কেরালার শবরীমালা মন্দিরে প্রবেশ করলেন শ্রীলঙ্কার বাসিন্দা শশীকলা

কেরালার শবরীমালা মন্দিরে ৫০ বছরের কম বয়সী দুই মহিলা প্রবেশ করায় রণক্ষেত্রের চেহারা নিয়েছে গোটা রাজ্য। এরই মধ্যে  আয়াপ্পা  ভগবানের এই  মন্দিরে প্রবেশ করলেন আরও এক মহিলা।

গোলমালের ঘটনায় জড়িত থাকার অভিযোগে এ পর্যন্ত ৭৫০ জনকে গ্রেফতার করা হয়েছে

পাম্বা ,কেরালা:

কেরালার শবরীমালা মন্দিরে ৫০ বছরের কম বয়সী দুই মহিলা প্রবেশ করায় রণক্ষেত্রের চেহারা নিয়েছে গোটা রাজ্য। এরই মধ্যে  আয়াপ্পা  ভগবানের এই  মন্দিরে প্রবেশ করলেন আরও এক মহিলা। শ্রীলঙ্কার বাসিন্দা ৪৬ বছরের ওই মহিলা গতকাল রাতে  মন্দিরে  প্রবেশ করেন। এর আগে মন্দিরে প্রবেশ করে ইতিহাস গড়েন বিন্দু এবং কনক দুর্গা নামে ওই দুই মহিলা। ইতিহাসে নাম তুললেন শশীকলাও।

৪ লক্ষ টাকার জাল নোট সহ গ্রেফতার চার

পঞ্চাশের কম বয়সী মহিলাদের নিশানা করছেন বিক্ষোভকারীরা। আগে বাধার মুখে পড়ে ফিরে আসেন শশীকলাও। সে সময় তিনি বলেছিলেন মেডিক্যাল সার্টিফিকেট থাকা সত্ত্বেও তাঁকে ঢুকতে দেওয়া হয়নি। একই সঙ্গে তিনি জানান মন্দিরে প্রবেশের জন্য যে ক'দিন উপবাস করতে হয় সেটাও তিনি করেছেন বলে জানিয়েছেন।

৬০ সেকেন্ডের শুনানির পর অযোধ্যা মামলা ১০ জানুয়ারি পর্যন্ত পিছিয়ে দিল সুপ্রিম কোর্ট

কয়েক মাস আগে  প্রকৃতির রোষ দেখেছিল    ‘ভগবানের আপন দেশ'। আর এবার সেই কেরালা  ফুটছে জনরোষে। বহু যুগের প্রথার অবসান ঘটিয়ে দিন দুয়েক আগে কেরালার শবরীমালা মন্দিরে প্রবেশ করেন এমন দুই মহিলা যাঁদের বয়স পঞ্চাশ বছরের কম। আর  সেই থেকেই উত্তাল কেরালা। সর্বাত্মক বনধ হয়েছে  বৃহস্পতিবার।  রাজ্যের বিভিন্ন জায়গায়  হাতে পাথর থেকে শুরু করে তাজা বোমা নিয়ে রাস্তায় বেরিয়ে পড়ে উন্মত্তা জনতা। গায়ের জোরে তারা  একের পর এক দোকান বন্ধ করে দিতে থাকে। পাশাপাশি শাসক দল সিপিএমের কার্যালয়েও ভাঙচুর চলে  অবাধে। গোলমালের ঘটনায় জড়িত থাকার অভিযোগে এ পর্যন্ত ৭৫০ জনকে গ্রেফতার করা হয়েছে  বলে খবর

 

 

হাইলাইটস

  • দুই মহিলা প্রবেশ করায় রণক্ষেত্রের চেহারা নিয়েছে গোটা রাজ্য
  • এরই মধ্যে আয়াপ্পা ভগবানের মন্দিরে প্রবেশ করলেন আরও এক মহিলা
  • শ্রীলঙ্কার বাসিন্দা ৪৬ বছরের ওই মহিলার নাম শশীকলা
More News