This Article is From May 01, 2019

আইআইটি-জয়েন্ট এন্ট্রান্সে দারুণভাবে কৃতকার্য 'সুপার ৩০' পড়ুয়ারা

মোট ১১ লক্ষ ৪৭ হাজার ১২৫ জন পড়ুয়া এই বছর জয়েন্ট এন্ট্রান্স মেইনস পরীক্ষায় বসেন। তাঁদের মধ্যে মাত্র ২৪ জন পড়ুয়া শতকরা ১০০ ভাগ নম্বর পান।

আইআইটি-জয়েন্ট এন্ট্রান্সে দারুণভাবে কৃতকার্য 'সুপার ৩০' পড়ুয়ারা

১১ লক্ষ ৪৭ হাজার ১২৫ জন পড়ুয়া এই বছর জয়েন্ট এন্ট্রান্স মেইনস পরীক্ষায় বসেন

নিউ দিল্লি:

দেরাদুনের কোচিং সেন্টারের ৩০ জন দুঃস্থ পড়ুয়া এই বছরের আইআইটি-জয়েন্ট এন্ট্রান্সে কৃতকার্য হল। ওই কোচিং সেন্টারে ৩০ জনই ছিল এবারের ব্যাচে। রেলটেল কর্পোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি'র একটি অংশ হল রেলটেল আকাঙ্খা সুপার ৩০। এই কোচিং সেন্টারটির নামও তাই। এই কোচিং সেন্টারটি থাকা-খাওয়ার বন্দোবস্ত সহ ১১ মাসের অত্যন্ত প্রয়োজনীয় একটি কোচিং দেয় আর্থিকভাবে অতি দুর্বল পরিবার থেকে উঠে আসা বাছাই করা কৃতি পড়ুয়াদের। এই পুরো প্রকল্পটির জন্য পড়ুয়াদের কাছ থেকে একটি পয়সাও নেওয়া হয় না। এই প্রকল্পটির মূল লক্ষ্য হল, পড়ুয়ারা যাতে তাদের পড়াশোনায় আরও মনোযোগ দিতে পারে, তার জন্য একটি যথাযথ পরিবেশ গড়ে তোলা। রেলটেলের সরকারি টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে বলা হয়, "আমাদের সকলের কাছেই অত্যন্ত গর্বের মুহূর্ত আজ"।

মোট ১১ লক্ষ ৪৭ হাজার ১২৫ জন পড়ুয়া এই বছর জয়েন্ট এন্ট্রান্স মেইনস পরীক্ষায় বসেন। তাঁদের মধ্যে মাত্র ২৪ জন পড়ুয়া শতকরা ১০০ ভাগ নম্বর পান। এই বছর পরীক্ষায় শীর্ষস্থান পান দিল্লির শুভম শ্রীবাস্তব।

রেলটেল কর্পোরেশন হল রেলমন্ত্রক এবং সমাজকল্যাণ মন্ত্রকের যুগ্ম উদ্যোগে তৈরি একটি প্রতিষ্ঠান।

.