রাজ্যপালকে জেড প্লাস ভিআইপি নিরাপত্তা, তরজায় তৃণমূল-বিজেপি

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহসহ একাধিক ভিআইপিদের নিরাপত্তার দায়িত্ব পালন করে সিআরপিএফ

 Share
EMAIL
PRINT
COMMENTS
রাজ্যপালকে জেড প্লাস ভিআইপি নিরাপত্তা, তরজায় তৃণমূল-বিজেপি

রাজ্যপাল জগদীপ ধনকরকে জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার


কলকাতা: 

রাজ্যপাল জগদীপ ধনকরকে (Jagdeep Dhankhar) জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার, আর তা নিয়ে তরজায় জড়িয়েছে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) এবং বিজেপি (BJP)। কেন্দ্রের শাসক দলের বিরুদ্ধে রাজ্যকে খাটো করার অভিযোগ তুলেছে রাজ্যের শাসকদল। তবে কেন্দ্রের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে রাজ্য বিজেপি, তাদের দাবি, ১৯ সেপ্টেম্বর কেন্দ্রীয়মন্ত্রী বাবলু সুপ্রিয় যাদবপুরে বিশ্ববিদ্যালয়ে হেনস্থার শিকার হয়েছিলেন, তাতেই প্রমাণ হয়, রাজ্যে আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে। রাজ্যপাল জগদীপ ধনকরকে জেড প্লাস ভিআইপি নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। আধিকারিকরা জানিয়েছেন, কেন্দ্রয়ী স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে ইতিমধ্যেই কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীকে রাজ্যপাল জগদীপ ধনকরের নিরাপত্তার দায়িত্ব নিতে বলা হয়েছে, এবং তা সারা দেশেই প্রযোজ্য হবে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক বৈঠকে যোগ দেবেন রাজ্যপাল জগদীপ ধনকর

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহসহ একাধিক ভিআইপিদের নিরাপত্তার দায়িত্ব পালন করে সিআরপিএফ।

তৃণমূলের এক শীর্ষ নেতা বলেন, “রাজ্যপালকে নিরাপত্তা দেয় রাজ্য সরকার। আগেও রাজ্যে রাজ্যপালরা ছিলেন, তাঁদেরই কেউ নিরাপত্তা নিয়ে অভিযোগ করেননি বা তাঁদের কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা দেওয়া হয়নি”। তিনি বলেন, নিজেদের স্বার্থের জন্য বিজেপি কীভাবে পশ্চিমবঙ্গের “নাম খারাপ” করছে, তা দেখতে পাচ্ছে সাধারণ মানুষ।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, যেভাবে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রাজ্যপাল এবং বাবুল সুপ্রিয়কে হেনস্থা করা হয়েছিল, তাতে প্রমাণ হয়, রাজ্যে আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে। তিনি বলেন, “গোটা দেশ জানে, বাংলায় হিংসা এবং খুন হচ্ছে। আমরা দেখেছি, যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভিতরে যখন কেন্দ্রীয়মন্ত্রী এবং রাজ্যপালকে হেনস্থা করা হয়েছিল, তখন কীভাবে নীরব দর্শকের ভূমিকা পালন করেছিল পুলিশ। যদি কোনও অপ্রীতিকর ঘটনা ঘটত, তার দায়িত্ব কে নিত”?

যাদবপুরে বাবুলের নিগ্রহের খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ে গেলে‌ন রাজ্যপাল

তিনি বলেন, সম্ভাব্য হুমকি আঁচ পেয়েই রাজ্যপালকে জেড প্লাস নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার, যা বুঝতে পারেনি রাজ্য সরকার। জেড প্লাস নিরাপত্তা থাকায়, বাইরে বেরোলে রাজ্যপালের সঙ্গে থাকবেন ৮ থেকে ১০জন স্বশস্ত্র নিরাপত্তারক্ষী।

আজকের গুরুত্বপূর্ণ খবরগুলি দেখতে ক্লিক করুন: 

কেন্দ্রীয় নিরাপত্তাবাহিনী এবং গোয়েন্দা সংস্থার রিপোর্টে, জগদীপ ধনকরের বিপদের আঁচের রিপোর্ট দেওয়া হয়, বিশেষ করে যাদবপুরে ঘটনা পর। তারপরেই তাঁকে সিআরপিএফ এর নিরাপত্তা বেষ্টনী দেওয়ার সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় সরকার।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................