This Article is From Aug 28, 2019

তৃণমূলকে ২৫০ আসনে জেতার লক্ষ্য বেঁধে দিলেন অভিষেক

এদিন অভিষেকের ভাষণে উঠে আসে বিজেপি সরকারকে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ১.৭৬ লক্ষ কোটি টাকা অর্থ বরাদ্দের প্রসঙ্গও।

তৃণমূলকে ২৫০ আসনে জেতার লক্ষ্য বেঁধে দিলেন অভিষেক

অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন, বিজেপির এই রাজ্যে জয়ের স্বপ্ন ভিত্তিহীন।

কলকাতা:

আগামী বিধানসভা নির্বাচনে তৃণমূল‌ কংগ্রেসকে (TMC) ২৫০-এর বেশি আসনে জেতার লক্ষ্য বেঁধে দিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বুধবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে এক সমাবেশে দলের যুব শাখার সভাপতি মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন, বিজেপির এই রাজ্যে জয়ের স্বপ্ন ভিত্তিহীন। তিনি বলেন, ‘‘২০২১ সালে আগামী বিধানসভা নির্বাচনে আমাদের আড়াইশোর বেশি আসনে জেতার জ‌ন্য লড়তে হবে। বিজেপি ভাবছে ওরা বাংলায় জিতবে। কিন্তু ওরা ভুল। যদি দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনুমতি দেন‌ আমরা রোজ বিজেপিকে ১০ গোল দিতে পারি এবং ওরা আমাদের বিরুদ্ধে দাঁড়াতে পারবে না।''

এদিন অভিষেকের ভাষণে উঠে আসে বিজেপি সরকারকে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ১.৭৬ লক্ষ কোটি টাকা অর্থ বরাদ্দের প্রসঙ্গও। তিনি বলেন, আরবিআইয়ের টাকাও শাসক বিজেপি ধ্বংস করবে।

‘আমাকে জেলে পুরতে পারো, কিন্তু..' বিজেপি ও কেন্দ্রকে চ্যালেঞ্জ মমতার

অভিষেকের মন্তব্যের পাল্টা প্রতিক্রিয়া জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, ‘‘উনি যদি ভাবেন তৃণমূ‌‌ল ২৫০ আসন পাবে তাহলে মূর্খের স্বর্গে বাস করছেন। তৃণমূ‌লকে ৩০টি আসনে জিতে প্রধান বিরোধী দলের আসন পেতেও বেগ পেতে হবে।''

এদিকে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলিকে নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের উত্তরে বুধবার দিলীপ ঘোষ জানান, যদি মুখ্যমন্ত্রী কোনও অপরাধ না করে থাকেন, তাহলে তিনি গোয়েন্দা সংস্থাগুলিকে এত ভয় পাচ্ছেন কেন? তিনি আরও বলেন, কাশ্মীর ইস্যুতে তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ভাষাতে কথা বলছেন।

কিছু না করে থাকলে এত ভয় কেন, মমতাকে বিঁধলেন দিলীপ

২০১৯ লোকসভায় রাজ্যে উত্থান ঘটেছে বিজেপির। ২০১৪ লোকসভায়  তারা কেবল দু'টি আসন পেয়েছিল। কিন্তু এবার সেটা বেড়ে হয়েছে ১৮। অন্যদিকে তৃণমূল নেমে এসেছে ৩৪ থেকে ২২-এ। এই পরিস্থিতিতে ২০২১ সালে রাজ্যে বিধানসভা নির্বাচনে জেতার লক্ষ্যে নেমেছে। অন‌্যদিকে ক্ষমতা ধরে রাখতে এখন থেকেই প্রস্তুতি নিচ্ছে তৃণমূ‌‌ল কংগ্রেস। গত কয়েক বছর ধরেই ধীরে ধীরে রাজ্যে বামফ্রন্ট ও কংগ্রেসকে পিছন‌ে ফেলে তৃণমূ‌লের প্রধান বিরোধী দল হয়ে উঠেছে বিজেপি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.