রাজ্যে হস্তশিল্পকে পুনরুজ্জীবিত করেছে তৃণমূল: মমতা

ইউনেস্কোর সহযোগিতায় রাজ্যে কমপক্ষে ১০ টি গ্রামীণ কারুশিল্প কেন্দ্র প্রতিষ্ঠিত হয়েছে। যার থেকে উপকৃত হয়েছেন ২৫ হাজার কারিগর।

রাজ্যে হস্তশিল্পকে পুনরুজ্জীবিত করেছে তৃণমূল: মমতা

শিল্পের পৃষ্ঠপোষক যখন 'দিদি'

কলকাতা:

‘গত আট বছরে রাজ্যের (Bengal) হস্তশিল্পকে (handicrafts) পুনরুজ্জীবিত করে তাকে বড় আকারে ফিরিয়ে এনেছে তৃণমূল সরকার (TMC Govt)‘, ‘অল ইন্ডিয়া # হ্যান্ডিক্রাফটস উইক' শুরুর দিন, রবিবারে এমনটাই দাবি করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর কথায়, ইউনেস্কোর সহযোগিতায় রাজ্যে কমপক্ষে ১০ টি গ্রামীণ কারুশিল্প কেন্দ্র প্রতিষ্ঠিত হয়েছে। যার থেকে উপকৃত হয়েছেন ২৫ হাজার কারিগর।

হালকা বিমান চালনার জন্য অব্যবহৃত বিমান ক্ষেত্রগুলির সংস্কার করবে সরকার: মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী আরও বলেন, তাঁর সরকার রাজ্যে হস্তশিল্পের প্রচারের জন্য একাধিক বিশ্ব বাংলা বিপনিও খুলেছে। পাশাপাশি, ‘অল ইন্ডিয়া # হ্যান্ডিক্রাফটস উইক' শুরু হচ্ছে আজ থেকে। যা গত আট বছর ধরে রাজ্যের হস্তশিল্পের প্রচার মুখ।

ইংরেজি মাধ্যম হচ্ছে দ্বিশত বর্ষ পুরনো হিন্দু স্কুল

পশ্চিমবঙ্গ ক্ষুদ্র ও মাঝারি শিল্প ও বস্ত্র শিল্প যুগের চাহিদা মেনে নতুন নকসার শাড়ি ও ঘর সাজানোর সামগ্রি বানিয়ে নতুন রুপে মেলে ধরছে বাংলার সাবেকি ঐতিহ্য, শিল্প পরম্পরাকে। সমাজের সব স্তরে হস্তশিল্পের প্রতি সচেতনতা ও আগ্রহ ছড়িয়ে দিতে প্রতি বছর ৮ থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত সর্বভারতীয় এই হস্তশিল্প সপ্তাহ পালিত হযয়ে আসছে।

More News