বিজেপির বি-টিম তৃণমূল কংগ্রেস, বিধানসভায় অভিযোগ বাম- কংগ্রেসের

সিপিআইএম এবং কংগ্রেসের আনা সিএএ- বিরোধী প্রস্তাব এদিন বিধানসভায় ইচ্ছাকৃত খারিজ করেছে সরকার পক্ষ, অভিযোগ করেছেন কংগ্রেস বিধায়ক আব্দুল মান্নানের

বিজেপির বি-টিম তৃণমূল  কংগ্রেস, বিধানসভায় অভিযোগ বাম- কংগ্রেসের

বিধানসভায় আব্দুল মান্নান। (ফাইল)

হাইলাইটস

  • বিজেপির বি- টিম তৃণমূল কংগ্রেস, বিধানসভায় অভিযোগ বাম-কংগ্রেসের
  • শাসক দল আমাদের আনা সিএএ-বিরোধী প্রস্তাব পাস করতে দিচ্ছে না:আব্দুল মান্নান
  • প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে গোপন সমঝোতা করেছেন মুখ্যমন্ত্রী।
কলকাতা:

তৃণমূল কংগ্রেসকে, বিজেপির টিম-বি বলে বৃহস্পতিবার তোপ দাগলো কংগ্রেস। সিপিআইএম এবং কংগ্রেসের আনা সিএএ- বিরোধী প্রস্তাব এদিন বিধানসভায় ইচ্ছাকৃত খারিজ করেছে সরকারপক্ষ। এমন অভিযোগ করেছেন, রাজ্যের বিরোধী দলনেতা তথা কংগ্রেস বিধায়ক আব্দুল মান্নান। বিধানসভায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে ওই কংগ্রেস বিধায়ক বলেন, "অতীতে এমনটা কোনওদিন হয়নি শাসক পক্ষ এমন আচরণ করছে। যদি তৃণমূল কংগ্রেস সত্যি সিএএ আর এনআরসি'র প্রকৃত বিরোধী হয়ে থাকে, তাহলে আমাদের আনা প্রস্তাবে সায় দিতে ওদের কোথায় আটকাচ্ছে। দেখে মনে হচ্ছে, ওরা বিজেপির বি-টিম।" তিনি দাবি করেছেন, এই প্রস্তাব আনতে আমরা সব সাংবিধানিক পন্থা অবলম্বন করেছি। অধ্যক্ষ বিমান বন্দোপাধ্যায়ের সঙ্গেও কথা বলেছি। কিন্তু প্রস্তাব পাশে সায় দিচ্ছে না শাসক দল।

তাঁর অভিযোগ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে গোপন সমঝোতা করেছেন শাসক দলের সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়। ওরা বিধানসভায় সিএএ-বিরোধী প্রস্তাব পাস করতে দেবে না, উল্টে তৃণমূল নেতা-মন্ত্রীদের বিরুদ্ধে থাকা সিবিআই তদন্ত চেপে দেবে কেন্দ্র। সিপিআইএম পরিষদীয় দলনেতা তথা বিধায়ক সুজন চক্রবর্তী বলেছেন, চিটফান্ড কাণ্ডে অভিযুক্তদের বাঁচাতে মরিয়া মুখ্যমন্ত্রী ও তাঁর দলের নেতারা। তাই কেন্দ্রকে চটাতে নারাজ তারা।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News