মোদী মন্ত্রিসভার ৫১ জন সদস্যই কোটিপতি, তালিকার শীর্ষে হরসিমরত কৌর

সবচেয়ে বিত্তবান মন্ত্রী শিরোমণি অকালি দলের হরসিমরত কৌর (Harsimrat Kaur Badal) বাদল। ভাতিন্ডার এই সাংসদের মোট সম্পত্তির পরিমাণ ২১৭ কোটি টাকা।

 Share
EMAIL
PRINT
COMMENTS
মোদী মন্ত্রিসভার  ৫১ জন সদস্যই কোটিপতি, তালিকার শীর্ষে হরসিমরত কৌর

হরসিমরতের পরে আছেন মহারাষ্ট্র থেকে নির্বাচিত রেলমন্ত্রী পীযূষ গোয়েল


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. সবচেয়ে বিত্তবান মন্ত্রী হলেন শিরোমণি অকালি দলের নেতা হারসিমরাত কৌর
  2. পাঞ্জাবের ভাতিন্ডা থেকে নির্বাচিত এই সাংসদের মোট সম্পত্তির পরিমাণ ২১৭ কোট
  3. রেলমন্ত্রী পীযূষ গোয়েলের সম্পত্তির পরিমাণ ৯৫ কোটি টাকা

নতুন মন্ত্রিসভার (Central Cabinet) ৫১ জন সদস্য কোটিপতি। মোট ৫৮ জন মন্ত্রী গত বৃহস্পতিবার রাষ্ট্রপতি ভবনে শপথ নিয়েছেন। পরদিন শুক্রবার দফতর বন্টন হয়েছেও। প্রথম ক্যাবিনেট বৈঠকও সাড়া হয়ে গিয়েছে। সেখান থেকে কৃষকদের জন্য বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছে দ্বিতীয় মোদী সরকার। এবার জানা গেল কেন্দ্রীয় মন্ত্রিসভার মোট ৫১ জন সদস্যই কোটিপতি।  সবচেয়ে বিত্তবান মন্ত্রী হলেন শিরোমণি অকালি দলের নেত্রী হরসিমরত কৌর (Harsimrat Kaur Badal) বাদল। পঞ্জাবের ভাতিন্ডা থেকে নির্বাচিত এই সাংসদের মোট সম্পত্তির পরিমাণ ২১৭ কোটি টাকা।  অ্যাসোসিয়েশন অফ ডেমোক্রেটিক রিফর্মসের ন্যাশনাল ইলেকশন ওয়াচ এই তথ্য জানিয়েছে। হরসিমরতের পরেই আছেন মহারাষ্ট্র থেকে নির্বাচিত রাজ্যসভার সাংসদ এবং নতুন রেলমন্ত্রী পীযূষ গোয়েল (Piyush Goyal) । তাঁর সম্পত্তির পরিমাণ ৯৫ কোটি টাকা।

মোদীর নতুন মন্ত্রিসভা সমস্ত কৃষকদের জন্য নিয়ে এল সরাসরি রোজগার সহায়তা প্রকল্প

৪২ কোটি টাকার মোট সম্পদ নিয়ে তৃতীয় স্থানে আছেন গুরগাঁওয়ের সাংসদ রাও ইন্দ্রজিৎ সিং। এবার মন্ত্রিসভায় যোগ দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পাওয়া বিজেপি সভাপতি অমিত শাহর সম্পত্তির পরিমাণ ৪০ কোটি টাকা ।তবে অন্য মন্ত্রীদের তুলনায় এ ব্যাপারে বেশ খানিকটা পিছিয়ে রয়েছেন প্রধানমন্ত্রী। তাঁর মোট সম্পদের পরিমাণ দুই কোটি টাকা। প্রধানমন্ত্রীর থেকে কম সম্পদ রয়েছে ১০ মন্ত্রীর । তালিকায় রয়েছেন রাজস্থানে বিকানেরের সাংসদ অর্জুন রাম মেঘওয়াল, মধ্যপ্রদেশের মোরেনার সাংসদ নরেন্দ্র সিং তোমর, উত্তরপ্রদেশের মুজাফফরনগরের সঞ্জীব কুমার বালিয়ান, অরুণাচল পশ্চিমের সাংসদ কিরেণ রিজিজু, উত্তরপ্রদেশের ফতেপুরের সাংসদ নিরঞ্জন জ্যোতি সহ কয়েকজন।

৫ জুলাই বাজেট ঘোষণা করবে নতুন সরকার

এই মন্ত্রিসভায় ৫ জন এমন মন্ত্রী রয়েছেন যাঁদের সম্পদের পরিমাণ এক কোটি টাকার চেয়ে কম। তারা হলেন পশ্চিমবঙ্গের রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরি। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৬১ লাখ টাকা। অসমের সাংসদ রামেশ্বর তেলির মোট সম্পদের পরিমাণ ৪৩ লাখ টাকা। কেরালার ভি মুরলিধরনের মোট সম্পদ ২৭ লাখ টাকা,। রাজস্থানের কৈলাস চৌধুরীর মোট সম্পদ ২৪ লাখ টাকা এবং ওড়িশার বালাসোরের সাংসদ প্রতাপচন্দ্র ষড়ঙ্গির মোট সম্পদের পরিমাণ ১৩ লাখ টাকা।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................