নেত্রীর কথার ভুল ব্যাখ্যা করেছে কংগ্রেস ও সিপিআই(এম), দাবি তৃণমূলের,প্রতিবাদে ওয়াক আউট বিরোধীদের

বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় বিরোধীদের উদ্দেশ্যে বিধানসভায় মুখ্যমন্ত্রীর(CM) করা মন্তব্যের অপব্যাখ্যা না করার জন্যে আবেদন করেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
নেত্রীর কথার ভুল ব্যাখ্যা করেছে কংগ্রেস ও সিপিআই(এম), দাবি তৃণমূলের,প্রতিবাদে ওয়াক আউট বিরোধীদের

বিধানসভা ওয়াকআউট বাম ও কংগ্রেসের


কলকাতা: 

বিজেপিকে (BJP) রুখতে একযোগে কংগ্রেস ও সিপিআই(এম)-কে তৃণমূলের (TMC)সঙ্গে জোটবদ্ধ হয়ে লড়াইয়ের বার্তা দেওয়ার পরের দিনই ডিগবাজি তৃণমূল কংগ্রেসের। বৃহস্পতিবার বিধানসভার অধিবেশনে তৃণমূল কংগ্রেস দাবি করে যে মুখ্যমন্ত্রীর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। শাসক দলের এই দাবির পরেই উত্তাল হয়ে ওঠে বিধানসভার অধিবেশন। বিরোধী দুই দল কংগ্রেস (Congress) ও সিপিআই(এম)(CPIM) একযোগে বিক্ষোভ দেখাতে দেখাতে বিধানসভার অধিবেশন থেকে ওয়াকআউট করে। রাজ্য বিধানসভার পরিষদীয় বিষয়ক প্রতিমন্ত্রী তাপস রায় বলেন, যে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের ভুল ব্যাখ্যা করেছে সংবাদ মাধ্যম।“মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) কখনোই বাম ও কংগ্রেসের সঙ্গে রাজ্যে জোট বাঁধার কথা বলেন নি। তিনি বলেছেন যে,দেশের বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে সবাই একসঙ্গে কাজ করা উচিত”,এমনটাই বলেন বিধানসভার পরিষদীয় বিষয়ক প্রতিমন্ত্রী।“বাম ও কংগ্রেস তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করেছে, এরকম কোনো জোটের সম্ভাবনা নেই”,বিধানসভার অধিবেশনে বলেন তৃণমূল বিধায়ক তাপস রায়।

বিজেপিকে রুখতে একসঙ্গে লড়তে হবে তৃণমূল, কংগ্রেস, সিপিআইএমকে: মমতা বন্দ্যোপাধ্যায়

বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় বিরোধীদের উদ্দেশ্যে বিধানসভায় মুখ্যমন্ত্রীর(CM) করা মন্তব্যের অপব্যাখ্যা না করার জন্যে আবেদন করেন।

আর এর পরেই,বাম নেতা সুজন চক্রবর্তীর নেতৃত্বে সিপিআই(এম)(CPIM)-এর বিধায়করা বিধানসভার ওয়েলে নেমে বিক্ষোভ দেখাতে থাকেন। শাসক দল তৃণমূল কংগ্রেসের(TMC) স্ববিরোধী মন্তব্যের ব্যাখ্যা করার সুযোগ দিতে হবে বলে দাবিও তোলেন বাম বিধায়করা। শুধু বামেরাই নন, বিক্ষোভে যোগ দেন কংগ্রেস বিধায়করাও। পরে কংগ্রেস (Congress) ও বাম বিধায়করা একযোগে শাসক দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে শ্লোগান দিতে দিতে বিধানসভা কক্ষ থেকে ওয়াক আউট  করেন।

"দলের কর্মীদের নিয়মানুবর্তীতা শেখাতে চেয়েছি" কাট মানি বিতর্কে বললেন মমতা

“আমাদের নিজেদের বক্তব্য বলার কোনো সুযোগই দেওয়া হয় নি। যদি আমরা সত্যিই তাঁর(মমতা বন্দ্যোপাধ্যায়) (CM Mamata Banerjee) মন্তব্যের ভুল ব্যাখ্যা করে থাকি বা সংবাদমাধ্যম যদি ভুল ব্যাখ্যা করে থাকে তাহলে কেন বিধানসভার অধ্যক্ষ আমাদের বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের অভিযোগ আনলেন না? শুধু তাই নয়, আমাদের স্বপক্ষে কিছু বক্তব্য রাখার সুযোগও দেওয়া হল না”,অভিযোগ করেন কংগ্রেস নেতা আবদুল মান্নান। বাম নেতা সুজন চক্রবর্তীর সুরেই সুর মিলিয়ে কথা বলতে শোনা যায় তাঁকে।

