ফরিদাবাদের স্কুলে আগুন লেগে দুই শিশু সহ তিনজনের মৃত্যু

রাজধানী দিল্লির কাছে ফরিদাবাদে (faraidabad Fire)) শনিবার  আগুনের গ্রাসে  মৃত্যু হল তিন জনের। তার মধ্যে দুই শিশু রয়েছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
ফরিদাবাদের স্কুলে আগুন লেগে  দুই  শিশু সহ তিনজনের মৃত্যু

হাইলাইটস

  1. শনিবার আগুনের গ্রাসে মৃত্যু হল তিন জনের
  2. সুরাটে একটি কোচিং সেন্টারে আগুন লেগে ২২ পড়ুয়া মৃত্যু হয়
  3. অগ্নিকান্ডের কারণ সম্পর্কে নিশ্চিত হতে পারেনি

রাজধানী দিল্লির কাছে ফরিদাবাদে (faraidabad Fire)) শনিবার  আগুনের গ্রাসে  মৃত্যু হল তিন জনের। তার মধ্যে দুই শিশু রয়েছে। দিন কয়েক আগে গুজরাটের সুরাটে (Surat Fire Incident) একটি কোচিং সেন্টারে আগুন লেগে ২২ পড়ুয়া মৃত্যু হয়। তারপর আবার আগুনে পুড়ল শিক্ষা প্রতিষ্ঠান। এবার ঘটনাস্থল দিল্লি ((Delhi Fire) । আজ সকালে ফরিদাবাদের (Faridabad) ওই স্কুলের পাশে থাকা একটি কাপড়ের দোকানে আগুন লাগে সেখানে থেকে স্কুলে আগুন ছড়িয়ে পড়ে অগ্নিকান্ডের কারণ সম্পর্কে নিশ্চিত হতে পারেনি দমকল সুরাটের  মতো এখানেও  দমকলের বিরুদ্ধে  দেরি করে  আসার অভিযোগ  উঠেছে। স্থানীয়দের দাবি খবর  পাওয়ার পরও দমকল  অনেকটা দেরি  করে ঘটনাস্থলে  এসেছে। জানা  গিয়েছে  দুই  শিশু ছাড়া স্কুলের এক পড়ুয়ারও মৃত্যু হয়েছে। তাঁদেরকে উদ্ধার করেন  প্রতিবেশিরা। আরও বেশ কয়েকজন আহত হয়েছেন এই ঘটনায়। কিন্তু  এই তিন জনের প্রাণ বাঁচানো যায়নি। অন্যদিকে আহতদের উদ্ধার করতে গিয়ে ধোঁয়ায় দু'জন অসুস্থ  হয়ে পড়েন। তাদেরও চিকিৎসা চলছে।

সুরাটের ঘটনায় তদন্ত করে জানা গিয়েছে স্থানীয় পুরসভার গাফলতি ছিল। শুধু  তাই নয়  যে  বাড়িতে কোচিং ক্লাস চলত সেটিও অগ্নিনির্বাপক বিধি মেনে  তৈরি হয়নি। আর তাছাড়া আগুন লাগলে যাতে দ্রুত বেরিয়ে যাওয়া যায় সেই জায়গাও ছিল না। অগ্নি সুরক্ষা সংক্রান্ত বিধি না মেলে চলাটাই যেন দস্তুরে পরিণত হয়েছে। দেশের প্রায় কোনও অংশেই এ ধরনের সুরক্ষা বিধি মেনে  চলা হয় না বলে  অভিযোগ। শুধু ২০১৫ সালেই দেশ জুড়ে অগ্নিকাণ্ডে ১৭ হাজার প্রাণ গিয়েছে।

এদিকে  অগ্নিকাণ্ডের জেরে আজ  দুপুর থেকে বেশ কিছুটা সময়ের জন্য গোয়া বিমান (Goa Airport Closed) বন্দর বন্ধ করে  দেওয়া হয়েছে। অন্য একটি ঘটনায় আজ সকালে  আগুনে পোড়ে কলকাতার একটি রাসায়ক কারখানাও (Kolkata Fire ) ।  এবার দিল্লিতে আগুন লাগার  খবর পাওয়া  গেল। এই ঘটনায়  তিন জনের প্রাণও গেল। আগুন লাগার কারণ খতিয়ে দেখছে  পুলিশ।           



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................