This Article is From Nov 28, 2018

আসানসোলে ১০'টি সূর্যমন্দির বানাতে চলেছে তৃণমূল

বর্ষীয়ান তৃণমূল নেতা তথা আসানসোলের মিউনিসিপ্যাল কর্পোরেশনের মেয়র জিতেন্দ্র কুমার তিওয়ারি এই সূর্য মন্দির তৈরিতে মুখ্য ভূমিকা নিয়েছেন।

আসানসোলে ১০'টি সূর্যমন্দির বানাতে চলেছে তৃণমূল

'হিন্দু ভোট'-এর কথা ভেবেই তৃণমূলের মন্দির বানানোর সিদ্ধান্ত, মনে করছে রাজনৈতিকমহল।

কলকাতা:

আসানসোলে ১০'টি সূর্য মন্দির বানাতে চলেছে শাসক দল তৃণমূল কংগ্রেস। রাজনৈতিকমহল তৃণমূলের এই সিদ্ধান্তকে ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে ‘হিন্দুত্ব'-এর তকমাটা বিজেপির থেকে ছিনিয়ে নেওয়ার পরিকল্পনা হিসেবেই দেখছে। বর্ষীয়ান তৃণমূল নেতা তথা আসানসোলের মিউনিসিপ্যাল কর্পোরেশনের মেয়র জিতেন্দ্র কুমার তিওয়ারি এই সূর্য মন্দির তৈরিতে মুখ্য ভূমিকা নিয়েছেন। আগামী বছর ছট পুজোর আগেই এই মন্দিরগুলি তৈরি হয়ে যাবে বলে জানান তিনি। শুধু মন্দির তৈরি করাই নয়, আসানসোল অঞ্চলে বিহার ও ঝাড়খন্ড থেকে আসা যে বিপুল সংখ্যক হিন্দিভাষী মানুষ রয়েছেন, তাঁদের কাছে টানাও তৃণমূলের অন্যতম লক্ষ্য বলে মনে করছে ওয়াকিবহালমহল। প্রসঙ্গত, এই অঞ্চলকে কেন্দ্র করে মোট ৫'টি লোকসভা কেন্দ্র রয়েছে।


দূষণ নিয়ন্ত্রণে ব্যর্থ রাজ্য সরকার, জরিমানা হল ৫ কোটি টাকার

সংবাদসংস্থা পিটিআইকে জিতেন্দ্র তিওয়ারি জানান, “দুর্গাপুর-আসানসোলের এই অঞ্চলটিতে বহু হিন্দিভাষী মানুষ রয়েছেন। ছটপুজো উপলক্ষে প্রতি বছরই এখানে অজস্র ভক্তর সমাগম হয়। এই বছরও তার অন্যথা হয়নি। তাঁদের কথা ভেবেই আমরা এই অঞ্চলে ১০'টি সূর্যমন্দির তৈরি করার পরিকল্পনা গ্রহণ করেছি”।

পড়ুন ব্লগঃ টেলিফোন বুথের দিনকাল ও শ্যামল কাকা

যদিও, তৃণমূল মন্দির বানিয়ে 'হিন্দুত্বের তাস' খেলছে বলে দাবি উঠেছে যে যে মহল থেকে, তাকে সম্পূর্ণ নস্যাৎ করে দেন আসানসোলের এই তৃণমূল নেতা।


অসম, ওড়িশা, ঝাড়খন্ড থেকে লোকসভা ভোটে লড়বে তৃণমূল, জানালেন মমতা

অন্যদিকে, বিজেপি নেতা রাহুল সিনহার কথায়, সূর্যমন্দির বানাতে চলেছে তৃণমূল। এবার ওদের অযোধ্যার রামমন্দির নিয়েও অবস্থান স্পষ্ট করা দরকার।

এক গাঙ্গেয় সন্ধ্যার বিষণ্ণ রূপকথা

আগামী মাসের মধ্যেই এই মন্দিরগুলির নকশা তৈরি হয়ে যাবে। মন্দির তৈরিতে মোট খরচ পড়বে ২ কোটি টাকা।  

.