্দনকে ফেরাতে বায়ু সেনার বিমান পাঠাতে চাইলেও রাজি হয়নি পাকিস্তান


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. অভিন্দনকে ফেরাতে বায়ু সেনার বিমান পাঠাতে চেয়েছিল ভারত
  2. প্রস্তাব খারিজ করে ইসলামাবাদ জানায় ওয়াঘা দিয়ে ফিরবেন অভিনন্দন
  3. ভিড় এবং সংবাদ মাধ্যমকে এড়িয়ে যেতে বিমান পাঠানোর প্রস্তাব দেয় দিল্লি

অভিন্দনকে  ফেরাতে বায়ু সেনার বিমান পাঠাতে  চেয়েছিল, কিন্তু  রাজি হয়নি পাকিস্তান। সূত্র থেকে এই খবর জানতে পেরেছে এনডিটিভি। ভারতের প্রস্তাব  খারিজ করে পাকিস্তান  জানায়  ওয়াঘা সীমান্ত দিয়ে  ফেরানো হবে  অভিনন্দনকে। পাক সংসদে দাঁড়িয়ে  প্রধানমন্ত্রী  ইমরান খান বলেন  অভিনন্দনকে ফিরিরে দেওয়া হবে।

 বায়ুসেনার  উইং কমান্ডারকে ভারতে  ফিরিয়ে আনার  রাস্তা ছিল দুটি। তার মধ্যে  একটি ওয়াঘা আর অন্যটি  আকাশপথ। ভারত চায়নি  ওয়াঘা  দিয়ে  ফিরুন   অভিনন্দন। ভিড়  এবং  সংবাদ মাধ্যমকে এড়িয়ে  আকাশপথে তাঁকে  ফেরাতে চেয়েছিল ভারত। সেই প্রস্তাবে রাজি হয়নি।

জঙ্গিদের নিকেশ করতে পাওয়া মিসাইল ভারতের বিরুদ্ধে ব্যবহার করেছিল পাকিস্তান

ভারত  চেয়েছিল পাকিস্তান থেকে বায়ুসেনার বিশেষ বিমানে দিল্লি  ফিরে আসুন  অভিনন্দন। তারপর তাঁর  শারীরিক  পরীক্ষা করাতে চেয়েছিল ভারত। এদিকে, এনডিটিভি জানতে পেরেছে  অভিনন্দন বর্তমানকে যাতে ছেড়ে দেওয়া হয়  তার জন্য  ইসলামাবাদের উপর চাপ তৈরি করেছিল আমেরিকা এবং সৌদি আরব। এই অধ্যায়ের শুরু থেকেই ভারতের লক্ষ্য ছিল  আন্তর্জাতিক স্তরে পাকিস্তানকে  চাপে ফেলা। দিল্লি সেই কাজটাই করেছে। তারই ফলশ্রুতিতে পাকিস্তানের উপর চাপ  দিয়েছে আমেরিকা এবং সৌদি আরব। তবে ভারত সরকারের তরফে এই খবরের ব্যাপারে কোনও মন্তব্য করা হয়নি।  তবে আমেরিকার  ভূমিকা যে ছিল সেটা  নিয়ে সন্দেহের তেমন কোনও অবকাশ নেই। পাকিস্তানের সংসদে দাঁড়িয়ে  বৃহস্পতিবার বিকেলে অভিনন্দনের মুক্তির কথা ঘোষণা করেন পাকিস্তানকে বাইশ গজে বিশ্বকাপ দেওয়া ইমরান। তার কয়েক ঘণ্টা আগে গোটা  বিশ্বের সংবাদ  মাধ্যমের সামনে  মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প বলেন ভারত এবং পাকিস্তানের থেকে ভাল খবর আসছে। উত্তর কোরিয়ার একনায়ক কিম জং  উনের সঙ্গে বৈঠকের পর ট্রাম্প আরও জানান আমেরিকা  চায় ভারত  এবং পাকিস্তানের মধ্যে থাকা  বিবাদ মিটে যাক।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................