“সুযোগ দেওয়ার জন্যে ধন্যবাদ”:বিজেপি-আরএসএসের উদ্দেশ্যে ট্যুইট রাহুল গান্ধির

শুক্রবার একটি ব্যাঙ্ক ও তাঁর চেয়ারম্যানের তাঁর বিরুদ্ধে করা মানহানির মামলায় আদালতে হাজিরা দেন রাহুল গান্ধি(Rahul Gandhi)

 Share
EMAIL
PRINT
COMMENTS
“সুযোগ দেওয়ার জন্যে ধন্যবাদ”:বিজেপি-আরএসএসের উদ্দেশ্যে ট্যুইট রাহুল গান্ধির

গত কয়েক সপ্তাহ ধরে বিভিন্ন আদালতে হাজিরা দিয়ে বেড়াচ্ছেন রাহুল গান্ধি(Rahul Gandhi)।


নয়া দিল্লি: 

জনতাকে সাক্ষী রেখে নীতি যুদ্ধে লড়ার “সুযোগ ও জায়গা” করে দেওয়ার জন্যে বিরোধী দল বিজেপি (BJP) ও আরএসএসকে (RSS) ট্যুইটারে ধন্যবাদ দিলেন রাহুল গান্ধি (Rahul Gandhi)। একটি ব্যাঙ্ক ও তার চেয়ারম্যানের করা মানহানির মামলার (Rahul Gandhi defamation) পরিপ্রেক্ষিতে তিনি নিজেকে নির্দোষ বলে দাবি করে আবেদন জানানোর পর তাঁকে শুক্রবার জামিন দিল আমেদাবাদ কোর্ট (Rahul Gandhi Gujarat)। আমেদাবাদ জেলা কোঅপারেটিভ ব্যাঙ্ক ও তাঁর চেয়ারম্যান অজয় প্যাটেল আদালতকে জানান যে, রাহুল গান্ধি তাঁদের বিরুদ্ধে ২০১৬-র নোটবন্দির ৫ দিন পরেও ৭৫০ কোটি টাকা মূল্যের বাতিল নোট লেনদেন করা হয়েছে বলে অভিযোগ আনেন। এরই পরিপ্রেক্ষিতে রাহুল ও আরও কিছু কংগ্রেস নেতার বিরুদ্ধে মানহানির মামলা করেন তাঁরা। গত কয়েক সপ্তাহ ধরে আরএসএস ও বিজেপি ঘনিষ্ঠ মানুষজনদের করা মানহানির মামলার পরিপ্রেক্ষিতে বিভিন্ন আদালতে গিয়ে হাজিরা দিতে হচ্ছে রাহুল গান্ধিকে।

গত ৪ জুলাই মুম্বই আদালতে হাজিরা দিয়েও নিজেকে নির্দোষ বলে দাবি করেন রাহুল। যেখানে তাঁর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন এক আরএসএস কর্মী। সাংবাদিক গৌরী লঙ্কেশ হত্যার পিছনে হাত আছে বিজেপি-আরএসের,এই ধরণের মন্তব্য করার অভিযোগে তাঁর বিরুদ্ধে মামলা দায়ের হয়।১৫ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পান রাহুল(Rahul Gandhi)।

পশ্চিমবঙ্গে বাংলাদেশি চোরাচালানকারীদের বোমার আঘাতে হাত খোয়ালেন বিএসএফ জওয়ান

এক সপ্তাহ আগে এক বিজেপি কর্মীর দায়ের করা মানহানির মামলার পরিপ্রেক্ষিতে আমেদাবাদ কোর্ট থেকে তাঁকে আগামী ৯ অগাস্ট হাজিরার নির্দেশ দিয়ে সমন পাঠানো হয়।ওই বিজেপি কর্মী অভিযোগ করেন যে রাহুল গান্ধি(Rahul Gandhi) গত এপ্রিলে অমিত শাহের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করেছেন।গত ২৩ এপ্রিল একটি পুরনো খুনের মামলার প্রসঙ্গ টেনে এনে অমিত শাহকে আক্রমণ করেন তিনি, যে মামলায় আগেই আদালতের তরফে ক্লিনচিট পেয়েছেন বিজেপি সভাপতি।পাশাপাশি অমিত পুত্র জয় শাহের বিরুদ্ধেও দুর্নীতির অভিযোগ আনেন রাহুল।

গত ৭ জুলাই, বিহারের উপমুখ্যমন্ত্রী সুশীল মোদির করা মানহানির মামলাতেও রাহুল গান্ধিকে জামিন দেয় পাটনা আদালত। লোকসভা নির্বাচনের আগে মহারাষ্ট্রের একটি জনসভা থেকে রাহুল গান্ধি(Rahul Gandhi) বলেন “সব চোরেদের পদবীই মোদি হয়”।

“৭ সপ্তাহ পেরলো...”: কংগ্রেস প্রধান নির্বাচন নিয়ে মুখ খুললেন জ্যোতিরাদিত্য

২০১৭ সালে মা সনিয়া গান্ধির কাছ থেকে কংগ্রেস প্রধান হিসাবে দায়িত্ব নেন রাহুল (Rahul Gandhi)। তবে গত লোকসভা নির্বাচনে কংগ্রেসের শোচনীয় পরাজয়ের নৈতিক দায়িত্ব কাঁধে নিয়ে কংগ্রেস সভাপতি পদ থেকে ইস্তফা দেন রাহুল গান্ধি।৫৪৩ চি লোকসভা আসনের মধ্যে এবারের নির্বাচনে কংগ্রেস জেতে মাত্র ৫২ টি আসনে, নিজের দুটি লোকসভা কেন্দ্র ওয়ানাড ও আমেঠির মধ্যে ওয়ানাডে জিতলেও আমেঠির জনতা খালি হাতে ফিরিয়ে দেয় সনিয়া পুত্রকে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................