This Article is From Dec 07, 2018

'ফেক নিউজ'-এর উৎস খোঁজার লক্ষ্যে হোয়াটসঅ্যাপের সঙ্গে বৈঠক কেন্দ্রের

বৈঠকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে উসকানিমূলক ও ভুল বার্তা পাঠানোর প্রক্রিয়া মেসেজের উৎস খুঁজে তাকে কড়া হাতে দমন করার ব্যাপারে কেন্দ্রের পক্ষ থেকে কঠোর বার্তা দেওয়া হয়।

'ফেক নিউজ'-এর উৎস খোঁজার লক্ষ্যে হোয়াটসঅ্যাপের সঙ্গে বৈঠক কেন্দ্রের
মুম্বাই:

প্রযুক্তি ও কারিগরি মন্ত্রকের কর্তাদের সঙ্গে হোয়াটসঅ্যাপ কর্তাদের বৈঠক হল সম্প্রতি। সেই বৈঠকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে উসকানিমূলক ও ভুল বার্তা পাঠানোর প্রক্রিয়া মেসেজের উৎস খুঁজে তাকে কড়া হাতে দমন করার ব্যাপারে কেন্দ্রের পক্ষ থেকে কঠোর বার্তা দেওয়া হয়।  এই মুহূর্তে ভারতে ভারতে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যা ২২ কোটির বেশি৷ এই ব্যবহারকারীদের সংখ্যাও কমানোর ব্যাপারে কাটছাঁট শুরু করেছে হোয়াটসঅ্যাপ। 

এক্সিট পোলঃ রাজস্থান, মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়ে এগিয়ে রয়েছে কংগ্রেস

ডেটা পোর্টাল ইন্ডিয়াস্পেন্ডের দেওয়া তথ্য অনুযায়ী, এই ভুল হোয়াটসঅ্যাপ মেসেজের ফলে এই বছর গত জানুয়ারি মাস থেকে ৩০'এর ওপর মানুষ জনরোষের শিকার হয়েছেন। এই তথ্যের ফলেই কেন্দ্র নড়েচড়ে বসে৷ প্রযুক্তি মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ হোয়াটসঅ্যাপকে কড়া বার্তা দিয়ে বলেন, প্রতিটি মেসেজের উৎসে ব্যাপারে কঠোর পদক্ষেপ নেওয়ার জন্য। 

বুলন্দশহরে পুলিশ খুনের ঘটনায় এবার উঠে এল এক ভারতীয় সেনার নাম

মন্ত্রকের এক পদস্থ কর্তাও এও কথা স্বীকার করে নিয়ে বলেন, "প্রতিটি মেসেজের উৎস এবং গতায়াত হোয়াটসঅ্যাপকে খুঁটিয়ে লক্ষ রাখার নির্দেশ দিয়েছি আমরা"।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.