যদিও পরে বিধানসভার সংসদীয় বিষয়ক প্রতিমন্ত্রী তাপস রায় সাংবাদিকদের জানান শাসক দল তৃণমূল কংগ্রেস সিদ্ধান্ত নিয়েছে যে মুখ্যমন্ত্রীর মন্তব্যের অপব্যাখ্যা বিষয়ে ব্যাখ্যা দেবে তাঁরা।“যদি মুখ্যমন্ত্রীর(CM Mamata Banerjee)  মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয় তাহলে তা শুধরে দেওয়া আমাদের কর্তব্য”, বলেন তিনি।

“জয় শ্রীরাম” বলতে না চাওয়ায় মাদ্রাসার এক শিক্ষককে মারধর,ট্রেন থেকে ধাক্কা

বুধবার মমতা বন্দ্যোপাধ্যায়(CM Mamata Banerjee)  বিধানসভার অধিবেশন থেকে কংগ্রেস ও বামেদের ভারতীয় জনতা পার্টির বিরুদ্ধে একযোগে লড়াই করার আহ্বান জানান। যদিও মুখ্যমন্ত্রীর এই আহ্বানে সাড়া দেয়নি দুই দলই। মুখ্যমন্ত্রীর রাজনৈতিক ব্যর্থতাই রাজ্যে গেরুয়া দলের উত্থানের কারণ বলে পালটা তৃণমূল নেত্রীকে দোষারোপ করে বিরোধীরা।

“বিজেপিকে(BJP) ভোট দেওয়ার পর ভাটপাড়ার অবস্থা কি দাঁড়িয়েছে তা মানুষ দেখতে পাচ্ছেন। আমি মনে করি আমাদের সবার একসঙ্গে হয়ে (তৃণমূল,কংগ্রেস,সিপিএম)বিজেপির বিরুদ্ধে রুখে দাঁড়ানো উচিত।তবে এর মানে এই নয় যে আমরা রাজনৈতিক জোট গঠনের কথা বলছি, কিন্তু সাধারণ ইস্যুতে আমরা একসঙ্গে প্রতিবাদ করতেই পারি”,বুধবার বলেন তৃণমূল নেত্রী।

গুড়াপে “জয় শ্রীরাম” স্লোগানকে কেন্দ্র করে ধুন্ধুমার, পুলিশের গুলি, আহত ১

সেইসঙ্গে তৃণমূল নেত্রী আরও বলেন যে,২৩টি বিরোধী দলেরই একযোগে ইভিএমের অপব্যবহারের বিরুদ্ধে সরব হওয়া উচিত। যদিও মমতা বন্দ্যোপাধ্যায়ের(CM Mamata Banerjee)  আবেদন প্রত্যাখ্যান করে সিপিআই(এম)(CPIM) ও কংগ্রেস (Congress) পালটা দোষারোপ করে যে রাজ্যে বিজেপির এই বাড়বাড়ন্তের জন্যে দায়ী তিনিই। “আমরা মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে শিখব না বিজেপির(BJP) বিরুদ্ধে কীভাবে লড়তে হবে। তাঁর রাজনীতির জন্যেই বাংলায় বিজেপি লাভবান হচ্ছে।এটা আগে তাঁকে স্বীকার করে নিতে হবে যে তাঁর ভুলের জন্যেই এইসব হচ্ছে, বিজেপি এ রাজ্যে শক্ত ঘাঁটি গড়তে পারছে”,বলেন কংগ্রেস নেতা মান্নান।

তৃণমূল কংগ্রেসকে ডুবন্ত জাহাজ বলে সম্বোধন করে বাম নেতা সুজন চক্রবর্তী বলেন যে মমতা বন্দ্যোপাধ্যায়( Mamata Banerjee)  তাঁর এই দিবাস্বপ্ন দেখা বন্ধ করুন যে সিপিএম তাঁর হাত ধরে ওই ডুবন্ত জাহাজকে বাঁচাবেন।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................