স্বরাষ্ট্রমন্ত্রক কড়া ব্যবস্থা নিতে চলেছে অলোক বর্মার বিরুদ্ধে

জানুয়ারি মাসের শুরুতে প্রাক্তন সিবিআই অধিকর্তা অলোক বর্মাকে তাঁর পদ থেকে সরিয়ে দেওয়ার পর দমকল বিভাগের ডিরেক্টর জেনারেল পদের দায়িত্ব দেওয়া হয়েছিল। কিন্তু, তিনি সেই পদটির দায়িত্ব নেননি।

 Share
EMAIL
PRINT
COMMENTS

অবসরের পর যা যা সুবিধা পেতেন অলোক বর্মা, তা আপাতত পাবেন না।


নিউ দিল্লি: 

জানুয়ারি মাসের শুরুতে প্রাক্তন সিবিআই অধিকর্তা অলোক বর্মাকে তাঁর পদ থেকে সরিয়ে দেওয়ার পর দমকল বিভাগের ডিরেক্টর জেনারেল পদের দায়িত্ব দেওয়া হয়েছিল। কিন্তু, তিনি সেই পদটির দায়িত্ব নেননি। সেই কারণে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নিল। অবসরের পর যে যে সুবিধা পাওয়ার কথা ছিল অলোক বর্মার, সেগুলিকে আপাতত স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশে পাঠিয়ে দেওয়া হল ঠাণ্ডাঘরে। এছাড়া, সংশ্লিষ্ট পদটির দায়িত্ব গ্রহণ না করার জন্য তাঁর বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলেও সাফ জানিয়ে দেওয়া হল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন উচ্চপদস্থ নির্বাচন কমিটির সিদ্ধান্তে সিবিআই অধিকর্তার পদ থেকে তাঁকে সরিয়ে দেওয়ার পরই দমকল বিভাগের ডিরেক্টর জেনারেল পদে বসানো হয়েছিল তাঁকে। যে দায়িত্ব গ্রহণ করতে অস্বীকার করেন তিনি। 

এক কেন্দ্রীয় মন্ত্রী জানান, যতক্ষণ না অলোক বর্মার বিরুদ্ধে তদন্ত শেষ হচ্ছে, ততক্ষণ পর্যন্ত তাঁর পদত্যাগপত্র গ্রহণ করা হবে না।

৩১ জানুয়ারি অবসর গ্রহণ করেন অলোক বর্মা। সিবিআই অধিকর্তার পদ থেকে তাঁকে সরিয়ে দেওয়ার পর তিনি একটি বিবৃতি দিয়ে জানিয়েছিলেন, বিচারব্যবস্থাতেই বড় ত্রুটি রয়েছে। একজন মানুষকে অধিকর্তার পদ থেকে সরিয়ে দেওয়ার জন্য পুরো প্রক্রিয়াটাকেই ওলোটপালোট করে দেওয়া হয়। 

প্রসঙ্গত, গত অক্টোবর মাসেই অলোক বর্মাকে প্রায় জোর করে ছুটিতে পাঠিয়ে দেওয়া হয়েছিল। তাঁর জায়গায় দায়িত্ব নিয়েছিলেন অন্য একজন।

অলোক বর্মা এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের শরণাপন্ন হন। এবং জানান, তাঁর সিবিআই অধিকর্তা পদে মোট মেয়াদ হল দু'বছর। আইন অনুযায়ী, একমাত্র প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন কমিটিই তাঁর অবসর নিয়ে সিদ্ধান্ত নিতে পারেন...

প্রসঙ্গত, শুক্রবার ওই উচ্চপদস্থ কমিটি সিবিআইয়ের নতুন অধিকর্তা নাম ঘোষণা করবে।

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................